বড় খবর

দিন-রাতের টেস্ট: ফ্লাডলাইটে গোলাপি বলের দৃশ্য়মানতাই পূজারার কাছে বড় ইস্য়ু

চেতেশ্বর পূজারা বলছেন, “দিনের বেলা গোলাপি বল দেখতে সমস্য়া হয় না। কিন্তু সন্ধ্য়ালোকে আর ফ্লাডলাইটে বলটা দেখতে সমস্য়া হয়। ওই সময়টাই গুরুত্বপূর্ণ।” 

Ajinkya Rahane Excited For Pink-ball Test, Cheteshwar Pujara says Visibility can be an issue
দিন-রাতের টেস্ট: গোলাপি বলের দৃশ্য়মান্য়তাই পূজারার কাছে বড় ইস্য়ু (অলঙ্করণ-অভিজিত বিশ্বাস)

আগামী ২২ নভেম্বর কলকাতায় অনুষ্ঠিত হবে ভারতের প্রথম দিন-রাতের টেস্ট। ইডেন গার্ডেন্সে বাংলাদেশের বিরুদ্ধে গোলাপি বলে দ্বিতীয় টেস্ট খেলবে বিরাট কোহলি অ্য়ান্ড কোং।

দিন দুয়েক হলো বেঙ্গালুরুর এম চিন্নাস্বামী স্টেডিয়ামে নৈশালোকে গোলাপি বলে প্র্য়াকটিস শুরু করেছে ভারতীয় দল। নেটে গা ঘামাচ্ছেন চেতেশ্বর পূজারা, অজিঙ্ক রাহানে, ময়ঙ্ক আগরওয়াল, হনুমা বিহারীরা। বল করতে দেখা গিয়েছে মহম্মদ শামিকে ও কুলদীপ যাদবকে।

আরও পড়ুন-ক্রীড়ানক্ষত্ররা এবার এক ছাদের তলায়, দিন-রাতের টেস্টে ইডেনে বসছে চাঁদের হাট


গোলাপি বলে অতীতে ঘরোয়া ক্রিকেট খেলার অভিজ্ঞতা রয়েছে ভারতের ‘টেস্ট স্পেশালিস্ট’ পূজারার। বিসিসিআই টিভি-তে দেওয়া সাক্ষাৎকারে সেই অভিজ্ঞতাই ভাগ করে নিলেন তিনি। বলছেন গোলাপি বলে দিনের বেলায় খেলতে সমস্য়া হয়নি তাঁর। হয়েছে পরেরদিকেই।

আরও পড়ুন-ইডেনে দিন-রাতের টেস্ট: দু’দিনেই শেষ প্রথম তিনদিনের টিকিট

পূজারা বললেন, “আমি দলীপ ট্রফিতে গোলাপি বলে খেলেছি। অভিজ্ঞতা বেশ ভাল। গোলাপি বলে ঘরোয়া ক্রিকেটে খেলার অভিজ্ঞতা কাজে লাগবে। দিনের বেলা গোলাপি বল দেখতে সমস্য়া হয় না। কিন্তু সন্ধ্য়ালোকে আর ফ্লাডলাইটে বলটা দেখতে সমস্য়া হয়। ওই সময়টাই গুরুত্বপূর্ণ।” পূজারা আরও জানিয়েছেন যে, গোলাপি বলে রিস্ট স্পিনারদের খেলতে সমস্য়া হয় বলেই অনেকে মনে করেন। কিন্তু পূজারা বলছেন কয়েকটা প্র্য়াকটিস সেশনের পরেই বোঝা যাবে বাস্তবে ছবিটা ঠিক কী দাঁড়াচ্ছে।

আরও পড়ুন-তিন সেকেন্ডেই দিন-রাতের টেস্টে সম্মতি দিয়েছিলেন বিরাট, বলছেন সৌরভ

রাহানে এর আগে গোলাপি বলে খেলেননি। তিনি বলছেন, “আমি ব্য়ক্তিগত ভাবে এই টেস্টের জন্য় মুখিয়ে আছি। এটা একটা নতুন চ্য়ালেঞ্জ আমার কাছে। ম্য়াচের আগে কয়েকটা প্র্যাকটিস সেশনের পরেই বুঝতে পারব বল কত’টা সুইং করে, বা সেশন অনুযায়ী কীভাবে খেলাটা গড়ায়। ফ্য়ানেদের দৃষ্টিভঙ্গিতেও খেলাটা আকর্ষণীয় হতে চলেছে। প্র্যাকটিসে দেখলাম বলে লেট সুইং হচ্ছে। ফলে লেট খেলাটাই ঠিক হবে। যতটা সম্ভব শরীরের ঘেঁষে ব্য়াট করা যায় তত ভাল।”

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Ajinkya rahane excited for pink ball test cheteshwar pujara says visibility can be an issue160388

Next Story
৪৮ ঘণ্টার মধ্য়ে দ্বিতীয় হ্য়াটট্রিক দীপক চাহারেরDeepak Chahar claims 2nd hat-trick within 48 hours
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com