scorecardresearch

বড় খবর

ICC World Cup 2019, India vs Sri Lanka Highlights: শ্রীলঙ্কাকে হারিয়ে ফার্স্ট বয় হয়েই লিগ শেষ করল ভারত

ICC World Cup 2019, India vs Sri Lanka 2019 Highlights:  শ্রীলঙ্কাকে হারিয়ে ফার্স্ট বয় হয়েই লিগ শেষ করল ভারত। ভারত এরপর সেমিফাইনাল খেলবে। প্রতিপক্ষ অস্ট্রেলিয়া কিম্বা নিউজিল্যান্ডের মধ্য়ে যে কেউ।

ICC World Cup 2019, India vs Sri Lanka Highlights: শ্রীলঙ্কাকে হারিয়ে ফার্স্ট বয় হয়েই লিগ শেষ করল ভারত
jasprit bumrah, sl vs ind, India vs Sri Lanka 2019 Live Score: ICC World Cup 2019 India vs Sri Lanka Live Score, India vs Sri Lanka Live Scorecard

ICC World Cup 2019, India vs Sri Lanka Highlights: শ্রীলঙ্কাকে হারিয়ে ফার্স্ট বয় হয়েই লিগ শেষ করল ভারত। এদিন লিডসে প্রথমে ব্য়াট করে শ্রীলঙ্কা ৫০ ওভারে ৭ উইকেট হারিয়ে ২৬৪ তুলেছে তারা। কেএল রাহুল আর রোহিত শর্মার জোড়া শতরানে ভর করে ভারত ৩৯ বল বাকি থাকতেই ৭ উইকেটে জিতে নিল ম্য়াচ।

India vs Sri Lanka Highlights: India vs Sri Lanka 2019 World Cup 2019

নিয়মরক্ষার ম্যাচে আজ খেলতে নেমেছিল ভারত ও শ্রীলঙ্কা। ভারত বাংলাদেশের বিরুদ্ধে আগের ম্যাচে জিতেই সেমিফাইনালে পৌঁছনো নিশ্চিত করেছে। অন্যদিকে, শ্রীলঙ্কার ক্ষীণ আশা থাকলেও দক্ষিণ আফ্রিকার কাছে হেরে সেই সম্ভবনা শেষ হয়েছে। এমন অবস্থায় আজ ভারত মুখোমুখি হয়েছিল শ্রীলঙ্কার। সেমিফাইনালে খেলতে নামার আগে এটাই ভারতের রাউন্ড রবিন লিগের শেষ ম্যাচ ছিল

Live Blog














22:32 (IST)06 Jul 19





















খেলা শেষ

সাত উইকেটে জয়ী ভারত! শ্রীলঙ্কাকে হারিয়ে টেবিলের শীর্ষে উঠে লিগ শেষ করল ভারত




22:21 (IST)06 Jul 19





















রাহুলকে ফিরতে হল

অসাধারণ সেঞ্চুরি করে ফিরলেন রাহুল। ক্রিকেট বিধাতা লাসিথ মালিঙ্গার আন্তর্জাতিক ক্রিকেট কেরিয়ারের শেষ ম্য়াচে উইকেট তুলে রেখেছেন। তাঁর বিষাক্ত বাউন্সারেই ফিরতে হল রাহুলকে।

22:06 (IST)06 Jul 19





















রাহুলের প্রথম বিশ্বকাপ শতরান

সেঞ্চুরি করলেন কেএল রাহুল।  অসাধারণ ইনিংস খেললেন রাহুল।  গ্য়ালারিতে রয়েছেন বিরাট কোহলির স্ত্রী ও বলিউড ডিভা অনুষ্কা শর্মা। তিনিও উঠে দাঁড়িয়ে অভিবাদন জানালেন রাহুলকে। ৩৯ ওভারের খেলা শেষ। ভারত তুলল ২৩০ রান। ৬৬ বলে ৩৫ রান প্রয়োজন বিরাটদের।

21:37 (IST)06 Jul 19





















অবশেষে উইকেটের দেখা পেল ভারত

সেঞ্চুরি করেই ফিরলেন রোহিত। ক্রিজে এলেন বিরাট কোহলি। ৩১ ওভারে ভারত ১ উইকেট হারিয়ে ১৯৪ রান তুলল। ১৯ ওভারে প্রয়োজন আর ৭১ রান।  এবার রাহুলের শতরানের অপেক্ষায় লিডস। আশা করা যায় তিনি আজ সেঞ্চুরি করবেন।

