scorecardresearch

বড় খবর

দুই নেতা জেলে, NCP-র অনেকেই ED স্ক্যানারে, তড়িঘড়ি মোদী-সাক্ষাতে পওয়ার

বুধবার প্রধানমমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে প্রায় আধ ঘণ্টা ধরে বৈঠক করেছেন এনসিপি প্রধান শরদ পওয়ার।

With ED going after NCP, Shiv Sena leaders, Sharad Pawar meets PM Modi, sets political circles abuzz
প্রধানমন্ত্রীর সঙ্গে একান্ত বৈঠকে এনসিপি প্রধান শরদ পওয়ার।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে একান্ত বৈঠকে এনসিপি প্রধান শরদ পওয়ার। বুধবার মোদীর সঙ্গে পওয়ারের একান্ত এই আলাপচারিতা নিয়ে রাজনৈতিক মহলে ব্যাপক গুঞ্জন তৈরি হয়েছে। এদিন সংসদে পিএমও-য় রুদ্ধদ্বার বৈঠকে মুখোমুখি হয়েছিলেন দুই নেতা। সম্প্রতি মহারাষ্ট্রের ক্ষমতাসীন মহা বিকাশ আঘাড়ি (এমভিএ)-র একাধিক নেতার বিরুদ্ধে নানা মামলায় তদন্তের গতি বাড়িয়েছে কেন্দ্রীয় সংস্থা ইডি। শিবসেনার পাশাপাশি এনসিপি নেতাদের বাড়িতেও অভিযানে গিয়েছেন কেন্দ্রীয় সংস্থার প্রতিনিধিরা। ইডি-র এই তৎপরতার পরপরই মোদীর সঙ্গে পওয়ারের একান্ত এই বৈঠক ঘিরে জোর গুঞ্জন তৈরি হয়েছে।

জানা গিয়েছে, এদিন প্রধানমন্ত্রী ও শরদ পওয়ারের মধ্যে প্রায় আধ ঘণ্টা ধরে আলোচনা হয়েছে। আলোচনার বিষয়বস্তু ঠিক কী ছিল, তা জানা যায়নি। এমনকী এনসিপি-র তরফে দলের প্রধানের সঙ্গে প্রধানমন্ত্রীর বৈঠকের ব্যাপারেও কোনও বিবৃতি দেওয়া হয়নি। মহারাষ্ট্রের উপ-মুখ্যমন্ত্রী তথা এনসিপি নেতা অজিত পওয়ার এই বৈঠকের ব্যাপারে আগেভাগে কিছু জানতেন না বলে এদিন দাবি করেছেন।

অজিত পওয়ার এদিন বলেন, ”আমার কাছে এই বৈঠক সম্পর্কে কোনও তথ্য নেই। কিছু জানলে নিশ্চয়ই বলব। তবে দেশের প্রধানমন্ত্রী এবং একটি জাতীয় দলের নেতা উন্নয়নের বিষয়গুলি নিয়ে আলোচনার জন্য দেখা করতেই পারেন। কিছু গুরুত্বপূর্ণ বিষয় আছে যেগুলো নিয়ে আলোচনা করা দরকার। নিশ্চয়ই সেই বিষয়গুলি বৈঠকে তুলে ধরা হয়েছে। দু’জনেই বড় নেতা, আমি জানি না তাঁরা কী আলোচনা করেছেন।”

আরও পড়ুন- ‘রক্ত ঝরিয়ে সমস্যার সমাধান হয় না’, ইউক্রেন পরিস্থিতি নিয়ে মন্তব্য বিদেশমন্ত্রীর

এদিকে, মোদী-পওয়ার বৈঠক নিয়ে মহারাষ্ট্রের বিজেপি নেতা সুধীর মুনগান্টিওয়ার বলেন, “এনসিপি নেতাদের বিরুদ্ধে ইডির পদক্ষেপ সত্ত্বেও, বিজেপি এবং এনসিপির মধ্যে কোনও তিক্ততা নেই। দুই নেতার মধ্যে এই বৈঠক সেই সত্যই তুলে ধরেছে।”

তবে প্রধানমন্ত্রী-শরদ পওয়ার বৈঠকে ইডির পদক্ষেপ নিয়ে আলোচনার তত্ত্ব উড়িয়ে দেননি মহারাষ্ট্রের বিধান পরিষদের বিরোধী দলনেতা তথা বিজেপি নেতা প্রবীণ দারেকার। তিনি বলেন, ”ইডি একাধিক এমভিএ নেতাদের বিরুদ্ধে তদন্ত করছে। এনসিপির দুই নেতা এখন জেলে রয়েছেন। একাধিক শিবসেনা নেতার বিরুদ্ধেও তদন্ত চলছে। সম্ভবত সেই কারণেই পাওয়ার প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করেছিলেন।”

তিনি আরও বলেন, ”প্রধানমন্ত্রী পাঁচ রাজ্যে বিধানসভা নির্বাচনের ফল প্রকাশের পরে স্পষ্ট করে জানিয়েছিলেন, যাঁরা ভুল করছেন তাঁদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার প্রক্রিয়া অব্যাহত থাকবে। প্রধানমন্ত্রী আগেই বলেছেন দুর্নীতি বরদাস্ত করা হবে না। তিনি দুর্নীতি ইস্যুতে আপস করবেন না। অন্যায়কারীদের বিরুদ্ধে ব্যবস্থা নেবেন।”

Read story in English

Stay updated with the latest news headlines and all the latest Politics news download Indian Express Bengali App.

Web Title: With ed going after ncp shiv sena leaders sharad pawar meets pm modi sets political circles abuzz