কেন রাহানে চারে নয়? প্রশ্ন প্রাক্তন বোর্ড সচিবের

বিশ্বকাপ শুরুর আগেই ভারতীয় দলের একটা গভীর অসুখ ধরা পড়েছিল। ইংল্যান্ডের মাটিতে গোটা টুর্নামেন্ট জুড়েই সেই রোগের কোনও দাওয়াই পেল না টিম ইন্ডিয়া। ভারতের নক্ষত্রখচিত ব্য়াটিং লাইন আপে চার নম্বর জায়গায় কাকে নামানো হবে!

By: Mumbai  Updated: Jul 13, 2019, 2:47:14 PM

বিশ্বকাপ শুরুর আগেই ভারতীয় দলের একটা গভীর অসুখ ধরা পড়েছিল। ইংল্যান্ডের মাটিতে গোটা টুর্নামেন্ট জুড়েই সেই রোগের কোনও দাওয়াই পেল না টিম ইন্ডিয়া। ভারতের নক্ষত্রখচিত ব্য়াটিং লাইন আপে চার নম্বর জায়গায় কাকে নামানো হবে! রবি শাস্ত্রী এবং বিরাটের কাছে এর কোনও পরিস্কার উত্তরই ছিল না। ঘুরিয়ে ফিরিয়ে পরীক্ষানিরীক্ষার পথেই হাঁটতে হয়েছিল তাদের।

সেমিফাইনালে নিউজিল্য়ান্ডের কাছে ১৮ রানে হেরেই ভারত বিশ্বকাপ থেকে বিদায় নেয়। যথারীতি কাঠগড়ায় সেই ভারতের মিডল অর্ডার এবং অবশ্যই চার নম্বর জায়গার অনিশ্চয়তা। আম্বাতি রায়ডুকেই চারে খেলানোর কথা ভেবেছিল টিম ইন্ডিয়া। যদিও ঘরের মাটিতে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে রায়ডুর খারাপ পারফরম্যান্সই তাঁকে ১৫ সদস্যের বিশ্বকাপ দলে জায়গা করে দিতে পারেনি। পরে রায়ডুকে ইংল্যান্ডে ব্য়াক-আপ হিসেবে ভাবা হলেও তাঁর সিঁকে ছেড়েনি। চারের সমস্য়ার সমাধানসূত্র এবার বাতলে দিলেন বিসিসিআই-এর প্রাক্তন সচিব সঞ্জয় জগদলে। তাঁর মতে চারে ভাবা হোক অজিঙ্ক রাহানেকে।

আরও পড়ুন:  কোহলির জায়গায় ক্যাপ্টেন এবার রোহিত! বিশ্বকাপের পরেই নেতা বদল

ভারতীয় টেস্ট টিমের ভাইস ক্যাপ্টেন রাহানে শেষ এক বছরেরও বেশি সময় যাবত ওয়ান-ডে খেলেননি। দেখতে গেলে পঞ্চাশ ওভারের ক্রিকেটে তিনি ব্রাত্য়ই থেকে গিয়েছেন। কিন্তু রাজস্থান রয়্যালসের ক্যাপ্টেনের ৯০টি ওয়ান-ডে আন্তর্জাতিক ম্য়াচ খেলার অভিজ্ঞতা রয়েছে। তিন হাজারের কাছাকাছি রান রয়েছে মহারাষ্ট্রের বছর একত্রিশের ব্য়াটসম্য়ানের। এক সাক্ষাৎকারে জগদলে বললেন, “আমি অজিঙ্ক রাহানাকে চারে চাই। এটা হতে পারে না যে, ২০০৩ থেকে ভারতীয় দলের সঙ্গে থাকা খেলোয়াড়ের জায়গা এখনও নিশ্চিত নয়।  রাহানে ইংল্যান্ডের মাটিতে প্রথম ট্যুর অসাধারণ ছিল। উপমহাদেশের বাইরেও ও ভাল পারফর্ম করেছে। তাহলে কেন রাহানের মতো খেলোয়াড়ের জায়গা আমরা পঞ্চাশ ওভারে ক্রিকেটে নিশ্চিত করতে পারছি না!”

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Sports News in Bangla by following us on Twitter and Facebook


Title: Ajinkya Rahane ideal candidate for much-talked about No. 4 slot, opines BCCI secretary: কেন রাহানে চারে নয়? প্রশ্ন প্রাক্তন বোর্ড সচিবের

Advertisement