বড় খবর

দলীয় সাংসদদের সঙ্গ এড়িয়ে মোদী-সাক্ষাতে একলা লকেট

দিন কয়েক আগেই প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করেছিলেন বাংলার বিজেপি সাংসদদের প্রতিনিধি দল। সেই দলে ছিলেন না লকেট।

West Bengal Bjp Mp Locket Chatterjee met with Pm Modi
প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে সাক্ষাৎ লকেট চট্টোপাধ্যায়ের।

প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ বিজেপি সাংসদ লকেট চট্টোপাধ্যায়ের। জানা গিয়েছে, পশ্চিমবঙ্গের রাজনৈতিক পরিস্থিতি-সহ একাধিক বিষয় নিয়ে প্রধানমন্ত্রী সঙ্গে কথা বলেছেন হুগলির বিজেপি সাংসদ লকেট চট্টোপাধ্যয়া। সোশ্যাল মিডিয়ায় মোদীর সঙ্গে সাক্ষাতের সেই ছবি আপলোড করেছেন লকেট।

সম্প্রতি দিল্লিতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে বাংলার বিজেপি সাংসদদের একটি প্রতিনিধি দল দেখা করেছিলেন। মোদীর সঙ্গে সাক্ষাতে এরাজ্যের রাজনৈতিক পরিস্থিতি সম্পর্কে তাঁকে ওয়াকিবহাল করেছেন সাংসদরা। বাংলার বিজেপি সাংসদের সেই দলে ছিলেন না লকেট চট্টোপাধ্যায়। যা নিয়ে দলের অন্দরে বিস্তর জলঘোলা হয়। লকেটের সঙ্গে দলের দূরত্ব আরও বেড়ে যাওয়া নিয়ে চর্চা তুঙ্গে ওঠে। যদিও প্রকাশ্যে বিজেপি নেতৃত্ব বা লকেট চট্টোপাধ্যায় সেব্যাপারে কিছু জানাননি।

উল্লেখ্য, একুশের ভোটে বাংলায় বিজেপির প্রত্যাশিত ফল হয়নি। তৃতীয়বারের জন্য বিপুল সংখ্যাগরিষ্ঠতা নিয়ে ফের ক্ষমতায় ফিরেছে তৃণমূল। একুশের ভোটের ফল প্রকাশের পর থেকে বঙ্গ বিজেপির একের পর এক কর্মসূচিতে লকেট চট্টোপাধ্যায়ের সক্রিয় অংশগ্রহণ সেভাবে চোখে পড়েনি। এমনকী ভবানীপুরের হাইভোল্টেজ উপনির্বাচনের প্রচার থেকেও নিজেকে দূরে সরিয়ে রেখেছিলেন লকেট। চর্চা বাড়ে তৃণমূলের রাজ্য সম্পাদক কুণাল ঘোষের একটি পোস্টে। লকেট তৃণমূলে যোগ দিতে চাইলে তাঁকে স্বাগত জানানো হবে বলে ইঙ্গিত দেন কুণাল।

বিজেপি ছেড়ে লকেট শাসকদলে যেতে পারেন বলে জল্পনা ছড়ায় রাজ্য রাজনীতিতে। সেই জল্পনা আরও তীব্র হয় দিন কয়েক আগেই। পশ্চিমবঙ্গের বিজেপি সাংসদদের একটি প্রতিনিধি দল দিল্লিতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে দেখা করে। বাংলার রাজনৈতিক পরিস্থিতি ও শাসকদল তৃণমূলের ভূমিকা নিয়ে মোদীকে নালিশ জানান বিজেপি সাংসদরা। গেরুয়া দলের সাংসদদের সেই প্রতিনিধি দলে দেখা যায়নি হুগলির বিজেপি সাংসদ লকেট চট্টোপাধ্যায়কে।

আরও পড়ুন- আজই শেষকৃত্য বিপিন রাওয়াতের,পূর্ণ রাষ্ট্রীয় মর্যাদায় বিদায়

তবে বৃহস্পতিবার দেখা গেল অন্য ছবি। দিল্লিতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে দেখা করলেন লকেট চট্টোপাধ্যায়। জানা গিয়েছে, পশ্চিমবঙ্গের রাজনৈতিক পরিস্থিতি নিয়ে আলোচনা হয়েছেন দুজনের মধ্যে। এছাড়াও দলের দেওয়া দায়িত্ব পালন নিয়েও লকেটকে একাধিক পরামর্শ দিয়েছেন মোদী। প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করার পর সেই ছবি টুইটারে আপলোড করেছেন লকেট। টুইটে তিনি লিখেছেন, ”ভারতবর্ষের আদরণীয় প্রধানমন্ত্রীজির সঙ্গে সৌজন্য সাক্ষাৎ এবং বর্তমান পরিস্থিতি নিয়ে বিস্তারিত আলোচনা হল। প্রধানমন্ত্রীজির মতামত ও আশীর্বাদ গ্রহণ করে আমি ধন্য হলাম।”

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Politics news here. You can also read all the Politics news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: West bengal bjp mp locket chatterjee met with pm modi

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com