বড় খবর

ত্রিপুরায় অভিষেকের সভা ঘিরে ফের জট, শেষ মুহূর্তে সভা সরানোর নির্দেশ পুলিশের

এর আগে আগরতলায় রবীন্দ্র ভবনের সামনে সভা করতে তৃণমূলকে অনুমতি দিয়েছিল ত্রিপুরা পুলিশ।

Tripura police directs to move Abhisek Banerjees rally in other place
অভিষেকের সভার স্থান বদলের নির্দেশ ত্রিপুরা পুলিশের।

শেষ মুহূর্তে ত্রিপুরায় তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের সভার স্থান বদলের নির্দেশ। করোনাকালে ত্রিপুরার রবীন্দ্র ভবনের সামনে সভায় বেশি জনসমাগম হতে পারে, এই আশঙ্কা থেকেই সভার স্থান বদলের নির্দেশ ত্রিপুরা পুলিশের। বিপ্লব দেবের সরকারের এহেন পদক্ষেপে বেজায় ক্ষুব্ধ তৃণমূল। রাজনৈতিক প্রতিহিংসার অভিযোগ তৃণমূলের। ‘অভিষেককে ভয় পেয়ে এদের কী হাল।’ টুইটে ত্রিপুরার বিজেপিশাসিত সরকারকে বিঁধেছেন তৃণমূল নেতা কুণাল ঘোষ।

আগামিকাল আগরতলায় রবীন্দ্র ভবনের সামনে তৃণমূলের সমাবেশ। প্রধান বক্তা হিসেবে উপস্থিত থাকবেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। রবীন্দ্র ভবনের সামনে তৃণমূলের সভায় আগে থেকেই অনুমতি দিয়েছিল পুলিশ। তবে তাল কাটল শনিবার বিকেলে। এদিন বিকেল সাড়ে তিনটে নাগাদ সভাস্থলে হাজির হন ত্রিপুরা পুলিশের কর্তারা। উপস্থিত তৃণমূল নেতৃত্বকে জানানো হয়, সভার স্থান বদল করতে হবে। করোনা পরিস্থিতিতে রবীন্দ্র ভবনের সামনে সভা হলে জনসমাগম বেশি হবে। সংক্রমণ ছড়িয়ে পড়ার আশঙ্কা থেকেই সভা আস্তাবল ময়দানে সরানোর নির্দেশ দেয় ত্রিপুরা পুলিশ।

এদিকে, সভার তোড়জোড় প্রায় শেষের মুখে যেতেই ত্রিপুরা পুলিশের এই পদক্ষেপে বেজায় চটেছে তৃণমূল। রাজনৈতিক প্রতিহিংসার বশেই বিপ্লব দেবের প্রশাসন এই কাজ করছে বলে অভিযোগ জোড়াফুলের। টুইটে তৃণমূল নেতা কুণাল ঘোষ লিখেছেন, ‘আগরতলায় পুলিশ মঞ্চ ভেঙে দেবে বলছে। অনুমতি দেওয়ার পরেও শেষ মুহূর্তে বাধা দিচ্ছে। বাহিনী নেমেছে। অভিষেককে ভয় পেয়ে এদের কী হাল। চূড়ান্ত উত্তেজনা।’

শেষ মুহূর্তে আগরতলার রবীন্দ্র ভবনের সামনে থেকে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের সভা সরানোর নির্দেশের প্রতিবাদে অবস্থান বিক্ষোভ তৃণমূলের। রবীন্দ্র ভবনের সামনের রাস্তায় বসে বিক্ষোভ শুরু করেন তৃণমূল নেতারা। কুণাল ঘোষ, সুস্মিতা দেব-সহ তৃণমূল নেতৃত্ব রাস্তায় পতাকা হতে বিক্ষোভে সোচ্চার হন।

আগরতলার রবীন্দ্র ভবনের সামনে রাস্তায় বসে প্রতিবাদ তৃণমূলের।

এদিকে, ত্রিপুরায় শেষ মুহূর্তে অভিষেকের সভার স্থান বদলের নির্দেশের প্রতিবাদে বিপ্লব দেবকে তুলোধনা তৃণমূলের। দলের অফিসিয়াল টুইটার হ্যান্ডলে বিপ্লব দেবের প্রশাসনকে বিঁধে লেখা হয়েছে, ‘বিপ্লব একজন কাপুরুষ। বারবার এটি বলতে পারি না। বারবার, তিনি আমাদের হুমকি, আক্রমণ এবং আমাদের চুপ করার জন্য রাষ্ট্রযন্ত্রের অপব্যবহার করেছেন। এটা লজ্জাজনক যে একটি গণতান্ত্রিক দেশে এই ধরনের কাজ চলছে।’

এর আগে এদিন সকালেও অভিষেক বন্দ্যোপাধ্যায়ের ত্রিপুরা সফর ঘিরে জটিলতা তৈরি হয়। শনিবার সকালে RT-PCR টেস্ট নিয়ে নতুন নির্দেশিকা জারি করে ত্রিপুরা সরকার। পশ্চিমবঙ্গ-সহ বেশ কয়েকটি রাজ্য থেকে ত্রিপুরায় আসার ৪৮ ঘণ্টা আগে কোনও ব্যক্তির RT-PCR টেস্টের রিপোর্ট নেগেটিভ থাকা বাধ্যতামূলক বলে জানানো হয় সরকারি নির্দেশিকায়। রিপোর্ট না থাকলে ত্রিপুরা সরকারই ওই যাত্রীর RT-PCR টেস্ট করাবে বলে জানানো হয়। রিপোর্ট না আসা পর্যন্ত রাজ্যে ঢুকতেই পারবেন না সংশ্লিষ্ট যাত্রী, এমনই বলা হয়েছে নির্দেশিকায়।

আরও পড়ুন- রবিবার অভিষেকের ত্রিপুরা সফর, তার আগেই RT-PCR টেস্ট নিয়ে নয়া নির্দেশিকা রাজ্যের

স্বাভাবিকভাবেই অভিষেক বন্দ্যোপাধ্যায়ের রবিবারের ত্রিপুরা সফর নিয়ে সরগরম জাতীয় রাজনীতি। এদিকে, আগামিকাল রবীন্দ্র ভবনের সামনেই সভা করতে অনড় তৃণমূল নেতৃত্ব। শেষমেশ পরিস্থিতি কোন দিকে গড়ায় সেদিকেই তাকিয়ে রাজনৈতিক মহল।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Politics news here. You can also read all the Politics news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Tripura police directs to move abhisek banerjees rally in other place

Next Story
মিটমাট হয়ে গেল মমতা-পবনেরসিকিমের মুখ্যমন্ত্রী পবন চামলিংয়ের সঙ্গে বৈঠক করলেন এরাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com