ইংল্যান্ডে ইতিহাস ভারতের টেস্ট ভাইস-ক্যাপ্টেনের

ভারতের টেস্ট ভাইস ক্যাপ্টেন রাহানে নটিংহ্যামশায়ারের বিরুদ্ধে ১৯৭ বলে ১১৯ রানের ঝকঝকে ইনিংস খেলেন। প্রথম ইনিংসে মাত্র ১০ রান করা রাহানে ম্যাচের তৃতীয় দিনেই এই নজির গড়েন।

By: London  May 23, 2019, 12:43:22 PM

গত বুধবারই বিশ্বকাপ খেলতে ইংল্য়ান্ডে পা রেখেছে বিরাট কোহলি অ্যান্ড কোং। আর সেদিনই ব্রিটিশ তল্লাটে ইতিহাস লিখলেন দেশের আরেক স্টার ক্রিকেটার। তৃতীয় ভারতীয় ক্রিকেটার হিসেবে কাউন্টি ক্রিকেটে অভিষেক করেই সেঞ্চুরির নজির লিখলেন রাহানে। রাজস্থান রয়্য়ালসের হয়ে আইপিএল শেষ করে রাহানে কাউন্টি ক্রিকেট খেলতে ইংল্যান্ডে চলে আসেন। প্রথম ভারতীয় হিসেবে তিনি ইংলিশ কাউন্টি দল হ্যাম্পশায়ারের হয়ে খেলার রেকর্ডও করেন।

আরও পড়ুন: ICC Cricket World Cup 2019: রাসেলের বাউন্সারে মাঠ ছাড়লেন খোয়াজা, কী অবস্থা অজি ওপেনারের!

ভারতের টেস্ট ভাইস ক্যাপ্টেন রাহানে নটিংহ্যামশায়ারের বিরুদ্ধে ১৯৭ বলে ১১৯ রানের ঝকঝকে ইনিংস খেলেন। প্রথম ইনিংসে মাত্র ১০ রান করা রাহানে ম্যাচের তৃতীয় দিনেই এই নজির গড়েন। রাহানের তাঁর সোনায় বাঁধানো ইনিংসে ১৪টি চার হাঁকিয়েছেন। রাহানে ছাড়া ভারতীয়দের মধ্যে কাউন্টি অভিষেকে সেঞ্চুরির নজির রয়েছে পীযূষ চাওলা (সাসেক্স, ২০০৯) ও মুরলী বিজয় (এসেক্স, ২০১৮)

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Sports News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Ajinkya rahane third indian to score century on english county debut105172

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
মুখ পুড়ল ইমরানের
X