scorecardresearch

বড় খবর

ত্রিপুরায় হালে পানি পেল না তৃণমূল, জয়ী মানিক সাহা, আগরতলায় জয় কংগ্রেসের

ত্রিপুরার উপনির্বাচনেও গেরুয়া প্রতাপ জারি।

ত্রিপুরায় হালে পানি পেল না তৃণমূল, জয়ী মানিক সাহা, আগরতলায় জয় কংগ্রেসের
ত্রিপুরার উপনির্বাচনে দাগ কাটতেই পারল না তৃণমূল।

Tripura Bypoll 2022: ত্রিপুরার উপনির্বাচনেও গেরুয়া প্রতাপ জারি। যদিও এই জয়েও কাঁটা হয়ে বিঁধে থাকল আগরতলা। কংগ্রেসের সুদীপ রায়বর্মন আগরতলায় বিজেপি প্রার্থীকে ৩ হাজারেরও বেশি ভোটে হারিয়ে জয়ী হয়েছেন। ত্রিপুরার চার কেন্দ্রেই দাঁত ফোটাতে পারেনি বাংলার শাসকদল তৃণমূল। চার কেন্দ্রেই চার নম্বরে রয়েছে মমতা বন্দ্যোপাধ্যায়ের দল।

ত্রিপুরায় ফের খাতা খুলল কংগ্রেস। খাস রাজধানীতেই জয় পেলেন কংগ্রেসের প্রার্থী সুদীপ রায়বর্মন। নিকটতম প্রতিদ্বন্দ্বী বিজেপি প্রার্থীকে ৩ হাজার ১৬৩ ভোটে হারিয়ে জয়ী সুদীপ। এই জয়কে আগরতলার মানুষের জন্যই উৎসর্গ করেছেন তিনি। তাঁর কথায়, ”বিজেপির জুমলার হার হয়েছে। এত সন্ত্রাস, এত অত্যাচারের পরেও এই জয় এসেছে। এই জয়ের স্বাদই আলাদা।”

অন্যদিকে, টাউন বড়দোয়ালি কেন্দ্র থেকে উপনির্বাচনে প্রার্থী হয়েছিলেন ত্রিপুরার মুখ্যমন্ত্রী মানিক সাহা। সহজ জয় পেয়েছেন মানিক। ৬ হাজার ১০৬ ভোটে জয়ী হয়েছেন তিনি। ভোটের ফল প্রকাশের পর উচ্ছ্বসিত মুখ্যমন্ত্রী এদিন বলেন, ”জয় নিয়ে নিশ্চিত ছিলাম। তবে প্রত্যাশা আরও বেশি ছিল। সিপিএম ও কংগ্রেসের মধ্যে আঁতাত স্পষ্ট হয়ে গিয়েছে। সিপিএমের ভোট কংগ্রেসকে দেওয়া হয়েছে।”

আরও পড়ুন- ‘দুর্নীতিতে আষ্ঠেপৃষ্ঠে জড়িত শুভেন্দুও’, গ্রেফতারের দাবিতে পথে নামছে তৃণমূল

অন্যদিকে, ত্রিপুরার উপনির্বাচনে বাজিমাতের আশায় বুক বেঁধেছিল বাংলার শাসকদল তৃণমূল। তবে এখনও পর্যন্ত নির্বাচনের ফল প্রকাশের যা ট্রেন্ড তাতে করে ত্রিপুরার চার কেন্দ্রেই কার্যত ভরাডুবি হয়েছে তৃণমূলের। চার কেন্দ্রেই চার নম্বর স্থানে রয়েছেন জোড়াফুলের প্রার্থীরা। অন্যদিকে, যুবরাজনগর ও সুরমা কেন্দ্রে এগিয়ে রয়েছেন বিজেপি প্রার্থীরা।

Stay updated with the latest news headlines and all the latest Politics news download Indian Express Bengali App.

Web Title: Trinamool loses in tripura manik saha wins congress wins in agartala