বড় খবর

মুম্বইয়ের টিম বাস আটকে তুমুল প্রতিবাদ, আইএসএল পণ্ড করার হুমকি কংগ্রেসের

কিছুদিন আগেই স্থানীয় পরিবহন ব্যবসায়ী এবং আইএসএল আয়োজকদের মধ্যে সমস্যার রফাসূত্র বের করেছিলেন গোয়ার প্রধানমন্ত্রী প্রমোদ সাওয়ান্ত।

আইএসএল শুরুর আগেই বিতর্ক। রাজনৈতিক বিতর্ক শুরু হয়ে গেল টুর্নামেন্ট শুরুর কয়েক ঘন্টা আগে। ট্রেনিং সেশনে যাওয়ার সময় মুম্বই সিটি এফসির টিম বাস আটকে দিল গোয়া প্রদেশ কংগ্রেস কমিটি। গোয়ায় মুম্বই সিটি এফসির অনুশীলনের জন্য বরাদ্দ করা হয়েছে নাগাঁও পঞ্চায়েত গ্রাউন্ড। সেই মাঠেই অনুশীলনে এবার ফুটবলারদের বাধা দিল কংগ্রেস কর্মীরা।

গোয়া প্রদেশ কংগ্রেস কমিটির অভিযোগ যাতায়াত থেকে অন্য বিষয়ে স্থানীয় ভেন্ডরদের কিছুই বরাত দেওয়া হয়নি। যে দুই গাড়ি করে মুম্বই ইন্ডিয়ান্স ফুটবলার এবং সাপোর্ট স্টাফরা যাতায়াত করছেন, সেই দুটো গাড়িরই উত্তরপ্রদেশ এবং গোয়ায় রেজিস্ট্রেশন রয়েছে।

গোয়া প্রদেশ কংগ্রেসের সহ সভাপতি সংকল্প আমোনকর এই প্রতিবাদের নেতৃত্ব দেন। স্পোর্টসস্টারকে তিনি জানান, “বাস থামিয়ে ফুটবলারদের নামতে বাধা দিয়ে আমরা প্রতিবাদ জানিয়েছি। এই বাস উত্তরপ্রদেশের নথিভুক্ত। আমরা সেই বাস ফেরত পাঠিয়ে দিয়ে অনুশীলন করতে দিই নি। আমাদের বক্তব্য হল, গোয়ায় এত বড় স্পোর্টিং ইভেন্ট হওয়া সত্ত্বেও স্থানীয় ব্যবসায়ীরা কেন কাজের বরাত পাবে না।”

আরো পড়ুন: অর্থ-গ্ল্যামারে আইপিএলের সামনেই নেই পিএসএল! কোন লিগে পুরস্কার কত কোটি, জানুন

প্রদেশ কংগ্রেসের দাবি, যতদিন না এই সমস্যার সমাধান হয় ততদিন প্রত্যেক দলের অনুশীলনে বাধা দেওয়া হবে। তিনি আরো জানান, আইএসএল কর্তৃপক্ষ গোয়া প্রদেশ কংগ্রেসের নেতৃত্বের সঙ্গে বৃহস্পতিবার এই নিয়ে পানজিমে আলোচনায় বসার আশ্বাস দিয়েছে।

গোয়ার ক্রীড়ামন্ত্রী মনোহর আজগাঙ্কর জানিয়েছেন, বিরোধী দলের কাছ থেকে তিনি এই বিষয়ে কোনো প্রস্তাবনা পাননি। ফুটবল সমর্থকদের আশ্বাস দিয়েছেন, সূচি মেনেই টুর্নামেন্ট আয়োজন করা হবে। “গোয়া সরকারের পক্ষ থেকে লিগ আয়োজন করা- অনুশীলন করা হোক বা খেলারর সমস্ত অনুমতি পেয়েছে ক্লাবগুলো। প্রয়োজনীয় নিরাপত্তার ব্যবস্থা করা হবে আয়োজনের জন্য।” বলেছেন তিনি।

কিছুদিন আগেই স্থানীয় পরিবহন ব্যবসায়ী এবং আইএসএল আয়োজকদের মধ্যে সমস্যার রফাসূত্র বের করেছিলেন গোয়ার প্রধানমন্ত্রী প্রমোদ সাওয়ান্ত। অন্য রাজ্যের গাড়ি পরিবহনের জন্য ব্যবহার করায় স্থানীয় ব্যবসায়ীরাও আইনি পথে হাঁটার হুমকি দিয়ে আসছিল।

আগামীকাল শুক্রবার থেকেই ইন্ডিয়ান সুপার লীগের ঢাকে কাঠি পরে যাচ্ছে। ব্যাম্বোলিনের জিএমসি স্টেডিয়ামে প্রথম ম্যাচেই মুখোমুখি হবে কেরালা ব্লাস্টার্স এবং এটিকে মোহনবাগান।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Web Title: gpcc protests by halting mumbai city fc bus isl in political colour

Next Story
দুঃসংবাদ বাংলার ক্রিকেটে, করোনায় আক্রান্ত বঙ্গ ক্রিকেট অধিনায়ক
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com