বড় খবর

বিরাটকে রাগিও না, একাই শেষ করে দেবে! অজিদের চূড়ান্ত সতর্কবার্তা ওয়ার

২০১৬-১৭ সালে ভারত সফরে এসেছিল অজিরা। সেই সময় স্মিথ তিনটে সেঞ্চুরি করলেও ভারত সিরিজ জেতে ২-১ ব্যবধানে। স্টিভ ওয়া নিজের দেশকে সতর্ক করে দিয়েছেন এই বিষয়ে।

কোহলিকে একদম ঘাঁটিও না। তাহলে তা বুমেরাং হয়ে ফিরে আসবে। কার্যত এমন ভাবেই অস্ট্রেলিয়াকে সতর্ক করে দিলেন স্টিভ ওয়া। আইপিএল সেরেই অস্ট্রেলিয়া উড়ে যাবে টিম ইন্ডিয়া। সেখানে চারটে টেস্টের পাশাপাশি তিনটে করে ওডিআই, টি২০ খেলবেন কোহলিরা। ডিসেম্বরের ১৭ তারিখ থেকে শুরু হচ্ছে সফর এডিলেডে দিন রাতের টেস্টের মাধ্যমে। এরপর টেস্ট যথাক্রমে মেলবোর্ন (ডিসেম্বর ২৬), সিডনি (জানুয়ারি ৭) এবং ব্রিসবেনে (জানুয়ারি ১৫)।

ক্রিকইনফো-র পোস্ট করা এক ভিডিওয় স্টিভ ওয়া জানিয়ে দিয়েছেন, “স্লেজিং করে বিরাটকে উত্যক্ত মোটেই করা যাবে না। বড় ক্রিকেটারদের ক্ষেত্রে এই রণকৌশল কাজে আসে না। ওদের নিজের মত খেলতে দেওয়াটাই বুদ্ধিমানের কাজ হবে। বরং ওসব করলে বিরাট অতিরিক্ত মোটিভেশন পেয়ে আরো ঝাঁপিয়ে পড়তে পারে। তাই ওদের উচিত বেশি কিছু না বলা।”

আরো পড়ুন: দক্ষিণ আফ্রিকা ছেড়ে দিলেন মর্কেল, অস্ট্রেলীয় ক্রিকেটার হিসেবে এবার মাঠ মাতাবেন

গতবার অস্ট্রেলীয় সফরের সময় মাঠেই একাধিকবার বাদানুবাদে জড়িয়ে পড়েছিল দুই দলের ক্রিকেটাররা। তবে শেষ পর্যন্ত প্রথমবারের মত অস্ট্রেলিয়া থেকে টেস্ট সিরিজ জেতার কৃতিত্ব অর্জন করে টিম ইন্ডিয়া।

এর আগে বিতর্কিত মন্তব্য করে বসেছিলেন প্রাক্তন অজি তারকা মাইকেল ক্লার্ক। তিনি জানিয়েছিলেন, আইপিএল খেলে অর্থ উপার্জনের জন্য কোহলিকে বেশি স্লেজ করে না অস্ট্রেলিয়া। সেই যুক্তি যদিও পত্রপাঠ খারিজ করে দেন অজি নেতা টিম পেইন।

শেষবার যখন অস্ট্রেলীয় সফর করেছিল টিম ইন্ডিয়া সেই সময় নির্বাসনে ছিলেন স্টিভ স্মিথ। তবে স্মিথকে ছাপিয়ে যেতে চাইবে কোহলি এইবার। বলছেন ওয়া। “কোহলি একজন ওয়ার্ল্ড ক্লাস ক্রিকেটার। আসন্ন সিরিজের সেরা ব্যাটসম্যান হতে চাইবে ও। শেষবার ভারতে স্মিথ-কোহলি দ্বৈরথ হয়েছিল। তিনটে সেঞ্চুরি করে স্মিথ টেক্কা দিয়েছিল কোহলিকে। এবারে কিন্তু কোহলির মাথায় এই বিষয় থাকবে। ও স্মিথের সঙ্গে ডুয়েলে জিততে মরিয়া থাকবে।” বলছেন কিংবদন্তি অজি।

২০১৬-১৭ সালে ভারত সফরে এসেছিল অজিরা। সেই সময় স্মিথ তিনটে সেঞ্চুরি করলেও ভারত সিরিজ জেতে ২-১ ব্যবধানে। স্টিভ ওয়া নিজের দেশকে সতর্ক করে দিয়ে আরো বলেছেন, “কোহলি আগের থেকে আরো পরিণত হয়েছে। মাঠে ওকে দেখা সবসময় চিত্তাকর্ষক এক দৃশ্য। আগে হয়ত নিজের আবেগ প্রকাশে সংযমের ধার ধারত না। তবে এখন কিন্তু নিজের উপর অনেক নিয়ন্ত্রণ এনেছে ও। ভারত যে টেস্ট ক্রমতালিকায় শীর্ষে, তা প্রমাণ করার জন্য বিদেশের মাটিতে জিততে ও মরিয়া থাকবে। ও জাতীয় দলকে এমন একটা উচ্চতায় নিয়ে গিয়েছে, যেখানে হয়ত ওরা আগে পৌঁছাতে পারেনি।”

Read the full article in ENGLISH

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Web Title: Steve waugh warns aussie against sledging virat kohli in upcoming tour

Next Story
দক্ষিণ আফ্রিকা ছেড়ে দিলেন মর্কেল, অস্ট্রেলীয় ক্রিকেটার হিসেবে এবার মাঠ মাতাবেন
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com