বড় খবর
রবিবারই শুরু মহারণ! কেমন হচ্ছে IPL-এর আট ফ্র্যাঞ্চাইজির সেরা একাদশ, জানুন

তালিবানদের থেকে প্রাণ বাঁচাতে গিয়ে মর্মান্তিক পরিণতি তরুণ আফগান ফুটবলারের

করুণ পরিণতি হতভাগ্য প্রতিভাবান ফুটবলারের

মর্মান্তিক মৃত্যু প্রতিভাবান ফুটবলারের

মর্মান্তিক পরিণতি আফগান জাতীয় ফুটবল দলের এক ফুটবলারের। চলন্ত বিমান থেকে পড়ে মৃত্যু হল সে দেশের এক তরুণ ফুটবলারের। মৃত ফুটবলারের নাম জাকি আনোয়ারি। তিনি আফগান জাতীয় দলের হয়ে প্রতিনিধিত্ব করেছিলেন। গত বৃহস্পতিবার আফগান সংবাদমাধ্যম সুত্রে প্রকাশিত এক খবরে জানানো হয়েছে, সোমবারই কাবুল বিমানবন্দরে মার্কিন বিমান থেকে পড়ে মৃত্যু হয়েছে এই তরুণ ফুটবলারের। তার মৃত্যুর খবরে শোকের ছায়া নেমে এসেছে ক্রীড়ামহলে।

গত রবিবার থেকেই তালিবানরা ক্ষমতায় আসার পর থেকে আফগানিস্তান ছেড়ে পালাতে চাওয়া মানুষের সংখ্যা বাড়তে থাকে। দেশ ছাড়ার হিড়িকে কাবুল বিমানবন্দরে কাতারে কাতারে মানুষ জড়ো হতে থাকেন। অনেককেই বিমান ছাড়ারও পরেও তাতে চড়ার চেষ্টা করতে দেখা গেছে।

সেদেশের সংবাদমাধ্যম সুত্রে খবর, তরুণ এই ফুটবলার ইউএসএএফ বোয়িং সি -১ বিমানে ওঠার চেষ্টা করেছিলেন। কোনভাবে সেখান থেকে পড়ে তার মৃত্যু হয়। মৃত্যুর এই খবরের সত্যতা স্বীকার করে নিয়েছে আফগান ক্রীড়া অধিদপ্তর।

আরও পড়ুন আফগান ক্রিকেট দফতরে তালিবান হানা, দখল হয়ে গেল রশিদদের হেডকোয়ার্টার্স

বৃহস্পতিবার, আফগান মহিলা ফুটবল দলের প্রাক্তন অধিনায়ক, খালিদা পোপাল এক বার্তায় সে দেশের ক্রীড়াবিদদের সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্ট মুছে ফেলার, জনসাধারণের কাছে তাঁদের পরিচয় মুছে ফেলার এবং নিরাপত্তার স্বার্থে তাঁদের কিট পুড়িয়ে দেওয়ার আহ্বান জানিয়েছেন। কারণ হিসাবে তিনি বলেছেন, দেশে আবার তালিবানি রাজত্ব শুরু হয়েছে।

পোপাল বুধবার এক ভিডিও সাক্ষাৎকারে এক আন্তর্জাতিক সংবাদ সংস্থাকে বলেন, “তালিবানি জঙ্গিরা অতীতে মহিলাদের ওপর অকথ্য অত্যাচার করে। হত্যা, ধর্ষণ, এমনকি পাথর ছুঁড়ে মারার ঘটনাও ঘটেছে এবং ভবিষ্যতে কী হতে পারে তা নিয়ে দলের মহিলা ফুটবলারদের মধ্যে ভয় কাজ করছে।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Afghan national team player dies in fall from u s plane afghan news agency

Next Story
বাবার মৃত্যু লোহার মত শক্ত করেছে সিরাজকে, জীবন বাজি রাখছেন প্রতি ম্যাচেই
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com