scorecardresearch

বড় খবর

‘অশোধিত তেলের দাম কমেছে, সরকার কেন সেই সুবিধা ক্রেতাদের দিচ্ছে না?’

”এখনও আমাদের দেশে পেট্রোল বিক্রি হচ্ছে ৬৯ টাকায়, আর ডিজেল বিক্রি হচ্ছে ৬২ টাকায়। বিপর্যয়ের সময় দাম কমলে ভাল। কবে এই সরকার শুনবে”!

‘অশোধিত তেলের দাম কমেছে, সরকার কেন সেই সুবিধা ক্রেতাদের দিচ্ছে না?’
রাহুল গান্ধী। ফাইল চিত্র।

বিশ্ববাজারে অপরিশোধিত তেলের দামের পতন নিয়ে করোনা পরিস্থিতিতে এবার মোদী সরকারের সমালোচনায় সরব হলেন রাহুল গান্ধী। এই পরিস্থিতিতে কেন সরকার দেশে পেট্রোল-ডিজেলের দাম কমাচ্ছে না, তা নিয়ে প্রশ্ন তুলেছেন প্রাক্তন কংগ্রেস সভাপতি।

এ প্রসঙ্গে টুইটারে রাহুল গান্ধী লিখেছেন, ”বিশ্বে অপরিশোধিত তেলেরে দাম অপ্রত্য়াশিতভাবে কমেছে। তবুও এখনও আমাদের দেশে পেট্রোল বিক্রি হচ্ছে ৬৯ টাকায়, আর ডিজেল বিক্রি হচ্ছে ৬২ টাকায়। বিপর্যয়ের সময় দাম কমলে ভাল। কবে এই সরকার শুনবে”!

আরও পড়ুন: Corona Lockdown Situation Live Updates: দেশে ২ দিন র‍্যাপিড টেস্ট বন্ধ, ঘোষণা আইসিএমআরের

এ প্রসঙ্গে সুর চড়িয়েছেন কংগ্রেসের আরেক নেতা রণদীপ সিং সুরজেওয়ালা। তিনি টুইটে লিখেছেন, আন্তর্জাতিক বাজারে অপরিশোধিত তেলের দাম রেকর্ড হারে নেমেছে। কিন্তু আমরা পেট্রোলের জন্য় দিল্লিতে ৬৯.৫৯ টাকা খরচ করছি, ডিজেলের জন্য় খরচ করছি ৬২.২৯ টাকা। মোদী সরকার কেন নীরব?

কংগ্রেসের আরেক মুখপাত্র পবন খেরা বলেছেন, আন্তর্জাতিক বাজারে গতরাতে অপরিশোধিত তেলের দামের পতন যেভাবে হয়েছে, তা একটা ঐতিহাসিক মুহূর্ত। উল্লেখ্য়, করোনা পরিস্থিতিতে অপরিশোধিত তেলের দামে রেকর্ডহারে পতন হয়েছে। আমেরিকায় অপরিশোধিত তেলের দাম শূন্য়ের নীচে নেমে যায়।

Read the full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Politics news download Indian Express Bengali App.

Web Title: Why govt not passing benefit of reduced oil prices to consumers asks congress rahul gandhi