ক্রীড়ানক্ষত্ররা এবার এক ছাদের তলায়, দিন-রাতের টেস্টে ইডেনে বসছে চাঁদের হাট

এই মুহূর্তে ভারতীয় ক্রিকেটের যাবতীয় খবর আবর্তিত হচ্ছে শুধুমাত্র আসন্ন দিন-রাতের টেস্টকে ঘিরেই। আর শিরোনামে ক্রিকেটের নন্দনকানন। হাতে আর ঠিক ২১ দিন। তারপরেই সেই মাহেন্দ্রক্ষণ।

By: Kolkata  Updated: November 1, 2019, 09:17:18 AM

এই মুহূর্তে ভারতীয় ক্রিকেটের যাবতীয় খবর আবর্তিত হচ্ছে শুধুমাত্র আসন্ন দিন-রাতের টেস্টকে ঘিরেই। শিরোনামে ক্রিকেটের নন্দনকানন। হাতে আর ঠিক ২১ দিন। তারপরেই সেই মাহেন্দ্রক্ষণ। কলকাতা চাক্ষুস করবে ভারতের প্রথম গোলাপি বলের টেস্ট।

দেখতে গেলে প্রায় প্রতিদিনই কিছু না কিছু সংযোজন হচ্ছে। সৌরভ গঙ্গাোপাধ্য়ায়ের বিসিসিআই ও সিএবি হাতে হাত মিলিয়ে রাজসূয় যজ্ঞের প্রস্তুতি শুরু করে দিয়েছে। দেখতে দেখতে সেই টেস্টের দিন এগিয়ে আসছে। সব ঠিক থাকলে ইডেন টেস্টের পাঁচটি দিনে প্রায় চাঁদের হাট বসতে চলেছে ক্রিকেটের স্বর্গোদ্য়ানে।

ভিভিআইপি গেস্টের তালিকায় সবার ওপরে রয়েছেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সৌরভ চেষ্টা করছেন যাতে দেশের স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহকেও ইডেন টেস্টে আনা যায়।

আরও পড়ুন-৭২টি গোলাপি বল চাইল বোর্ড, ইডেনে কপ্টার থেকে নামতে পারে ট্রফি, সম্ভবত সোনার কয়েনে টস

জানা যাচ্ছে দেশের তিন অলিম্পিক পদক জয়ী অ্যাথলিটকে সম্মানিত করবে বঙ্গজ ক্রিকেটের সর্বোচ্চ নিয়ামক সংস্থা। আসছেন পাঁচবারের বিশ্বচ্য়াম্পিয়ন বক্সার মেরি কম, দেশের একমাত্র (ব্য়ক্তিগত দক্ষতায়) স্বর্ণ পদক জয়ী অলিম্পিয়ান অভিনব বিন্দ্রা ও ব্য়াডমিন্টন স্টার পিভি সিন্ধু। টাইমস অফ ইন্ডিয়াকে সিএবি-র এক আধিকারিক এ প্রসঙ্গে বলছেন, “আমরা তিন অলিম্পিয়ান অভিনব বিন্দ্রা, মেরি কম ও পিভি সিন্ধুকে তাঁদের কৃতিত্বের জন্য় সংবর্ধনা জানাব।”

তালিকা এখানেই শেষ নয়, দাবার কিংবদন্তি বিশ্বনাথন আনন্দকেও আমন্ত্রণ জানানো হয়েছে এই বিশেষ টেস্টে উপস্থিত থাকার জন্য়। এই বিষয় সিএবি-র সেই আধিকারিক জানালেন, “আনন্দ সেই সময় শহরেই থাকবে। গ্র্যান্ড চেজ ট্য়ুর ইভেন্টের জন্য় কলকাতায় আসছে। আমরা ওকেও আমন্ত্রণ জানিয়েছি। সম্ভবত ও আসবে।”

আরও পড়ুন-India vs Bangladesh: ইডেনে টিকিট মূল্য ৫০ টাকার

খোঁজ নেওয়া হচ্ছে ‘ঘরের ছেলে’ লিয়েন্ডার পেজে সেই সময় কলকাতায় থাকছেন কি না! তাহলে তাঁকেও ইডেন পেতে চাইবে। টেনিসের গ্ল্য়াম গার্ল সানিয়া মির্জাও দেখা যাবে ইডেন টেস্টে। তিনি অনুষ্ঠানে আসবেন বলে এখনই সম্মতি জানিয়ে দিয়েছেন।

সৌরভ ব্য়ক্তিগত ভাবে শচীন তেন্ডুলকরের সঙ্গে কথা বলে তাঁকে ইডেন টেস্টে আনানোর চেষ্টা করছেন। দর্শকদের বিনোদনের দিকটাও ভাবা হচ্ছে। ইডেন টেস্টের প্রথম দিনের শেষেই শ্রেয়া ঘোষালকে দিয়ে একটি সঙ্গীতানুষ্ঠান করার ভাবনাও রয়েছে। উষা উত্থুপ ও রুনা লায়লাকে দিয়েও গান গাওয়ানোর কথা ভাবছে সিএবি।

 

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Sports News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Eden d n test to witness sachin anand sania

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
করোনা আপডেট
X