বড় খবর

অশ্লীলতার দায়ে নিষিদ্ধ অজি স্পিনার, দিতে হবে দেড় লাখ টাকা জরিমানাও

মেলবোর্নের অন্য দল মেলবোর্ন রেনেগ্রাডসও চলতি সপ্তাহের শুরুতে ধাক্কা খায় তারকা স্পিনার ইমরান তাহির ব্যক্তিগত কারণে টুর্নামেন্ট থেকে নাম তুলে নেওয়ায়।

প্রতিপক্ষ সম্পর্কে অশ্লীল শব্দ ব্যবহার করেছিলেন অস্ট্রেলিয়ার তারকা লেগস্পিনার এডাম জাম্পা। বিগ ব্যাশ লিগ চলাকালীন এমন কান্ড করে বসানোয় জাম্পাকে এক ম্যাচ সাসপেন্ড করা হয়েছে। মেলবোর্ন স্টার্স বনাম সিডনি থান্ডার্স ম্যাচ চলাকালীনই কুৎসিত শব্দ প্রয়োগ করেন তিনি।

এর পরেই ক্রিকেট অস্ট্রেলিয়ার ব্যবহারবিধির এক নম্বর ধারা লঙ্ঘন করায় অভিযুক্ত হন জাম্পা। ম্যাচ চলাকালীন শ্রবণযোগ্য অশ্লীলতায় দায়ে ২৫০০ অস্ট্রেলীয় ডলার জরিমানাও হয়েছে তাঁর। জাম্পা নিজের অপরাধ স্বীকার করে নিয়েছেন। তাই আর শুনানির প্রয়োজন হবে না।

আরো পড়ুন: বছর শেষে বড় চমক, বিজেপিতে যোগ দিলেন প্রাক্তন তারকা ক্রিকেটার

জানুয়ারি মাসের ২ তারিখে মেলবোর্ন স্টারস বনাম হোবার্ট হ্যারিকেন্স ম্যাচ হবে হোবার্টের বেলেরিভে ওভালে। নিষিদ্ধ হওয়ায় এই ম্যাচে খেলতে পারবেন না অজি তারকা। এবারই অবশ্য প্রথমবার নয়। এর আগে আন্তর্জাতিক ক্রিকেটে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে একই কান্ড ঘটিয়ে শিরোনামে উঠে এসেছিলেন। সেবার অবশ্য প্রথমবার অপরাধের কারণে কেবলমাত্র ডিমেরিট পয়েন্ট অর্জন করেই শাস্তি এড়ান।

মেলবোর্ন স্টারস বিগ ব্যাশ লিগে বেশ সমস্যায় রয়েছে। বক্সিং ডে-র দিন সিডনি সিক্সারসের বিরুদ্ধে খেলার সময় কাফ মাসলে চোট পেয়ে চার সপ্তাহের জন্য ছিটকে গিয়েছেন নাথান কোয়াল্টার নাইল। তার মধ্যেই এল এই দুঃসংবাদ।

এদিকে মেলবোর্নের অন্য দল মেলবোর্ন রেনেগ্রাডসও চলতি সপ্তাহের শুরুতে ধাক্কা খায় তারকা স্পিনার ইমরান তাহির ব্যক্তিগত কারণে টুর্নামেন্ট থেকে নাম তুলে নেওয়ায়। ডিসেম্বরে দেরি করে আসায় এমনিতেই টুর্নামেন্টে অংশ নেওয়ার বিষয়ে তাহিরকে নিয়ে সংশয় তৈরি হয়েছিল। খেলার আগে ন্যূনতম ১৪ দিন কোয়ারেন্টাইনে থাকার নির্দেশ দিয়েছে অস্ট্রেলীয় সরকার। তবে রেনেগ্রাডস দলে তিনজন স্পিনারের ব্যাকআপ স্কোয়াড রয়েছে- মহম্মদ নবি, ইমাদ ওয়াসিম এবং নূর আহমেদ। রেনেগ্রাডস কোচ মাইকেল ক্লিনগার বলেছিলেন, তাহির না খেলায় নূর আহমেদের সুযোগ বাড়ল।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Adam zampa suspended for audible obscenity in bbl

Next Story
মাত্র ১৪ বছরেই গ্র্যান্ডমাস্টার! দেশের মুখ উজ্জ্বল করলেন কিশোর মেন্ডনকা
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com