scorecardresearch

আজই সৈকত-রাজ্যে মমতা, বিজেপি-বধে কী কী তাস ঝুলিতে?

দিন তিনেকের এই সফরে গোয়ায় একগুচ্ছ কর্মসূচি রয়েছে তৃণমূল সুপ্রিমোর।

Tmc supremo Mamata Banerjee is overwhelmed by the success of the party in the coroporation election
মমতা বন্দ্যোপাধ্যায়।

তিনদিনের সফরে আজ গোয়া যাচ্ছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তৃণমূল সুপ্রিমোর সঙ্গেই সৈকত রাজ্যে যাচ্ছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়ও। দিন তিনেকের এই সফরে গোয়ায় একগুচ্ছ কর্মসূচি রয়েছে তৃণমূল সুপ্রিমোর। মমতা বন্দ্যোপাধ্যায়ের উপস্থিতিতে আরও বেশ কয়েকজনের তৃণমূলে যোগদানের সম্ভাবনা প্রবল।

দ্বিতীয়বার গোয়া সফরে তৃণমূলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ইতিমধ্যেই কঙ্কন উপকূলের এই রাজ্যে ঘর গোছাতে শুরু করে দিয়েছে তৃণমূল। গোয়ায় দলীয় সংগঠনের দেখভালের দায়িত্বে রয়েছেন সাংসদ মহুয়া মৈত্র।

আগামী বছরেই গোয়ায় বিধানসভা ভোট। আসন্ন নির্বাচনে এবার শাসক বিজেপিকে বড়সড় ধাক্কা দিতে মরিয়া তৃণমূল। রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী লুইজিনহো ফালেইরোকে দলে টেনে ইতিমধ্যেই সেই ইঙ্গিত দিয়েছে জোডা়ফুল। ফালেইরোর হাত ধরে সমুদ্র রাজ্যে দলকে শক্তিশালী করার চেষ্টায় তৃণমূল।

মমতা বন্দ্যোপাধ্যায়ের এবারের সফর রাজনৈতিক দিক থেকেও বেশ তাৎপর্যপূর্ণ হতে চলেছে। গোয়ার বেশ কয়েকটি দলের নেতাদের সঙ্গে মমতা বন্দ্যোপাধ্যায়ের বৈঠকের সম্ভাবনা প্রবল। এছাড়াও রাজ্যের বিশিষ্ট কয়েকজনের সঙ্গেও তাঁর কথা হতে পারে।

আরও পড়ুন- কেন প্রধানমন্ত্রী মোদীর অ্যাকাউন্ট হ্যাক? কী জানালো টুইটার

এদিকে, গোয়ায় ক্ষমতায় এলে বাংলার লক্ষ্মীর ভাণ্ডারের আদলে গৃহলক্ষ্মী প্রকল্প চালু করার প্রতিশ্রুতি দিয়েছে তৃণমূল। এই প্রকল্প বাস্তবায়িত হলে মহিলারা মাসে ৫ হাজার টাকা করে পাবেন।

বিধানসভা ভোটে জিতে রাজ্যে ক্ষমতায় এলে মহিলাদের এই ভাতা দেওয়ার প্রতিশ্রুতি তৃণমূলের। ইতিমধ্যেই গোয়ায় তৃণমূলের এই প্রকল্পের প্রতিশ্রুতি নিয়ে চর্চা তুঙ্গে। এই আবহেই আজ দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়কে সঙ্গে নিয়ে গোয়া সফরে মমতা বন্দ্যোপাধ্যায়।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Politics news download Indian Express Bengali App.

Web Title: Tmc supremo mamata banerjee will go goa today