বড় খবর

প্রথম বিয়েতে পাঁচ সন্তান! তা-ও দ্বিতীয়বার ছাদনাতলায় আফগান নেতা আসগর

২০১৫-র ফেব্রুয়ারিতে মহম্মদ নবির হাত থেকে নেতৃত্বের দায়ভার দেওয়া হয় তাঁকে। তার পরে আর ফিরে তাকাতে হয়নি। জাতীয় দলের হয়ে ৫৬টি ওডিআই ম্যাচে নেতৃত্ব দিয়েছেন তিনি।

প্রথম ইনিংস শেষ। এবারে বিয়ের দ্বিতীয় ইনিংস খেলতে নামছেন আফগানিস্তানের জাতীয় দলের তিন ফরম্যাটেরই অধিনায়ক আসগর আফগান। কাবুলের ডান হাতি ব্যাটসম্যান দ্বিতীয় বারের জন্য বিয়ে করতে চলেছেন। এর আগের বিয়েতে আসগরের ইতিমধ্যেই পাঁচ সন্তান (চার ছেলে এক মেয়ে) রয়েছে।

জাতীয় দলের অধিনায়কের বিয়ের খবর একাধিক আফগান প্রচারমাধ্যমে প্রকাশ পেয়েছে। আফগানিস্তানের সিনিয়র সাংবাদিক ইব্রাহিম মমাদ টুইটে লিখেছেন, “আসগরের দ্বিতীয় বিয়ের বাগদান পর্ব হয়ে গিয়েছে। প্রথম বিয়েতে এক পুত্র সহ তাঁর পাঁচ সন্তান রয়েছে। দ্বিতীয় ইনিংসের জন্য শুভেচ্ছা রইল ক্যাপ্টেন।”

আরো পড়ুন: ক্যামেরার সামনে বিব্রতকর অবস্থায় নীতা আম্বানি! ফাইনালের পরে মুখ লুকোলেন লজ্জায়

আফগানিস্তান ক্রিকেটের অন্যতম সেরা ক্যাপ্টেন ধরা হয় আসগরকে। ২০১৫-র ফেব্রুয়ারিতে মহম্মদ নবির হাত থেকে নেতৃত্বের দায়ভার দেওয়া হয় তাঁকে। তার পরে আর ফিরে তাকাতে হয়নি। জাতীয় দলের হয়ে ৫৬টি ওডিআই ম্যাচে নেতৃত্ব দিয়েছেন তিনি। এর মধ্যে জিতেছেন ৩৬টি ম্যাচ। হারের সংখ্যা ২১টি। ২০১৮-য় এশিয়া কাপে ভারতের বিপক্ষে একটি টাই ম্যাচ করে আফগানরা আসগরের নেতৃত্বেই।

গত বছর বিশ্বকাপ শুরুর দু-মাস আগে হঠাৎ করেই আসগরকে নেতৃত্ব থেকে সরিয়ে গুলাবদিন নায়েককে ক্যাপ্টেন করে দেয় আফগানিস্তান ক্রিকেট। এর ফলাফল হয় ভয়াবহ। বিশ্বকাপে সবকটি ম্যাচ হেরে বসে আফগানিস্তান। নয় ম্যাচ হেরে গ্রুপের শেষ স্থানে ফিনিশ করে তাঁরা।

এর পরে রশিদ খানকে তিন ফরম্যাটেই নেতৃত্বে এনে আসগরকে সহ অধিনায়ক বানানো হয়। তবে গত বছর ডিসেম্বর নাগাদ আসগরকে পুনরায় নেতৃত্ব ফিরিয়ে দেওয়া হয়।

আফগানিস্তানের হয়ে তিন ফরম্যাটেই নির্ভরযোগ্য ব্যাটসম্যান আসগর। ২০০৯ সালে স্কটল্যান্ডের বিপক্ষে অভিষেক ঘটে তাঁর। ১১১টি ওডিআই ম্যাচে ২৩৫৬ রান করেছেন তিনি। ৪ টেস্ট এবং ৬৯টি টি২০ ম্যাচে তাঁর রান সংখ্যা যথাক্রমে ১২৪৮ ও ২৪৯।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Web Title: Afganistan captain asghar afghan ties knot for the second time

Next Story
বাদ পড়ছেন নারিন-কার্তিক, নজরে ঋদ্ধিমান! একনজরে দেখুন নাইটদের নিলাম-প্ল্যানিং
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com