21:24 (IST)06 Jul 19





















রোহতিের সেঞ্চুরি ও বিশ্বরেকর্ড

আবারও হিটম্য়ানের সেঞ্চুরি। ব্যাক-টু-ব্য়াক সেঞ্চুরি পেলেন রোহিত। চলতি বিশ্বকাপে এই  নিয়ে পঞ্চম শতরান করে ফেললেন তিনি। এর আগে একক বিশ্বকাপে এত বেশি সেঞ্চুরি করার কৃতিত্ব নেই কারোর। সত্য়িই অন্য় গ্রহের তিনি। ভারত ২৯ ওভারে ১৮৪ রান তুলে ফেলল। খেলার গতি প্রকৃতি দেখে মনে হচ্ছে আজ ভারত ১০ উইকেটেই জিততে চলেছে। 

20:59 (IST)06 Jul 19





















রাহুলেরও ফিফটি

দেখতে দেখতে কেএল রাহুলও ফিফটি করে  ফেললেন। ২৪ ওভারে ১৪১ রান তুলে ফেলল  ভারত।  

20:36 (IST)06 Jul 19





















১০০ পার করে গেল ভারত

রোহিতের হাফ-সেঞ্চুরিতে ওপেনিং জুটিতেই শতরান পার করে গেল ভারত। ফের একটা সেঞ্চুরি পার্টনারশিপ এল এই জুটিতে। ভারত ১৯ ওভারে র শেষে ১০৩ রান তুলল। এভাবে চলতে থাকলে নির্ধারিত সময়ের আগেই ভারত জিতে যাবে। একথা বলাই যায়।

20:13 (IST)06 Jul 19





















রোহিত-রাহুলের দাপট অব্য়াহত

১৩ ওভার ব্য়াট করে ফেললেন রোহিত-রাহুল।  সত্যি বলতে ম্য়াচটা এখনই প্রচণ্ড একপেশে দেখাচ্ছে। কোনও অঘটন না-ঘটলে এই ম্য়াচ ভারত অনায়াসে জিতবে,  একথা বলে দেওয়া যায় এখনই। শ্রীলঙ্কার বোলাররা উইকেটের জন্য় মরিয়া।

19:54 (IST)06 Jul 19





















৫০ পেরিয়ে গেল ভারতের স্কোর

আট ওভারেই ৫২ রান,  স্কোরবোর্ড বলে দিচ্ছে যে,  ভারতের ওপেনাররা কতটা স্বাচ্ছন্দ্যে ব্য়াট করছেন। শ্রীলঙ্কার  বোলাররা এক কথায় দিশাহীন।  কারণ রাহুল-রোহিতকে দেখে মনে হচ্ছে না. যে তাঁরা আপাত একটা নিয়মরক্ষার ম্য়াচ খেলছেন। চেষ্টা করছেন সেমিফাইনালের আগে যতটা সম্ভব ব্য়াটিং প্র্যাকটিস করে নেওয়া যায়।

19:28 (IST)06 Jul 19





















রাহুল-রোহিতে দুরন্ত শুরু ভারতের

কেএল রাহুল আর রোহিত শর্মাকে দেখে মনে হচ্ছে তাঁরা পার্কে ঘুরতে এসেছেন। অনায়াস ক্রিকেট খেলে চারের রাস্তা খুঁজে নিচ্ছেন। তিন ওভার ব্য়াট করে ভারত ২৭ রান তুলে ফেলল। মালিঙ্গা-রজিথার ওপেনিং স্পেলে এখনও পর্যন্ত ভারতের ওপেনাররা কোনও সমস্য়ায় পড়েননি।

