scorecardresearch

বড় খবর

‘মোদী শুধু ফ্যাশনের পূজারী’, পোশাক নিয়ে খোঁচা প্রাক্তন বিশ্বজয়ী ক্রিকেটারের, পাল্টা বিজেপির

বর্তমানে তৃণমূল মুখপাত্র প্রধানমন্ত্রী নর না নারী সেই শ্লেষও করেছেন।

‘মোদী শুধু ফ্যাশনের পূজারী’, পোশাক নিয়ে খোঁচা প্রাক্তন বিশ্বজয়ী ক্রিকেটারের, পাল্টা বিজেপির
উত্তর-পূর্ব ভারতে সফরের সময় একটি বিশেষ পোশাক পরেছিলেন মোদী। আর সেই পোশাককেই কটাক্ষ করেছেন কীর্তি।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর পোশাক নিয়ে কটাক্ষ করে রোষের মুখে পড়লেন প্রাক্তন বিশ্বজয়ী ক্রিকেটার। বর্তমানে তৃণমূলের জাতীয় মুখপাত্র কীর্তি আজাদের একটি টুইট ঘিরে বিরাট বিতর্ক। পাল্টা প্রাক্তন বিজেপি সাংসদকে আক্রমণ করেছেন বিজেপি শাসিত অসমের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্বশর্মা। বিজেপিও লাগাতার আক্রমণ শানাচ্ছে কীর্তিকে।

কী টুইট করেন কীর্তি আজাদ?

উত্তর-পূর্ব ভারতে সফরের সময় একটি বিশেষ পোশাক পরেছিলেন মোদী। আর সেই পোশাককেই কটাক্ষ করেছেন কীর্তি। তৃণমূল নেতা মোদীর ছবির পাশে অনলাইনে বিক্রি হওয়া উত্তর-পূর্বের সেই পোশাক পরিহিত এক মহিলার ছবি টুইট করেন। শ্লেষাত্মক কবিতাও লেখেন সঙ্গে। আর তাতেই বিতর্ক দানা বাঁধে। বিজেপির দাবি, শুধু প্রধানমন্ত্রী নন, উত্তর-পূর্বের মানুষকেও অপমান করেছেন কীর্তি।

প্রসঙ্গত, প্রধানমন্ত্রীর পোশাক বরাবরই নজর কাড়ে। যে রাজ্যেই যান, সেখানকার সাংস্কৃতিক পোশাকে ধরা দেন মোদী। সম্প্রতি মেঘালয় ও ত্রিপুরায় সফর করেন মোদী। মেঘালয়ের আদিবাসী পোশাক পরেছিলেন প্রধানমন্ত্রী। আর কীর্তি যে ছবি পোস্ট করেছেন, তাতে মোদীর মতোই হুবহু একই পোশাক পরে আছেন এক মহিলা। তাতে পোশাকের দামও লেখা রয়েছে। কীর্তি টুইটে লেখেন দুলাইনের কবিতা। যার বাংলা অর্থ হল, “না নর, না নারী, তিনি কেবল ফ্যাশনের পূজারী।”

আরও পড়ুন রাহুলের জুতোর ফিতে বাঁধছেন কেন্দ্রীয় মন্ত্রী? ভিডিও ঘিরে হুলস্থূল, কংগ্রেস-বিজেপি তরজা

বিজেপি এই কটাক্ষকে ভালভাবে নেয়নি। প্রধানমন্ত্রী এবং উত্তর-পূর্ব ভারতের সংস্কৃতির অপমান হিসাবে এটা নিয়ে সরব হয়েছে গেরুয়া শিবির। তেলেবেগুনে জ্বলে উঠেছেন অসমের মুখ্যমন্ত্রীও। হিমন্ত পাল্টা টুইট করে লিখেছেন, “কীর্তি শুধু প্রধানমন্ত্রীকেই অপমান করেননি, মেঘালয়ের সংস্কৃতিরও অপমান করেছেন। মানুষ এসব ক্ষমা করবেন না।। তৃণমূল তাঁর মতামত নিয়ে অবিলম্বে অবস্থান স্পষ্ট করুক।”

হিমন্তকে সঙ্গে সঙ্গে জবাব দিয়েছেন কীর্তি। পাল্টা টুইটে স্পষ্ট করেছেন, প্রধানমন্ত্রীর পোশাক-প্রীতি তাঁর ভালই লাগে। অপমানের কোনও ইচ্ছা নেই। লিখেছেন, “আমি বলতে চাইছি, আমাদের প্রধানমন্ত্রী ফ্যাশন স্টেটমেন্ট দিতে ভালবাসেন। এবং তা করতে কোনও সুযোগই হাতছাড়া করতে চান না।”

Stay updated with the latest news headlines and all the latest Politics news download Indian Express Bengali App.

Web Title: Tmc spokesperson kirti azad mocks pm modis meghalayan attire bjp hits back