বড় খবর

পশ্চিমবঙ্গ জয়েন্ট এন্ট্রান্স 2018: অঙ্কের প্রশ্নপত্র কঠিন ঠেকল পরীক্ষার্থীদের

গতকাল হয়ে গেল রাজ্যের জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষা। অঙ্কের প্রশ্নপত্র কিছুটা কঠিন করা হয়েছে বলে জানিয়েছে পরীক্ষার্থীরা।

wbjee 2018
রবিবার রাজ্যের জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষা হল। ছবি- কমলেশ্বর সিং, ইন্ডিয়ান এক্সপ্রেস।

অর্ণব মিত্র

গতকাল হয়ে গেল রাজ্যের জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষা। রবিবার দুই ধাপে এ বছরের জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষা আয়োজিত হয়। প্রথম ধাপের পরীক্ষা(পেপার ১) শুরু হয়েছিল সকাল  ১১টা থেকে, যা শেষ হয় দুপুর ১টায় এবং দ্বিতীয় ধাপের (পেপার ২) পরীক্ষা শুরু হয়েছিল দুপুর ২টোয়, যা শেষ হয় বিকেল ৪টে নাগাদ। অঙ্ক ছাড়া অন্যান্য বিষয়ের প্রশ্নপত্র বেশ শহজই ছিল বলে জানান এবছরের পরীক্ষার্থীরা। অনেকের মতেই অন্যান্য বছরের তুলনায় অঙ্কের প্রশ্নপত্র বেশ কিছুটা কঠিনই করা হয়েছিল।

বেলুড় হাইস্কুলের ছাত্র সৌম্য চন্দ্র দাস জানিয়েছে, যে তার অঙ্কের প্রশ্নপত্রই কঠিন লেগেছে। পদার্থবিদ্যা ও রসায়ন সমেত বাকি বিষয়গুলির প্রশ্নপত্র খুব সোজা ছিল বলেই জানিয়েছে ওই পরীক্ষার্থী। ওই স্কুলেরই আরেক পরীক্ষার্থী প্রীতমও কার্যত সৌম্যের সুরেই সুর মিলিয়েছে। তারও অঙ্কের প্রশ্নপত্র কঠিন লেগেছে। প্রীতমের মতে, অঙ্কের প্রশ্নপত্র সময়ের তুলনায় বেশ বড়।

 

আরও পড়ুন, INDIAN EXPRESS EXCLUSIVE: উচ্চমাধ্যমিক পরীক্ষার ফল সম্ভবত ১০ জুন

 

রসায়ন, পদার্থবিদ্যার তুলনায় অঙ্কের প্রশ্নপত্র যে খানিকটা দীর্ঘায়িত, সেকথা মেনে নিয়েছে শিক্ষকদের একাংশও।

আরও পড়ুন, INDIAN EXPRESS EXCLUSIVE: মে মাসের শেষ সপ্তাহে মাধ্যমিকের ফল!

এ বছর প্রায় ১.২৫ লক্ষ পড়ুয়া এরাজ্যে জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষা দিয়েছে বলে জানা গেছে।

Web Title: Wbjee 2018 westbengal education students

Next Story
পঞ্চায়েত ভোট: আজ ফের মনোনয়নপত্র পেশ করতে পারবেন প্রার্থীরাMukul Roy leads a rally in front of the State Election Commission office in Kolkata on Wednesday.
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com