19:15 (IST)06 Jul 19





















কোহলির নতুন চিন্তা

লক্ষ্যমাত্রা মাত্র ২৬৫। এই রান তুলতে কোহলিদের সমস্য়া হওয়ার কথা নয়। সেমিফাইনালের আগে মিডল অর্ডার কতটা প্রস্তুত তা-ও কিছুটা জানা যাবে এদিন। ক্রিজে ব্যাটিং করতে এলেন লোকেশ-রোহিত শর্মা। ঘটনা হল, মিডল অর্ডারের পরীক্ষায় উত্তীর্ণ হলেও ভারতীয় বোলারদের নিয়ে নতুন করে ভাবতে বাধ্য হবেন কোহলি। একসময় প্রতিপক্ষকে ৫৫ রানে ৪ উইকেট ফেলে দিয়েও যেভাবে পঞ্চম উইকেটে থিরিমানে-ম্যাথিউজ খেললেন তাতে চাপের মুহূর্তে কুলদীপদের কার্যকারিতা প্রশ্নের মুখে। বুমরা যথারীতি সফল। মাত্র ৩৭ রান খরচ করে ৩ উইকেট নিয়েছেন। কিন্তু বাকিরা?

19:01 (IST)06 Jul 19





















ইনিংস ব্রেক

18:44 (IST)06 Jul 19





















ফের বুমরার বলে ম্যাজিক

18:43 (IST)06 Jul 19





















ভারতের টার্গেট ২৬৫

জয়ের জন্য ভারতের সামনে ২৬৫ রানের টার্গেট রাখল শ্রীলঙ্কা। নির্ধারিত ৫০ ওভারে ৭ উইকেট হারিয়ে শ্রীলঙ্কা ২৬৪ তুলল। ধনঞ্জয় ডিসিলভা ২৯ রানে অপরাজিত থাকলেন শেষদিকে। ভুবনেশ্বর কুমার শেষ ওভারে ৭ রান দিয়ে আউট করলেন থিসারা পেরেরাকে (২)। 

18:35 (IST)06 Jul 19





















আউট ম্যাথিউজ

বুমরা ডেথ ওভারে ফেরালেন ম্যাথিউজকে। ১২৮ বলে ১১৩ রান করে বিদায় তাঁর। বুমরার ফুল লেংথের বল ড্রাইভ করতে গিয়ে এক্সট্রা কভারে রোহিত শর্মার হাতে ক্যাচ তুলে বিদায় নিলেন। ৪৯ ওভার শেষে শ্রীলঙ্কা ২৫৭।

18:16 (IST)06 Jul 19





















ম্যাথিউজের সেঞ্চুরি

চাপের মুখে শতরান করে গেলেন অ্যাঞ্জেলো ম্যাথিউজ। ১১৫ বলে দুরন্ত সেঞ্চুরি তারকা অলরাউন্ডারের। থিরিমানে আউট হয়ে ফিরে গিয়েছেন। তবে ম্য়াথিউজ শতরান করে দলকে ভদ্রস্থ জায়গায় নিয়ে গেলেন। ৪৫ ওভারে ৫ উইকেট হারিয়ে শ্রীলঙ্কা ২৩৩।

17:48 (IST)06 Jul 19





















কুলদীপের ব্রেক থ্রু

17:47 (IST)06 Jul 19





















আউট থিরিমানে

৬৮ বলে ৫৩ রান করে অবশেষে আউট থিরিমানে। ম্যাথিউজ-থিরিমানের ১২৭ রানের পার্টনারশিপে ব্রেক থ্রু আনলেন কুলদীপ যাদব। স্পিনের বিরুদ্ধে খেলতে গিয়ে আউট হয়ে ফিরতে হল থিরিমানেকে। ৩৮ ওভার শেষে শ্রীলঙ্কা ১৮২। ৫ উইকেটের বিনিময়ে। ফিল্ডিংয়ে বেনজিরভাবে ভারত খারাপ দৃষ্টান্ত রাখছে। প্রথমে কুশল পেরেরা বেঁচেছিলেন। তারপরে বাঁচলেন ম্যাথিউজ।

17:47 (IST)06 Jul 19





















আউট থিরিমানে

৬৮ বলে ৫৩ রান করে অবশেষে আউট থিরিমানে। ম্যাথিউজ-থিরিমানের ১২৭ রানের পার্টনারশিপে ব্রেক থ্রু আনলেন কুলদীপ যাদব। স্পিনের বিরুদ্ধে খেলতে গিয়ে আউট হয়ে ফিরতে হল থিরিমানেকে। ৩৮ ওভার শেষে শ্রীলঙ্কা ১৮২। ৫ উইকেটের বিনিময়ে। ফিল্ডিংয়ে বেনজিরভাবে ভারত খারাপ দৃষ্টান্ত রাখছে। প্রথমে কুশল পেরেরা বেঁচেছিলেন। তারপরে বাঁচলেন ম্যাথিউজ।

