বড় খবর

সংগঠন আগলাতে মরিয়া চেষ্টা অধীরের, জেলায় জেলায় নিয়োগ পর্যবেক্ষক

রাজ্যে সাংগঠনিকভাবে ২৬টি জেলায় পর্যবেক্ষক নিয়োগ করেছে রাজ্য কংগ্রেস। এই পর্যবেক্ষকরা সেই সব জেলার সাংগঠনিক দিকে নজর রাখবেন।

২০২১ বিধানসভা নির্বাচনকে সামনে রেখে সংগঠন মজবুত করতে চলেছে রাজ্য কংগ্রেস। একদিকে তৃণমূল থেকে বিজেপি অন্য দিকে বিজেপি থেকে তৃণমূলে দলবদল চলছে। জেলায় জেলায় পর্যবেক্ষক পদ তুলে দিয়েছে তৃণমূল কংগ্রেস। এবার রাজ্য কংগ্রেস জেলাগুলিতে নতুন করে পর্যবেক্ষক নিয়োগ করল। এই পর্যবেক্ষকরা সেই সব জেলার দায়িত্ব সামলাবেন। প্রবীণ কংগ্রেস নেতারা অনেকেই এই দায়িত্বে এসেছেন। শুক্রবার এই পর্যবেক্ষকদের তালিকা ঘোষণা করেছেন প্রদেশ কংগ্রেস সভাপতি সাংসদ অধীর চৌধুরী।

আরও পড়ুন: পরিবহণমন্ত্রীর কর্মসূচি নিয়ে বিস্ফোরক তৃণমূল বিধায়ক, পাত্তা দিতে নারাজ শুভেন্দু

রাজ্যে সাংগঠনিকভাবে ২৬টি জেলায় পর্যবেক্ষক নিয়োগ করেছে রাজ্য কংগ্রেস। এই পর্যবেক্ষকরা সেই সব জেলার সাংগঠনিক দিকে নজর রাখবেন। পর্যবেক্ষকদের মধ্যে রয়েছেন প্রবীণ কংগ্রেস নেতা প্রাক্তন সাংসদ সর্দার আমজাদ আলী, বিধায়ক নেপাল মাহাত, বিধায়ক মনোজ চক্রবর্তী, প্রাক্তন বিধায়ক ডিপি রায়, বিধায়ক মঈনুল হক, শুভঙ্কর সরকারের মতো অভিজ্ঞ কংগ্রেস নেতৃত্ব।

আরও পড়ুন: বঙ্গ বিজেপিতে বিরাট চমক, কৈলাসের ডানা ছেঁটে মুকুল শিবিরকে বার্তা হাইকমান্ডের

২০১১ বিধানসভা নির্বাচনে তৃণমূলের সঙ্গে যৌথভাবে এ রাজ্যে ক্ষমতা দখল করেছিল কংগ্রেস। কিন্তু পরবর্তীতে সেই জোট ভেঙে যায়। অধিকাংশ কংগ্রেস বিধায়ক ও নেতা-কর্মীরা তৃণমূল কংগ্রেসে যোগ দেন। মালদা, মুর্শিদাবাদ জেলা ছাড়া গুটিকয়েক বিধানসভায় দলের অস্তিত্ব টিকে থাকলেও রাজ্যব্যাপী সাংগঠনিক অবস্থা দুর্বল হয়ে পড়ে।

আরও পড়ুন: মধ্যপ্রদেশে জোর ধাক্কা কংগ্রেসের, কমলনাথের ‘তারকা প্রচারক’ তকমা কাড়ল কমিশন

গত লোকসভা নির্বাচনের আগে সোমেন মিত্রকে সভাপতি করে লড়াইয়ে নেমেছিল রাজ্য কংগ্রেস। সোমেন মিত্রের প্রয়াণের পর রাজ্য কংগ্রেসের দায়িত্ব বর্তেছে বহরমপুরের সংসদ অধীর চৌধুরীর উপর। সাংগঠনিকভাবে জেলাগুলোকে মজবুত করার জন্য এই পর্যবেক্ষক নিয়োগ বলেই রাজ্য কংগ্রেস সূত্রে জানা গিয়েছে।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Politics news here. You can also read all the Politics news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: To strengthen organization congress appoint observer in every district of bengal

Next Story
পরিবহণমন্ত্রীর কর্মসূচি নিয়ে বিস্ফোরক তৃণমূল বিধায়ক, পাত্তা দিতে নারাজ শুভেন্দুশুভেন্দু অধিকারী
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com