বড় খবর

মেন্টর ধোনিতে তীব্র আপত্তি! সৌরভদের কাছে নালিশ জানিয়ে সরাসরি চিঠি

ধোনির জাতীয় দলের প্রত্যাবর্তনের ২৪ ঘন্টাও কাটেনি। তাঁর আগেই বোর্ডের এপেক্স কাউন্সিলে অভিযোগ দায়ের করলেন সঞ্জীব গুপ্তা।

ধোনিকে ওয়ার্ল্ড কাপে জাতীয় দলের মেন্টর করা হয়েছে। ২৪ ঘন্টা কাটতে না কাটতেই এই নিয়োগ নিয়ে স্বার্থ সংঘাতের অভিযোগ দায়ের করলেন মধ্যপ্রদেশ ক্রিকেট সংস্থার প্রাক্তন কর্তা সঞ্জীব গুপ্তা। তাঁর বক্তব্য ধোনির নিয়োগে লোধা কমিটির প্রস্তাবিত স্বার্থ সংঘাতের নিয়ম লঙ্ঘন হয়েছে।

এর আগেও সঞ্জীব গুপ্তা বোর্ডের একাধিক ক্রিকেটার এবং কর্মকর্তার বিরুদ্ধে স্বার্থ সংঘাতের অভিযোগ দায়ের করেন। এবার বোর্ডের এপেক্স কাউন্সিলের কাছে সঞ্জীব গুপ্তা চিঠি পাঠিয়ে জানালেন, একই ব্যক্তি বোর্ডের দুই জায়গায় থাকতে পারেন না। এই নিয়মেরই লঙ্ঘন ঘটছে ধোনির নিয়োগে। কারণ ধোনি একই সঙ্গে সিএসকে ফ্র্যাঞ্চাইজির ক্যাপ্টেনও বটে।

আরও পড়ুন: ধোনিকে টিম ইন্ডিয়ায় কীভাবে ফেরালেন সৌরভরা! সামনে এল আসল কারণ

সংবাদসংস্থাকে বোর্ডের এক কর্তা জানিয়েছেন, “প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায়, সচিব জয় শাহ এবং এপেক্স কাউন্সিলের কাছে চিঠি পাঠিয়েছেন সঞ্জীব গুপ্তা। বোর্ডের সংবিধানের ৩৮ (৪) ধারার উল্লেখ করেছেন উনি। যেখানে স্পষ্ট বলা হয়েছে, একই ব্যক্তি দুটো পোস্ট দখল করতে পারেন না। এই বিষয়ে এপেক্স কাউন্সিল বোর্ডের আইনজীবীর পরামর্শ নিচ্ছে।”

বলা হচ্ছে, একটি দলের কোচ হওয়ার সঙ্গে জাতীয় দলের মেন্টরের ভূমিকা পালন করলে সেক্ষেত্রে স্বার্থ সঙ্ঘাত ঘটতে পারে। বুধবারই জাতীয় দলের ওয়ার্ল্ড কাপ স্কোয়াড ঘোষণার সময় ধোনিকে মেন্টর হিসাবে দলে অন্তর্ভুক্তির কথা জানান সচিব জয় শাহ।

আরও পড়ুন: ধোনি মেন্টর হতেই মুখ খুললেন সৌরভ! খুল্লমখুল্লা মাহি বন্দনায় মহারাজ

জাতীয় দলের হয়ে ২০০৭ টি২০ বিশ্বকাপ এবং ২০১১ ওয়ার্ল্ড কাপ জয়ী অধিনায়ককে মেন্টর হিসাবে ঘোষণা করে বড় চমক দিয়েছে বোর্ড। বর্তমানে মহাতারকা আমিরশাহিতে সিএসকে স্কোয়াডের সঙ্গে রয়েছেন। দেখা যাবে আগামী আইপিএলেই।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Conflict of interest complaint against ms dhoni t20 world cup team india mentor bcci apex council sourav ganguly jay shah

Next Story
ম্যাঞ্চেস্টার টেস্টের আগেই বজ্রপাত দলে! বন্ধ অনুশীলন, বাতিল হতে পারে ম্যাচই
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com