17:22 (IST)06 Jul 19





















ম্যাথিউজ-থিরিমানের জুটি

প্রাথমিক বিপর্যয় সামলে শ্রীলঙ্কাকে টানছেন অ্যাঞ্জেলো ম্যাথিউজ এবং থিরিমানে। দুজনের পার্টনারশিপে ইতিমধ্যেই ৯০ রান উঠে গিয়েছে। ৭৬ বলে হাফসেঞ্চুরি করে ফেললেন ম্যাথিউজ। অন্যদিকে, হাফসেঞ্চুরির আগেই রয়েছেন থিরিমানে (৩৯ ব্যাটিং)। ৩৩ ওভার শেষে শ্রীলঙ্কা ৪ উইকেট হারিয়ে ১৪৪।

16:44 (IST)06 Jul 19





















শ্রীলঙ্কার একশো

স্কোরবোর্ডে একশো তুলে ফেলল শ্রীলঙ্কা। ২৪ ওভারে তিন অঙ্কের রানে পৌঁছল তাঁরা। অ্যাঞ্জেলো ম্যাথিউজ (২৬) এবং থিরিমানে (২২) শ্রীলঙ্কার ব্যাটিংয়ে হাল ধরেছেন। ৫৫ রানে ৪ উইকেট হারিয়ে ফেলার পরে দুজনে নিজেদের পার্টনারশিপে হাফসেঞ্চুরিও সামনে। ২৫ ওভারে শ্রীলঙ্কা ১০২। ৪ উইকেট হারিয়ে। 

16:20 (IST)06 Jul 19





















ধুঁকছে শ্রীলঙ্কা

16:00 (IST)06 Jul 19





















ওপেনিং স্পেলে আগুন ঝড়ালেন বুমরা

16:00 (IST)06 Jul 19





















জাদেজার ধামাল

16:00 (IST)06 Jul 19





















ফের আউট

ভারতীয় বোলারদের সামনে দাঁড়াতেই পারছেন না শ্রীলঙ্কান ব্য়াটসম্যানরা। বুমরা, জাদেজার পর এবার শিকার হার্দিক পাণ্ডিয়া। ২০ রান করে পাণ্ডিয়ার বলে ধোনির হাতে ক্যাচ দিয়ে আউট আভিষ্কা ফার্নান্দো। স্কোরবোর্ডে ৫৪ রান উঠতে না উঠতেই ৪ উইকেট হারিয়ে ফেলল শ্রীলঙ্কা।

15:57 (IST)06 Jul 19





















প্রথম ওভারেই স্যারের ধামাল

কুশল মেণ্ডিস এবার আউট। বিশ্বকাপে প্রথম ম্যাচে খেলছেন স্যর রবীন্দ্র জাদেজা। আর প্রথম ওভারে এসেই আউট করলেন কুশল মেণ্ডিস। মাত্র ৩ রান করে আউট তিনি। স্টেপ আউট করেছিলেন মেণ্ডিস। তবে ব্যাটে-বলের সংযোগ ঘটেনি। ধোনি স্টাম্পিং করতে দেরি করেননি। ১১ ওভারে ৩ উইকেট হারিয়ে শ্রীলঙ্কা ৫৪।

15:38 (IST)06 Jul 19





















আউট পেরেরা

শ্রীলঙ্কান ব্যাটিং অর্ডারে ধস নামাচ্ছেন বুম বুম বুমরা। আগেই ফিরিয়েছিলেন করুণারত্নেকে। এবার ফেরালেন অন্য ওপেনার কুশল পেরেরাকে। আগের ওভারেই বুমরা-র বলে লেগ বিফোরের সিদ্ধান্তে রিভিউ নিয়ে বেঁচেছিলেন। এবার সরাসরি আউট। ইনসুইং বুঝতে না পেরে ধোনির হাতে ক্যাচ তুলে বিদায় তাঁর। ৭.১ ওভারে শ্রীলঙ্কা ২ উইকেট হারিয়ে ৪০। ১৪ বলে ১৮ করে বিদায় কুশল পেরেরা।

