scorecardresearch

বড় খবর
এক ফ্রেমে কেন্দ্রীয় কয়লামন্ত্রী ও কয়লা মাফিয়া, বিজেপিকে বিঁধলেন অভিষেক

কেন ছন্নছাড়া বঙ্গ বিজেপি? উপায় বাতলে রিপোর্ট তথাগতর

Tathagata Roy BJP: ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলাকে তথাগতবাবু বলেন, “বাংলায় বিজেপির দৈন্যদশা নিয়ে আমি ভাবনা-চিন্তা করেছি।”

কেন ছন্নছাড়া বঙ্গ বিজেপি? উপায় বাতলে রিপোর্ট তথাগতর
বহুদিন ধরেই বাংলার দায়িত্বপ্রাপ্ত বিজেপি নেতাদের বিরুদ্ধে সরব তথাগত।

BJP Bengal: রাজ্য বিজেপির এখন অনেকটা ছন্নছাড়া দশা। নিজেদের মধ্য়ে চলছে টুইট যুদ্ধ। একাধিক বিজেপি নেতা ফের তৃণমূল যাওয়ার জন্য় পা বাড়িয়ে দিয়েছে। ভোটের পরাজয়ের জন্য় এ রাজ্যে দায়িত্বপ্রাপ্ত কেন্দ্রীয় নেতৃত্বকেও দোষারোপ করতে ছাড়ছেন না দলের একাংশ। বঙ্গ বিজেপির এই বিদ্ধস্তের কথা স্বীকার করে প্রাক্তন রাজ্য বিজেপি সভাপতি কেন্দ্রীয় নেতৃত্বের কাছে উত্তরণের পথ বাতলেছেন।  

বিজেপি নেতা তথা প্রাক্তন রাজ্যপাল অধ্যাপক তথাগত রায় রাজ্যে দলের নানা কার্যকলাপ নিয়ে ক্ষোভপ্রকাশ করেছেন প্রকাশ্যেই। ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলাকে তথাগতবাবু বলেন, “বাংলায় বিজেপির দৈন্যদশা নিয়ে আমি ভাবনা-চিন্তা করেছি। কেন রাজ্যে বিজেপির এই অবস্থা হয়েছে? এর থেকে পরিত্রাণের উপায় কি? সেই প্রসঙ্গে একটা রিপোর্ট কেন্দ্রীয় নেতৃত্বকে দিয়েছি। এই রিপোর্টের একটা অংশ টুইটে বলেছি। বাকিটা রিপোর্টে রয়েছে। রিপোর্টে সব বিষয়ে খোলাখুলি আলোচনা রয়েছে। তারা যা সিদ্ধান্ত নেওয়ার নেবে। পরে আমি যা মনে হবে করব।”

আরও পড়ুন, জনসেবায় টোটো কিনলেন বাংলার ‘রিকশাওয়ালা’ বিধায়ক

বাংলায় নির্বাচনী ফলপ্রকাশের পর চরম হতাশা দেখা দেয় রাজ্যে বিজেপিতে। কেন এই ব্যর্থতা সেই আলোচনায় দলের অভ্যন্তরে নানা বিষয় উঠে আসে। প্রার্থী চয়ন থেকে নির্বাচনী রণকৌশল নিয়েও সমালোচনা করেন দলেরই একাংশ। এমনকী নির্বাচনের আগে জেলাস্তরে যে সাংগঠনিক পরিবর্তন করা হয়েছিল সেক্ষেত্রেও তা কতটা সঠিক সিদ্ধান্ত ছিল তা নিয়েও প্রশ্ন উঠেছে। পরাজয়ের পর দলের সর্বভারতীয় সহসভাপতি তথা কৃষ্ণনগর উত্তরের বিধায়ক মুকুলু রায় তৃণমূলে যোগ দেন। পাশাপাশি বিজেপির সাংসদ ও বিধায়কদের একটা অংশ তৃণমূল কংগ্রেসে যোগ দিতে চান বলে ঘাসফুল শিবিরের দাবি।

আরও পড়ুন, কোন ফুলে শিশির? দিলীপের মন্তব্যে জল্পনা! মুখ খুললেন বর্ষীয়ান সাংসদ

বিধানসভা নির্বাচনের কোনও দায়িত্ব তো দূরে থাক তথাগত রায়কে প্রচারেও দল পাত্তা দেয়নি। প্রার্থীদের ডাকে কয়েকটি বিধানসভা এলাকায় প্রচারে গিয়েছিলেন বিজেপির এই প্রবীণ নেতা। তথাগতবাবু বলেন, “ভোটের সময় প্রার্থীরা ডেকেছিলেন, আমি গিয়েছি। নির্বাচন প্রক্রিয়া বা পরিকল্পনায় আমার ভূমিকা ছিল না। আমার বর্তমানে কোনও দায়িত্ব নেই। আমি রাজ্য় সভাপতি হয়েছি, রাজ্য়পাল হয়েছি। আমার হারানোর কিছু নেই। দলের যা পরিস্থিতি তা নিজের বিশ্লেষণে কেন্দ্রীয় নেতৃত্বকে পরিস্কার লিখেছি।”

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Politics news download Indian Express Bengali App.

Web Title: Why chaos happen in bengal bjp tathagata roy send reports to delhi322123