বড় খবর

‘জয় শ্রীরাম স্লোগানে অসম্মানিত বাংলার মানুষ’, ভিক্টোরিয়া-কাণ্ডে সরব ডেরেক

‘ওরা আগেও বিদ্যাসাগরের মূর্তিও ভেঙেছে।’

তৃণমূলের সাংবাদিক বৈঠকে বক্তব্য রাখলেন ডেরেক ও’ব্রায়েন (Derek O’Brien)। নেতাজির জন্মদিনে ভিক্টোরিয়া-কাণ্ড নিয়ে তিনি বলেন, “এটা শুধু মমতা বন্দ্যোপাধ্যায়েরই (Mamata Banerjee) অপমান নয়। এটা হল বাংলার মানুষের অসম্মান। এটাতে আমরা অবাক হয়নি। এটা হয়তো হবে আরও।”

সৌগত রায় বলেন, “এটা নেতাজিকেও অপমান। ওরা আগেও বিদ্যাসাগরের মূর্তিও ভেঙেছে।” এদিন দিল্লিতে সাংবাদিক বৈঠক করেছে তৃণমূল কংগ্রেস। এই বৈঠক থেকে তৃণমূলের দাবি, “রেশন-স্বাস্থ্য, সবেতেই তৃণমূল সরকার মানুষের পাশে থেকেছে। রাজ্যে গণতন্ত্র ও শান্তি কায়েম আছে।”

আরও পড়ুন ‘এত সাহস, প্রধানমন্ত্রীর সামনে কয়েকজন ধর্মান্ধ আমাকে টিজ করেছে’, ভিক্টোরিয়ায় অসম্মানের জবাব মুখ্যমন্ত্রীর

এদিকে, দিল্লিতে যখন ভিক্টোরিয়া-কাণ্ডে সরব তৃণমূল কংগ্রেস তখন পুরশুরায় তীব্র আক্রমণের সুর শোনা গিয়েছে দলের সুপ্রিমোর গলায়। এদিন ভিক্টোরিয়া-কাণ্ডে মমতা বলেন, ‘”নেতাজি সুভাষ চন্দ্র বসু আমাদের সবার নেতা। তাঁর অনুষ্ঠানে গেলাম। এত বড় সাহস! কতগুলো গর্ধ গদ্দার আমাকে টিজ করছে! কিছু উগ্র, ধর্মান্ধ মানুষ দেশের প্রধানমন্ত্রীর সামনে আমায় টিজ করছে, এত বড় সাহস!

তিনি এদিন আরও বলেন, “আমাকে যদি বন্দুক দেখিয়েছ, আমি বন্দুকের সিন্দুক দেখাব। রাজনীতি দিয়ে আমি এর প্রত্যুত্তর দেব। তোমরা নেতাজি নেতাজি করলে আমি তোমাদের স্যালুট জানাতাম। কিন্তু তোমরা বাংলাকে অপমান করেছ।”

Web Title: Tmc sharpens its attack at bjp over victorias slogan controversy state

Next Story
‘এত সাহস, প্রধানমন্ত্রীর সামনে কয়েকজন ধর্মান্ধ আমাকে টিজ করেছে’, ভিক্টোরিয়ায় অসম্মানের জবাব মুখ্যমন্ত্রীর
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com