বিজেপির আদর্শ, সংস্কৃতি বলে কিছুই নেই, জিএসটি নিয়ে মোদীকে বিঁধলেন উদ্ধব

কোজিড -১৯ অতিমারী নিয়ে বিজেপি রাজনীতি করছে এমন অভিযোগও করেন উদ্ধব। শিবসেনার হিন্দুত্ববাদে'ঘন্টা বাজানোর, বাটি বাজানোর' কাজ তাঁরা করে না।

By:
Edited By: Pallabi Dey Mumbai  October 26, 2020, 10:52:47 AM

পদ্ম শিবিরের বিরুদ্ধে বিরোধ চরমেই ছিল। ফের একবার সেই আগুনে ঘি ঢাললেন উদ্ধব ঠাকরে। এবার অবশ্য জিএসটি প্রসঙ্গে। রবিবার মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে বিজেপি ও কেন্দ্রীয় সরকারকে তীব্র আক্রমণ করে বলেন, বিজেপি দলটির আদর্শ, সংস্কৃতি ও নিয়ম বলে কিছু নেই।

বাল ঠাকরে পুত্রের দাবি জিএসটি নিয়ে সরকার নিজেই যথেষ্ট দ্বন্ধে রয়েছে। তাই হয় সরকারের হয় জিএসটি সমাধান করতে হবে নয় আবার আগের পদ্ধতিতেই ফিরে যাওয়া উচিত এমনটাই জানালেন। কোজিড -১৯ অতিমারী নিয়ে বিজেপি রাজনীতি করছে এমন অভিযোগও করেন উদ্ধব। এমনকী সাফ জানিয়ে দেন শিবসেনার হিন্দুত্ববাদে জাতীয়তাবাদ রয়েছে, সেখানে ‘ঘন্টা বাজানোর, বাটি বাজানোর’ কাজ তাঁরা করে না।

আরও পড়ুন, নবমীতেই বিজয়ার শুভেচ্ছা, ধনকড়ের টুইটে বিতর্ক

এরপরই স্মৃতি উস্কে বিজেপির পুরোনো মিত্র শিরোমণি অকালি দলের প্রসঙ্গ টেনে বলেন কীভাবে এনডিএ থেকে এই দলটি বেরিয়ে আসে এবং মহারাষ্ট্রের বর্ষীয়াণ নেতা একনাথ খাড়গের উপস্থিতিকে হাঁড়ির পিরামিডের সঙ্গে তুলনা করেন। তিনি বুঝিয়ে দেন যদি একেবারে নীচের স্তর ভেঙে যায় তাহলে গোটা পিরামিড (বিজেপির শাসন) ধ্বসে যেতে শুরু করে।

উদ্ধব ঠাকরে বলেন, “বিজেপি দলের ভিত্তি প্রস্তরই দুর্বল হয়ে গিয়েছে। দলের কোনও আদর্শ, আচরণ বিধি, নিয়ম, সংস্কৃতি কিছুই নেই। এ জাতীয় সরকার বেশি দিন স্থায়ী হয় না।” এরপরই হুঁশিয়ারির সুরে উদ্ধব বলেন, “বিজেপিকে আমি চ্যালেঞ্জ জানাচ্ছি দেখি কীভাবে মহারাষ্ট্রে সরকার ফেলতে পারে । কিন্তু তাঁর আগে নিজেরা দিল্লি সামলাক। অনেকেই এখন বলতে শুরু করেছে আমরা অন্য কাউকে ভোট দেব কিন্তু বিজেপিকে নয়। এই চিন্তাভাবনার শুরু হয়েছে ইতিমধ্যে।”

Read the full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Politics News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Uddhav tears into bjp says amend or abandon the gst

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
MUST READ
X