বড় খবর

বছর শেষে বড় চমক, বিজেপিতে যোগ দিলেন প্রাক্তন তারকা ক্রিকেটার

অস্ট্রেলিয়ার মাটিতে ভারতের ঐতিহাসিক বেনসন এন্ড হেজেস ওয়ার্ল্ড চ্যাম্পিয়নশিপ জয়ী টিমের সদস্য ছিলেন তিনি।

প্রাক্তন তারকা ক্রিকেটার, বর্তমানে তিনি একজন প্রতিষ্ঠিত ধারাভাষ্যকার। খেলেছেন লিটল মাস্টার সুনীল গাভাসকরের ক্য়াপ্টেন্সিতেও। সেই তামিল তারকা ক্রিকেটার লক্ষ্মণ শিবরামকৃষ্ণণ বুধবার যোগ দিলেন বিজেপিতে। এদিন চেন্নাইয়ে বিজেপির কেন্দ্রীয় পর্যবেক্ষক সি টি রবি এবং রাজ্য বিজেপির সভাপতি এল মুরুগানের উপস্থিতিতে তিনি হাতে পদ্ম পতাকা তুলে নেন।

সামনের বছরই তামিলভূমে বিধানসভা নির্বাচন। তার আগে বহু তারকা-বিশিষ্ট ব্যক্তিত্বদের দলে টানছে বিজেপি। এবার তামিলনাড়ুতে দাগ কাটতে তৎপর গেরুয়া শিবির। শাসকদল এআইএডিএমকের সঙ্গে জোট হলেও নিজেদের শক্তি পরীক্ষা করতে চায় বিজেপি। শোনা যাচ্ছে, লক্ষ্মণকে প্রার্থী করতে পারে বিজেপি।

আরও পড়ুন জয়ের পরেই ধাক্কা! চোটে ছিটকে গেলেন ভারতীয় তারকা, পরিবর্ত নটরাজন

শিবরামকৃষ্ণণ ১৭ বছর বয়সে ভারতের জার্সিতে টেস্ট ক্রিকেটে পা রাখেন। ৯টি টেস্ট ম্যাচ খেলে কেরিয়ারে ২৬টি উইকেট নিয়েছেন এই লেগস্পিনার। ঝুলিতে রয়েছে ১৫টি ওয়ানডে উইকেটও। কিন্তু ক্ষণস্থায়ী কেরিয়ার শেষ করেন ১৯৮৭ সালে। তারপর ক্রিকেট ধারাভাষ্যকার হিসাবে নয়া ইনিংস শুরু করেন।

অস্ট্রেলিয়ার মাটিতে ভারতের ঐতিহাসিক বেনসন এন্ড হেজেস ওয়ার্ল্ড চ্যাম্পিয়নশিপ জয়ী টিমের সদস্য ছিলেন লক্ষ্মণ। প্রায় ২০ বছর ধরে তিনি কমেন্ট্রির সঙ্গে যুক্ত। জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে স্পিনারদের কোচ হিসাবেও কাজ করেছেন তিনি। ছিলেন আইসিসির ক্রিকেট কমিটিতেও।

Read the full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Former indian cricketer laxman shivaramakrishnan joins bjp

Next Story
চেন্নাইয়ের বিরুদ্ধে ড্র! এটিকে-মোহনবাগানের বছর শেষ এক নম্বরে হয়ে
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com