scorecardresearch

বড় খবর

অস্তমিত অধিকারী ম্যাজিক, শুরু গিরি-রাজ, ফুল পাল্টালো না কাঁথি

মোট ২১টি ওয়ার্ডের মধ্যে কাঁথি পুরসভায় ১৭টিতেই জয় পেয়েছেন তৃণমূল প্রার্থীরা। ৩টিতে বিজেপি জিতেছে, একটি আসনে জয়ী নির্দল প্রার্থী।

tmc wins contai municipality election 2022
অধিকারীদের খাস তালিুকে পরাজিত বিজেপি।

পুরভোটে অধিকারী গড়ে ফুটল না পদ্ম ফুল। জোড়া-ফুলেই আস্থা রাখলো কাঁথি পুরবাসী। মোট ২১টি ওয়ার্ডের মধ্যে কাঁথি পুরসভায় ১৭টিতেই জয় পেয়েছেন তৃণমূল প্রার্থীরা। ৩টিতে বিজেপি জিতেছে, একটি আসনে জয়ী নির্দল প্রার্থী।

কাঁথি পুরসভার ১৫ নম্বর ওয়ার্ডেই শান্তিকুঞ্জ অবস্থিত। এখানেই থাকেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী, শিশির অধিকারী, সৌমেন্দু অধিকারীরা। ফলে কাঁথি ছিল অধিকারীদের প্রেস্টিজ ফাইট। এ বার কাঁথি পুরসভার ভোট যতটা না ছিল শাসকদল বনাম বিরোধী বিজেপি-র, তার চেয়েও বেশি ছিল তৃণমূল বনাম শুভেন্দুর লড়াই। ফলে কাঁথিতে গেরুয়া শিবির ব্যাপক প্রচার করেছিল। কিন্তু ভোটের ফলাফলে তার কোনও প্রভাব পড়ল না। অধিকারীদের বাড়ির ওয়ার্ডেই ৭৭ ভোটে পরাজিত কাঁথি উত্তরের দলীয় বিধায়ক সুমিতা সিং। তবে জিতেছেন কাঁথি দক্ষিণের বিজেপি বিধায়ক অরূপ দাস ও আরও দুই পদ্ম প্রার্থী।

আরও পড়ুন- Live: ১০৩ পুরসভায় জয়ী তৃণমূল, তাহেরপুর বামেদের, ত্রিশঙ্কু ৩ পুরসভা

কাঁথির ১৩ নম্বর ওয়ার্ড থেকে জয়ী হয়েছেন রাজ্যের মন্ত্রী অখিল গিরির পুত্র সুপ্রকাশ গিরি। রাজনৈতিক মহলের জল্পনা, পুরসভার চেয়ারম্যান হওয়ার সম্ভাবনার দৌড়ে এগিয়ে সুপ্রকাশই। প্রায় চার দশক পরে কাঁথি পুরসভায় অধিকারী পরিবারের কোনও জনপ্রতিনিধি থাকছেন না।

পূর্ব মেদিনীপুরের তিন পুরসভার দুটিতেই (তমলুক, কাঁথি) উড়ল সবুজ আবীর। এগরার ফলাফল ত্রিশঙ্কু।

যদিও কাঁথি ভোটে শাসক দলের বিরুদ্ধে সন্ত্রাসের অভিযোগ করেছিল বিজেপি। প্রতিবাদ নেমে মোম্বাতি হাতে মিছিলও করে পদ্ম ব্রিগেড। তবে খাস তালুকে পরাজয়ের পর এদিন এখনও পর্যন্ত রাজ্যের বিরোধী দলনেতা বা অধিকারীদের কোনও সদস্য মুখ খোলেননি।

আরও পড়ুন- সবুজ ঝড়েও টলল না তাহেরপুর, পুরবোর্ড দখলে রাখল বামেরা

Stay updated with the latest news headlines and all the latest Politics news download Indian Express Bengali App.

Web Title: Tmc wins contai municipality election 2022