scorecardresearch

বড় খবর

কোহলির জায়গায় ক্যাপ্টেন এবার রোহিত! বিশ্বকাপের পরেই নেতা বদল

ICC Cricket World Cup 2019: ৩ তারিখ থেকে শুরু হতে চলা ক্যারিবিয়ান সফরে ভারত ২ টো টেস্ট সহ তিনটে করে ওয়ান ডে এবং টি টোয়েন্টি খেলবে।

কোহলির জায়গায় ক্যাপ্টেন এবার রোহিত! বিশ্বকাপের পরেই নেতা বদল
সাংবাদিক সম্মেলনে রোহিত শর্মাকে নিয়ে মুখ খুললেন বিরাট কোহলি (ফেসবুক)

বিশ্বকাপের পরেই বদলে যাচ্ছে ক্যাপ্টেন। অভাবনীয় হলেও এমনটাই সত্যি। ওয়েস্ট ইন্ডিজ সিরিজে ক্যাপ্টেনের আর্মব্যান্ড পড়ে দেখা যাবে রোহিত শর্মাকে। বিরাট কোহলিকে নয়। টিম ইন্ডিয়ার সূত্রে এমনটাই জানানো হচ্ছে। অবশ্য পাকাপাকিভাবে নয়, রোহিতকে পার্টটাইম সময়ের জন্যই অধিনায়ক বাছা হচ্ছে। বিশ্বকাপের পরে দেশে ফিরে কিছুদিন বিশ্রাম নেবেন ক্রিকেটাররা। চলতি মাসের ১৭-১৮ তারিখে মুম্বইতে নির্বাচকরা ক্যারিবিয়ান সফরের জন্য দল ঘোষণা করবেন।

তবে সূত্রের খবর, সেই সফরের জন্য বিশ্রাম দেওয়া হতে পারে বুমরা, শামি, চাহাল সহ প্রথম একাদশের একাধিক ক্রিকেটারকে। সীমিত ওভারের সিরিজে খেলবেন না কোহলি। তিনি সরাসরি অ্যান্টিগুয়াতে প্রথম টেস্টে দলের সঙ্গে যোগ দেবেন। কোহলির অনুপস্থিতিতেই সীমিত ওভারের তিনটে ওয়ান ডে এবং টি টোয়েন্টিতে দলকে নেতৃত্ব দেবেন রোহিত শর্মা।

আরও পড়ুন অভিমানে টিম ইন্ডিয়াকে ‘না’ ধোনির! অবসর কি শীঘ্রই

কোহলি-রোহিতের ঠাণ্ডা যুদ্ধেই বিপর্যয়, টিম ইন্ডিয়ায় ফাঁস বিরাটের ‘অনাচার’

দেশে ফিরতে পারছেন না কোহলিরা, দুঃশ্চিন্তা নিয়ে বিদেশেই থাকতে হবে ইন্ডিয়াকে

জানা গিয়েছে, মহেন্দ্র সিং ধোনিও ক্যারিবিয়ান সিরিজে খেলতে যেতে আগ্রহী নন। সাময়িক বিশ্রাম চান তিনিও। ইংল্যান্ড থেকে দেশে ফেরার বিমানের টিকিট এখনও পাননি কোহলিরা। দেশে ফেরার পরে বোর্ডের তরফে ধোনির সঙ্গে আলোচনা করা হবে তাঁর ভবিষ্যৎ নিয়ে। জানা গিয়েছে, সেখানে ধোনি ক্যারিবিয়ান সিরিজে খেলতে যেতে চান না, একথা জানাবেন। তিনি না গেলে, ঋষভ পন্থ ও দীনেশ কার্তিক দুই উইকেট কিপারকেই পাঠানো হবে ক্যারিবিয়ান মুলুকে।

বোর্ডের এক কর্তা জানাচ্ছেন, “বিশ্বকাপ সবেমাত্র শেষ হয়েছে। দেশে ফিরুক দল। বিশ্বকাপের বিপর্যয় এখনও পুরোপুরি কাটিয়ে উঠতে পারেনি দল। ধোনির মতামত শোনার অপেক্ষায় থাকবে বোর্ড।”

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Icc cricket world cup 2019 rohit sharma to lead indian national team in west indies in absense of virat kohli