করোনা প্রভাব! ৩১ মার্চ অবধি স্থগিত সব ফুটবল টুর্নামেন্ট

যেভাবে অতিমারীর আকার ধারণ করেছে করোনা (COVID-19), সেই আবহে শনিবার আই লিগ-সহ সব ধরণের ম্যাচ বাতিল করল সর্বভারতীয় ফুটবল ফেডারেশন (এআইএফএফ)।

By:
Edited By: Pallabi Dey New Delhi  March 14, 2020, 6:41:38 PM

করোনাতঙ্কে অবশেষে স্থগিত হল দেশের সব ধরনের ফুটবল টুর্নামেন্ট। যেভাবে অতিমারীর আকার ধারণ করেছে করোনা (COVID-19), সেই আবহে শনিবার আই লিগ-সহ সব ধরণের ম্যাচ বাতিল করল সর্বভারতীয় ফুটবল ফেডারেশন (এআইএফএফ)। এদিকে রবিবারই ইস্ট-মোহন ডার্বি ম্যাচ। রবিবার থেকে এই স্থগিতাদেশ বহালের নির্দেশ দিয়েছে এআইএফএফ।

শনিবার এআইএফএফ-এর তরফে বিবৃতি দিয়ে জানান হয়, “স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণ কর্তৃক জারি করা পরামর্শ এবং রাজ্য সরকারের নির্দেশনা মেনে ফুটবলের সমস্ত কার্যক্রম ৩১ মার্চ ২০২০ অবধি স্থগিত থাকবে”। অন্যদিকে শনিবার মারগাঁওতে অনুষ্ঠিত হওয়ার কথা ছিল আতলেতিকো মাদ্রিদ এবং চেন্নাইয়াইন এফসির ফাইনাল ম্যাচ। নির্দেশিকা অনুসারে ইন্ডিয়ান সুপার লিগের ফাইনাল ম্যাচ খেলা হবে ‘ক্লোজড ডোর’-এ।

আরও পড়ুন: করোনা আতঙ্কে পিছিয়ে গেল আইপিএল

এমনকী এআইএফএফের তরফে এও বলা হয় যে, “সমস্ত হিরো সেকেন্ড ডিভিশন, হিরো ইয়ুথ লিগস, গোল্ডেন বেবি লিগসের পাশাপাশি জাতীয় প্রতিযোগিতাগুলিও স্থগিত থাকবে।” শুক্রবার আইআইএফ সব আই লিগ ক্লাবের প্রতিনিধিদের সঙ্গে স্কাইপে বৈঠকের পর আসন্ন ইস্ট-মোহন ডার্বি ‘ক্লোজড ডোর’ খেলার কথা জানিয়ে দিল অল ইন্ডিয়া ফুটবল ফেডারেশন। দলের কর্মকর্তা, খেলোয়াড় ছাড়াও ম্যাচের রেফারি, মেডিক্যাল স্টাফ, টিভি ক্রু, মিডিয়া এবং প্রয়োজনীয় সুরক্ষা কর্মীরা ছাড়া আর কাউকেই স্টেডিয়ামে থাকতে দেওয়া হবে না। এমনকী অনুশীলনের সময়ও জারি থাকবে একই নির্দেশ। বিশ্বব্যাপী সংক্রামিত করোনা আক্রান্তের সংখ্যা ১০ লক্ষেরও বেশি ছাড়িয়েছে। ভারতে আক্রান্তের সংখ্যা ৮০ টিরও বেশি। এহেন পরিস্থিতিতে দাঁড়িয়ে বাধ্য হয়েই এই সিদ্ধান্ত এআইএফএফ-এর এমনটাই জানা গিয়েছে।

Read the story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Sports News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Aiff suspends all domestic football till march 31 due to covid 19 scare

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
রাজীব ধোঁয়াশা
X