বড় খবর
রবিবারই শুরু মহারণ! কেমন হচ্ছে IPL-এর আট ফ্র্যাঞ্চাইজির সেরা একাদশ, জানুন

ধোনিকে মেন্টর করায় তীব্র আপত্তি জাদেজার, বোর্ডের সিদ্ধান্তে সমালোচনা প্রকাশ্যেই

ধোনির নিয়োগ নিয়ে এবার প্ৰশ্ন তুলে দিলেন অজয় জাদেজা। জানালেন বোর্ডের এই সিদ্ধান্ত যুক্তিহীন। সরাসরি জানালেন নিজের বার্তা।

হঠাৎ এমন কী ঘটল, যে রাতারাতি দলে মেন্টর নিয়োগ করতে হল! এমন ভাষাতেই এবার ধোনিকে মেন্টর করার সিদ্ধান্ত নিয়ে সৌরভদের প্ৰশ্ন তুলে দিলেন অজয় জাদেজা। বৃহস্পতিবার বিসিসিআইয়ের পক্ষ থেকে অক্টোবর ১৭ থেকে শুরু হতে চলা টি২০ বিশ্বকাপের ১৫ স্কোয়াডের দল ঘোষণা করা হয়। তখনই বোর্ডের সচিব জয় শাহ জানান, ধোনিকে মেন্টর হিসাবে নিয়োগ করা হচ্ছে।

বোর্ডের এমন ঘোষণায় উৎফুল্ল গোটা দেশের ধোনি সমর্থকরা। তবে এমন সিদ্ধান্তের পিছনে যুক্তি খুঁজে পাচ্ছেন না জাদেজা। “আমি এই সিদ্ধান্তের কোনও যুক্তিসঙ্গত কারণ খুঁজে পাচ্ছি না। গত দু-দিন ধরেই এই বিষয়ে ভেবে চলেছি। আমি স্রেফ ধোনির কথা বলছি না। আমি জানি জাতীয় দলের ক্ষেত্রে ও কতটা গুরুত্বপূর্ণ হতে পারে। সেই প্রসঙ্গে যাচ্ছি না। এটা অনেকটা রাহানের আগে জাদেজাকে পাঠানোর মত যুক্তিহীন লাগছে।”

আরও পড়ুন: মেন্টর ধোনিতে তীব্র আপত্তি! সৌরভদের কাছে নালিশ জানিয়ে সরাসরি চিঠি

এমনটা জানিয়ে প্রাক্তন এই তারকা আরও বলেছেন, “আমার থেকে বড় কেউ ধোনি সমর্থক নেই। তবে আমি বিস্মিত হয়ে গিয়েছি এই সিদ্ধান্তে। ধোনিই আমার মতে প্ৰথম ক্যাপ্টেন যে খেলা ছেড়ে দেওয়ার আগেই নিজের উত্তরসূরি তৈরি করে গিয়েছিলেন। নাহলে জাতীয় দলে একাধিকবার নেতৃত্ব পরিবর্তন ঘটত।”

জাদেজা আরও জানিয়েছেন, কোহলির নেতৃত্বে ভারত দারুণভাবে সাম্প্রতিককালে সফল হয়েছে। হেড কোচ হিসেবে রবি শাস্ত্রীও সফল।।তাই দলে মেন্টরের প্রয়োজন ছিল না। “টিম ইন্ডিয়ায় একজন কোচ রয়েছে যিনি দলকে এক নম্বরে নিয়ে গিয়েছেন। রাতারাতি কী ঘটল যে একজন মেন্টরের প্রয়োজন হয়ে পড়ল! এই ভাবনাই আমাকে অবাক করছে।” বলেছেন জাদেজা।

এর আগে ধোনিকে মেন্টর নিয়োগ করায় স্বার্থ সংঘাতের অভিযোগ দায়ের করেছিলেন মধ্যপ্রদেশ ক্রিকেট সংস্থার প্রাক্তন কর্তা সঞ্জীব গুপ্তা। তাঁর বক্তব্য ধোনির নিয়োগে লোধা কমিটির প্রস্তাবিত স্বার্থ সংঘাতের নিয়ম লঙ্ঘন হয়েছে। বোর্ডের এপেক্স কাউন্সিলের কাছে সঞ্জীব গুপ্তা চিঠি পাঠিয়ে জানিয়েছেন, একই ব্যক্তি বোর্ডের দুই জায়গায় থাকতে পারেন না। এই নিয়মেরই লঙ্ঘন ঘটছে ধোনির নিয়োগে। কারণ ধোনি একই সঙ্গে সিএসকে ফ্র্যাঞ্চাইজির ক্যাপ্টেনও বটে। তাঁর যুক্তি, একটি দলের কোচ হওয়ার সঙ্গে জাতীয় দলের মেন্টরের ভূমিকা পালন করলে সেক্ষেত্রে স্বার্থ সঙ্ঘাত ঘটতে পারে।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Ajay jadeja questions bcci decision to appoint ms dhoni as mentor of team india

Next Story
করোনা নয়, অন্য কারণে বাতিল টেস্ট! বিসিসিআইকে বেআব্রু করে ভয়ঙ্কর অভিযোগ ভনের
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com