বড় খবর

আইপিএল নেতৃত্ব প্রশ্নের মুখে! ক্যাপ্টেন কোহলিকে নিয়ে এবার মুখ খুললেন সৌরভও

শেষবার অস্ট্রেলিয়া সফরে ২-১ টেস্ট সিরিজ জিতে কোহলির টিম ইন্ডিয়া অস্ট্রেলিয়ার মাটিতে টেস্ট সিরিজ জেতার কৃতিত্ব অর্জন করেছিল। তবে সেবার অজি স্কোয়াডে ছিলেন না স্টিভ স্মিথ এবং ডেভিড ওয়ার্নার।

আরসিবির বিদায়ের পর থেকেই কোহলির নেতৃত্ব প্রশ্নের মুখে। শুধু আইপিএল-ই নয়। জাতীয় দলের নেতা হিসাবেও যে তিনি আইসিসি টুর্নামেন্ট জিতে সাফল্যের সন্ধান দিতে পারেননি। উঠে এসেছে সেই প্রসঙ্গও। এমন অবস্থাতেই মুখ খুললেন বোর্ড সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়।

অবশ্য আইপিএল নয়, আসন্ন অস্ট্রেলিয়া সফর নিয়েই কোহলির নেতৃত্ব নিয়ে মতামত ব্যক্ত করেছেন। ইন্ডিয়া টুডে-কে দেওয়া সাক্ষাৎকারে সৌরভ জানিয়ে দিলেন, আসন্ন মেগা সফরে দেশের সাফল্য পুরোটাই নির্ভর করছে কোহলির নেতৃত্বের উপর।

আরো পড়ুন: বিরাটকে রাগিও না, একাই শেষ করে দেবে! অজিদের চূড়ান্ত সতর্কবার্তা ওয়ার

“নভদীপ সাইনি একবছরে আরো পরিণত হয়ে উঠেছে। ভালো পেসে, ভালো লেংথে নিয়মিত বল করে যেতে পারে। ভারতের বোলিং আক্রমণ বেশ উন্নত। বোর্ড সভাপতি হিসাবে নয়, একজন ক্রিকেটার হিসেবে বলছি ক্রিকেটারদের কাছ থেকে কীভাবে সেরাটা বের করে আনবে কোহলি তার উপরেই নির্ভর করছে সমস্ত কিছু। কোন বোলারকে দিয়ে আক্রমণ শানাবে, কোন বোলার রান আটকানোর কাজ করবেন। তা নিয়ে সিদ্ধান্ত নিতে হবে বিরাটকেই। ম্যাচের কোন পর্যায়ে জাদেজা, সাইনি, অশ্বিনকে আক্রমণে আনবে, তাতেই প্রমাণিত হবে বিরাটের ক্যাপ্টেন্সি স্কিল।” জানালেন সৌরভ।

আইপিএল শেষ হওয়ার পরই নভেম্বরের ১২ তারিখ অস্ট্রেলিয়া উড়ে যাবে টিম কোহলি। অক্টোবরের ২৬ তারিখে টেস্ট স্পেশালিস্ট চেতেশ্বর পূজারা, হনুমা বিহারী এবং সমস্ত কোচিং স্টাফ আমিরশাহি পৌঁছে গিয়েছিলেন। সেই দিনেই অজি সফরের দল ঘোষণা করে সুনীল জোশির নেতৃত্বাধীন নির্বাচক কমিটি।

চারটে টেস্টের পাশাপাশি তিনটে করে ওডিআই, টি২০ খেলবেন কোহলিরা। ডিসেম্বরের ১৭ তারিখ থেকে শুরু হচ্ছে সফর এডিলেডে দিন রাতের টেস্টের মাধ্যমে। এরপর টেস্ট যথাক্রমে মেলবোর্ন (ডিসেম্বর ২৬), সিডনি (জানুয়ারি ৭) এবং ব্রিসবেনে (জানুয়ারি ১৫)।

শেষবার অস্ট্রেলিয়া সফরে ভারত ২-১ টেস্ট সিরিজ জিতে এসেছিল। প্রথম কোনো ভারতীয় দল হিসেবে কোহলির টিম ইন্ডিয়া অস্ট্রেলিয়ার মাটিতে টেস্ট সিরিজ জেতার কৃতিত্ব অর্জন করেছিল। তবে সেবার অজি স্কোয়াডে ছিলেন না স্টিভ স্মিথ এবং ডেভিড ওয়ার্নার। এবার অবশ্য টিম পেইনের স্কোয়াডে থাকছেন দুই সুপারস্টারই। প্যাট কামিন্সের নেতৃত্বাধীন বিশ্বের অন্যতম সেরা বোলিং লাইন আপও অপেক্ষা করবে ভারতের জন্য।

সেই সফরের জন্য সৌরভের টোটকা বড় পার্টনারশিপ গড়তেই হবে, তিনি জানাচ্ছেন, মায়াঙ্ক আগারওয়াল, পৃথ্বী শ, রোহিত শর্মাদের দায়িত্বই থাকবে ওপেনিংয়ে প্রথম কুড়ি ওভার টেকার। এটাই টেস্ট জেতার চাবিকাঠি।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: A lot depending on virat kohlis captaincy says sourav ganguly

Next Story
‘নেতা’ বিরাটকে সরালে কে হবে ক্যাপ্টেন, আরসিবি-র নজরে তিন তারকা
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com