scorecardresearch

বড় খবর

‘বাংলায় কেন্দ্রীয় দলের সফর অ্যাডভেঞ্চার ট্যুরিজম’, কটাক্ষ তৃণমূলের

ডেরেক বলেছেন, ”কেন্দ্রীয় দল অ্যাডভেঞ্চার ট্যুরিজম করছে। রাজ্য়ে কেন্দ্রীয় দল আসার ৩ ঘণ্টা পর মুখ্য়মন্ত্রীকে জানানো হয়েছে”।

‘বাংলায় কেন্দ্রীয় দলের সফর অ্যাডভেঞ্চার ট্যুরিজম’, কটাক্ষ তৃণমূলের
ডেরেক ও'ব্রায়েন।

করোনা পরিস্থিতিতে বাংলায় কেন্দ্রীয় দল পাঠানো ঘিরে রাজ্য় বনাম কেন্দ্র চাপানউতোর তুঙ্গে। এ ইস্য়ুতে  কেন্দ্রের বিরুদ্ধে গর্জে উঠল তৃণমূল। বাংলায় কেন্দ্রীয় দলের সফরকে ‘অ্যাডভেঞ্চার ট্যুরিজম’ বলে কটাক্ষ করেছে মমতার দল। উল্লেখ্য়, এ ঘটনায় সোমবারই টুইটারে সোচ্চার হয়েছিলেন তৃণমূলনেত্রী মমতা বন্দ্য়োপাধ্য়ায়। পাশাপাশি এ ইস্য়ুতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে চিঠিও দিয়েছেন মুখ্য়মন্ত্রী।

মঙ্গলবার এ প্রসঙ্গে তৃণমূল সাংসদ ডেরেক ও’ব্রায়েন ও সুদীপ বন্দ্য়োপাধ্য়ায় দাবি করেছেন, বাংলায় কেন্দ্রীয় দল পৌঁছোনোর ৩ ঘণ্টা পর মুখ্য়মন্ত্রীকে বিষয়টি জানানো হয়েছিল, তা কখনই কাম্য় নয়। ডেরেক বলেছেন, ”কেন্দ্রীয় দল অ্য়াডভেঞ্চার ট্য়ুরিজম করছে। রাজ্য়ে কেন্দ্রীয় দল আসার ৩ ঘণ্টা পর মুখ্য়মন্ত্রীকে জানানো হয়েছে”।

এ প্রসঙ্গে ডেরেক প্রশ্ন তুলেছেন, গুজরাত, তামিলনাড়ু, উত্তরপ্রদেশের মতো রাজ্য়,যেখানে করোনা আক্রান্ত ও হটস্পটের সংখ্য়া বেশি, সেখানে কেন কেন্দ্রীয় দল পাঠানো হল না।

আরও পড়ুন: করোনায় বাংলায় কেন্দ্রীয় দল, বেজায় চটলেন মমতা

তৃণমূল সাংসদ সুদীপ বন্দ্য়োপাধ্য়ায় বলেন, রোজ ৪২৫টি নমুনা পরীক্ষা করা হচ্ছে। মঙ্গলবার থেকে করোনা পরীক্ষার সংখ্য়া বাড়িয়ে ৬০০ করা হবে। দুই তৃণমূল সাংসদই বলেছেন, এই পরিস্থিতিতে রাজ্য়ের সঙ্গে সহযোগিতা করুক কেন্দ্র। তাঁরা বলেছেন, প্রোটোকল মেনে করা হলেই কেন্দ্র সরকারের সঙ্গে আনন্দের সঙ্গে হাতে হাত মিলিয়ে সহযোগিতা করবে রাজ্য়।

আরও পড়ুন: বিজেপি-তৃণমূল সংঘাতে ক্ষতি হচ্ছে বাংলার, মনে করে কংগ্রেস ও সিপিএম

উল্লেখ্য়, কলকাতা সহ বাংলার বেশ কয়েকটি জায়গায় লকডাউনের শর্ত ঠিকমত মানা হচ্ছে না। নবান্নের ভূমিকায় অসন্তুষ্ট কেন্দ্র। এবার তাই রাজ্যের করোনা পরিস্থিতি খতিয়ে দেখতে আসছে কেন্দ্রীয় প্রতিনিধি দল। বাংলার সাত জেলায় কেন্দ্রীয় দল যাবে বলে জানিয়েছে স্বরাষ্ট্রমন্ত্রক। কলকাতা, হাওড়া, উত্তর চব্বিশ পরগনা, পূর্ব মেদিনীপুর, জলপাইগুড়ি, দার্জিলিং ও কালিম্পংকে ‘গুরুতর’ করোনা প্রভাবিত বলে উল্লেখ করেছে স্বরাষ্ট্রমন্ত্রক।

এ প্রসঙ্গে সোমবার টুইটারে মমতা লিখেছিলেন, কী কারণে কেন্দ্রীয় দল পাঠানো হল, তা স্পষ্ট নয়। কোনও উপযুক্ত কারণ ছাড়া এ ধরনের পদক্ষেপ করা যুক্তরাষ্ট্রীয় কাঠামোর পরিপন্থী। এ ইস্য়ুতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে চিঠি লিখেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। চিঠিতে মমতা লিখেছেন, “কেন্দ্র যে রকম পদক্ষেপ করছে তা অত্যন্ত ভাল। কিন্তু রাজ্যকে না জানিয়ে কেন্দ্রীয় বাহিনী পাঠিয়ে প্রোটোকল ভাঙা হয়েছে”।

Read the full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Politics news download Indian Express Bengali App.

Web Title: Tmc slams visit of central teams to bengal calls it adventure tourism coronavirus derek o brien