15:23 (IST)06 Jul 19





















বিশ্রী ক্যাচ মিস

ভুবনেশ্বর কুমারের বল লং অনে সোজা ক্যাচ তুলেছিলেন কুশল পেরেরা। ছুটে গিয়েছিলেন কুলদীপ ও হার্দিক পাণ্ডিয়া। তবে দু-জনের ভুল বোঝাবুঝিতে বল হাতে রাখতে পারলেন না কুলদীপ যাদব। ফিল্ডিংয়ের কুৎসিৎ দৃষ্টান্ত স্থাপন করলেন দুই তারকা ক্রিকেটার।

15:18 (IST)06 Jul 19





















বুমরা ফেরালেন

শুরুতেই বুমরার ঝটকা। অধিনায়ক করুনারত্নেকে ফেরালেন নিজের দ্বিতীয় ওভারেই। অফ স্ট্যাম্পের বল কাট করতে গিয়ে ধোনির হাতে ক্যাচ তুলে বিদায় নিলেন লঙ্কান নেতা। ১৭ বলে তাঁর অবদান ১০। কুশল পেরেরার সঙ্গ দিতে এবার ক্রিজে ফের্নান্দো। ৪ ওভার শেষে শ্রীলঙ্কা ১৭।

14:59 (IST)06 Jul 19





















মুম্বাইয়া দোস্তি

14:53 (IST)06 Jul 19





















আজই কী অবসরে

14:51 (IST)06 Jul 19





















শ্রীলঙ্কা একাদশ

শ্রীলঙ্কা একাদশে একটা পরিবর্তন ঘটেছে। থিসারা পেরেরা খেলবেন জেফ্রি ভ্যান্ডারসে-র স্থানে। 

14:50 (IST)06 Jul 19





















বিশ্বকাপে প্রথমবার জাদেজা

14:41 (IST)06 Jul 19





















বাদ মহম্মদ শামি

প্রথম একাদশ থেকে বাদ পড়লেন মহম্মদ শামি। আগের ম্যাচের একাদশই কার্যত অপরিবর্তিত। তবে চাহাল ও শামিকে বসিয়ে দলে নেওয়া হয়েছে কুলদীপ যাদব এবং রবীন্দ্র জাদেজাকে।

14:37 (IST)06 Jul 19





















ভারতের লক্ষ্য গ্রুপের শীর্ষস্থান

14:35 (IST)06 Jul 19





















টস

টসে জিতে প্রথমে ব্য়াটিং করার সিদ্ধান্ত শ্রীলঙ্কা। অর্থাৎ ভারতকে রান তাড়া করতে হবে।

14:33 (IST)06 Jul 19





















বুমরা ও কার্তিক

14:25 (IST)06 Jul 19





















হেডিংলে-তে আজই শেষ ম্যাচ

14:25 (IST)06 Jul 19





















ধোনি ধোনি

13:55 (IST)06 Jul 19





















আপডেট

শ্রীলঙ্কার বিরুদ্ধে বিশ্রামে পাঠানো হতে পারে জসপ্রীত বুমরাকে। এমনটাই খবর টিম ম্যানেজমেন্টের। বাংলাদেশের বিপক্ষে বাউন্ডারি বাঁচানোর সময় সামান্য সমস্যায় পড়েছিলেন। কোনও রিস্ক না নিয়ে দলের একনম্বর তারকাকে বাইরে রেখেই লঙ্কানদের বিপক্ষে দল সাজাতে পারে টিম ইন্ডিয়া। প্রথম একাদশে দেখা যেতে পারে রবীন্দ্র জাদেজাকে।

শুক্রবার লর্ডসে জয় দিয়ে বিশ্বকাপ শেষ করেছে পাকিস্তান। চিরপ্রতিদ্বন্দ্বী বাংলাদেশকে হারালেও অবশ্য সেমিফাইনালে ওঠার দৌঁড় থেকে ছিটকে গিয়েছে পাকিস্তান।

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: 118338india vs sri lanka live cricket score updates in bengali