বড় খবর

কোহলির নেতৃত্বে তুমুল অসন্তোষ! রাহানে-পূজারা সরাসরি অভিযোগ জানান জয় শাহকে

সেই ম্যাচের পরেই জয় শাহকে ফোন করেন অজিঙ্কা রাহানে এবং চেতেশ্বর পূজারা। দুজনেই শাহের কাছে কোহলির ক্যাপ্টেনশিপ নিয়ে অভিযোগ জানান।

ভারতীয় ক্রিকেটে অন্তৰ্কলহ প্রত্যেক দিনেই প্রকাশ হয়ে পড়ছে। একদিন আগেই বলা হয়েছিল কোহলির বিরুদ্ধে বোর্ডে নালিশ করেন রবিচন্দ্রন অশ্বিন। এবার জানা গেল কোহলির নেতৃত্বে অসন্তুষ্ট হয়ে জয় শাহ-কে সরাসরি ফোন করেন আরও দুই সিনিয়র। এদের মধ্যে একজন অজিঙ্কা রাহানে। অন্যজন চেতেশ্বর পূজারা।

চাঞ্চল্যকর এমন প্রতিবেদন তোলপাড় ফেলে দিয়েছে ভারতীয় ক্রিকেটে। জানা গিয়েছে, ইংল্যান্ড সিরিজের আগে ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপে ভারতের ব্যর্থতা কোহলির নেতৃত্বের কফিনে শেষ পেরেক পুঁতে দেয়। তারপরেই জয় শাহ-কে ফোন করেন রাহানে-পূজারা। সরাসরি জানান, কোহলির নেতৃত্বে তাঁদের বেশ অসন্তোষ রয়েছে।

আরও পড়ুন: কোহলির বিরুদ্ধে বোর্ডে নালিশ করেন অশ্বিন! সামনে এল বিস্ফোরক রিপোর্ট

নিউজিল্যান্ডের বিরুদ্ধে ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল তো বটেই, ইংল্যান্ড সিরিজ চলাকালীন বারবার প্রশ্নের মুখে পড়েছে পূজারা-রাহানের ব্যাট হাতে ব্যর্থতা। পূজারাকে বিশেষ করে সমালোচনার আগুন সইতে হয়েছে নিত্যদিন। ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে পূজারা দুই ইনিংসে করেন ৮ এবং ১৫। রাহানের দুই ইনিংসে সংগ্রহ ছিল ৪৯ এবং ১৫।

আর ফাইনালে হারের পরেই রাগে গজগজ করতে করতে ফেটে পড়েছিলেন কোহলি। প্রেস কনফারেন্সে সরাসরি দুই সিনিয়রকে নিশানা করে বলে দেন, “দলের জন্য রান করার মানসিকতা বদলাতে হবে। আউট হওয়ার চিন্তা মাথায় জেঁকে বসলেই মুশকিল। এতে বোলাররা আরও ভালভাবে ম্যাচে ফিরে আসার সুযোগ পেয়ে যায়।”

আরও পড়ুন: এখন কেন নেতৃত্ব ছাড়ার বার্তা! বিরাট ঘোষণার পরেই কোহলিকে চড়া আক্রমণ গম্ভীরের

টেস্টের ফাইনালে শেষ দিনে ভারত ১৭০ রানে অলআউট হয়ে গিয়েছিল। নিউজিল্যান্ডের কাছে জয়ের জন্য সহজ টার্গেট ছিল মাত্র ১৩৯। দুই উইকেট হারিয়েই রস টেলর এবং কেন উইলিয়ামসনরা সেই রান তুলে দেন।

ঘটনাচক্রে, সেই হার ভারতীয় ক্রিকেটকে একেবাড়ে বেআব্রু করে দিয়ে যায়। দ্যা নিউ ইন্ডিয়ান এক্সপ্রেসের এক প্রতিবেদনে বলা হয়েছে, সেই ম্যাচের পরেই জয় শাহকে ফোন করেন অজিঙ্কা রাহানে এবং চেতেশ্বর পূজারা। দুজনেই শাহের কাছে কোহলির ক্যাপ্টেনশিপ নিয়ে অভিযোগ জানান। বোর্ডও এরপরে গোটা ঘটনায় হস্তক্ষেপ করবে, সিদ্ধান্ত নেয়।এর কিছুদিন পরেই কোহলি জানিয়ে দেন, ওয়ার্কলোড ম্যানেজমেন্টের কারণে জাতীয় টি২০ দলের নেতৃত্ব থেকে সরে দাঁড়াবেন বিশ্বকাপের পরে। বোর্ডের চাপেই কি নতিস্বীকার করলেন কোহলি? ক্রিকেট মহল কিন্তু দুইয়ে দুইয়ে চার করে নিচ্ছে।

আরও পড়ুন: রোহিতকে সরাতে বলেন কোহলি! কুৎসিত আবদারে ক্ষিপ্ত বোর্ডও, প্রকাশ্যে বিস্ফোরক রিপোর্ট

কোহলি চলতি আইপিএলের পরে আরসিবির নেতৃত্বও ছাড়ছেন। এমন ঘোষণা করে দিয়েছেন ইতিমধ্যেই। এদিকে, সূত্রের খবর ওয়ার্ল্ড কাপের পরেই জাতীয় ওয়ানডে দলের নেতৃত্ব নিয়ে বড়সড় সিদ্ধান্ত নিতে পারে বোর্ড। টি২০ থেকে অধিনায়কত্ব ছাড়লেও কোহলি ওয়ানডে নেতৃত্ব ধরে রেখেছেন।

সংবাদসংস্থা আইএএনএস-এ আবার বলা হয়েছিল রবিচন্দ্রন অশ্বিনও বোর্ডের কাছে কোহলির বিষয়ে অভিযোগ জানান। কোহলির ব্যবহার নিয়ে বেশ ক্ষুব্ধ ছিলেন অশ্বিন। ইংল্যান্ড সিরিজের চার টেস্টে একটিতেও অশ্বিনকে খেলাননি কোহলি। বলা হয়েছে, রবি শাস্ত্রী চতুর্থ টেস্টে অশ্বিনকে নেওয়ার কথা জানালেও তাতে কর্ণপাত করেননি কোহলি। টি২০ বিশ্বকাপে অশ্বিনকে নেওয়া নিয়েও আপত্তি জানিয়েছিলেন কোহলি।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Ajinkya rahane cheteshwar pujara called up bcci secretary jay shah to complaint against virat kohli after wtc final

Next Story
অর্জুনকে ছেড়েই দিল মুম্বই ইন্ডিয়ান্স! আইপিএল স্বপ্নপূরণে বজ্রপাত শচীন পুত্রের
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com