বড় খবর

‘তুষার মেহেতা বিজেপির সিক্রেট জেনারেল’, তোপ অভিষেকের

আগেই তুষার মেহেতাকে বাড়ির সিসিটিভি ফুটেজ প্রকাশ্যে আনার দাবি জানিয়েছিলেন অভিষেক। কিন্তু তাতে মেহেতার তরফে সাড়া না মেলায় ফের চাপ বাড়াতে টুইটারে সরব তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক।

tushar mahta bjp's secret general not indias solicitor general abhishek banerjee tweet on suvendu mehta meeting
ফের তুষার মেহতাকে নিশানা করলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়।

সলিসিটার জেনারেলের সঙ্গে রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর সাক্ষাৎ ইস্যুতে আগেই তুষার মেহেতার পদত্যাগ দাবি করেছে তৃণমূল। এই ইস্যুতে রাষ্ট্রপতির দ্বারস্ত হতে পারে জোড়া-ফুল শিবির। দিন কয়েক আগেই তুষার মেহেতাকে বাড়ির সিসিটিভি ফুটেজ প্রকাশ্যে আনার দাবি জানিয়েছিলেন অভিষেক। কিন্তু তাতে মেহেতার তরফে পাল্টা সাড়া মেলেনি। ফলে চাপ বাড়াতে ফের টুইটারে সরব হলেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক।

সোমবার টুইটারে অভিষেক লিখেছেন, ‘৭২ ঘণ্টা পেরিয়ে গেলেও মাননীয় সলিসিটল জেনারেল তুষার মেহেতা নিজের বক্তব্যের সমর্থনে কুড়ি মিনিটের সিসিটিভি ফুটেজ সামনে আনতেও তিনি ব্যর্থ হয়েছে। দুর্বল আত্মপক্ষ সমর্থন মিস্টার সলিসিটর জেনারেল। আপনি বিজেপির সিক্রেট জেনারেল, ভারতের সলিসিটর জেনারেল নন।’

গত সপ্তাহে দিল্লি সফরে গিয়েছিলেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। গত বৃহস্পতিবার দেশের সলিসিটর জেনারেল তুষার মেহেতার সঙ্গে শুভেন্দু অধিকারীর বৈঠকের খবর কথা প্রকাশ্যে আসে। এরপরই তৃণমূল মুখপাত্র কুণাল ঘোষ, সাংসদ ডেরেক ও ব্রায়েনের মতো নেতারা সেই বৈঠক নিয়ে প্রশ্ন তুলেছিলেন। নারদাকাণ্ডে সিবিআইয়ের আইনজীবী তুষার মেহেতা। ওই মামলায় অন্যতম অভিযুক্ত শুভেন্দু। মামলায় প্রভাব বিস্তার করতেই তুষার মেহেতার সঙ্গে শুভেন্দু অধিকারী সাক্ষাৎ করেছেন বলে অভিযোগ রাজ্য়ের শাসক শিবিরের। এরপরই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে চিঠি পাঠিয়ে তুষার মেহেতার অপসারণ দাবি করে তৃণমূল। মুখ খোলেন অভিষেকও।

আরও পড়ুন- শ্রাবন্তীর নির্বাচনী এজেন্ট আসলে কে? প্রশ্ন তুললেন তথাগত

তবে, এই ইস্যুতে তৃণমূল গর্জে উঠতেই তাঁর সঙ্গে তুষার মেহেতার সাক্ষাতের বিষয়টি খারিজ করেছেন শুভেন্দু অধিকারী। তুষার মেহেতাও জানিয়েছেন, শুভেন্দু তাঁর বাড়িতে এসেছিলেন ঠিকই, কিন্তু তাঁর সঙ্গে কোনও বৈঠক হয়নি।

আপাতত শুভেন্দু-তুষার বৈঠক ইস্যুতে সরব তৃণমূল। গেরুযা শিবিরের উপর এই ইস্যুকে হাতিয়ার করেই ক্রমশ চাপ বাড়চ্ছে ঘাস-ফুল শিবির।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Politics news here. You can also read all the Politics news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Tushar mahta bjps secret general not indias solicitor general abhishek banerjee tweet on suvendu mehta meeting

Next Story
শ্রাবন্তীর নির্বাচনী এজেন্ট আসলে কে? প্রশ্ন তুললেন তথাগতtathagata srabanti
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com