কোহলিদের ভাগ্য নিয়ন্ত্রণের দায়িত্বে এবার আগারকার? বড়সড় সিদ্ধান্ত

৪২ বছরের তারকা আন্তর্জাতিক পর্যায়ে ২৬টি টেস্ট ১৯১টি ওয়ানডে এবং ৩টে টি২০ ম্যাচ খেলেছেন জাতীয় দলের জার্সিতে। তিন ফর্ম্যাট মিলিয়ে ৩৪৯টি আন্তর্জাতিক উইকেটও রয়েছে

By:
Edited By: Subhasish Hazra Mumbai  Updated: January 25, 2020, 12:01:10 PM

জাতীয় দলের নির্বাচক হওয়ার জন্য এবার আবেদন করলেন অজিত আগারকার। তবে শুধু নির্বাচক নন, নির্বাচক চেয়ারম্যান এমএসকে প্রসাদের স্থলভিষিক্ত হওয়ার ব্যাপারে তিনি ফেভারিট। এমনটাই জানা গিয়েছে। মুম্বইয়ের সিনিয়র নির্বাচক কমিটির প্রাক্তন চেয়ারম্যান ছিলেন জাতীয় দলের প্রাক্তন এই তারকা। এবার তিনি জাতীয় দলের নির্বাচক প্রধানের দায়িত্ব সামলাতেও আগ্রহী।

আগারকারের জাতীয় দলের সতীর্থ ভেঙ্কটেশ প্রসাদও এই পদ পেতে উৎসাহী। তিনিও আবেদন করেছেন। বর্তমানে তিনি যুব দলের নির্বাচক প্রধান। এখনও আড়াই বছরের মেয়াদ বাকি রয়েছে তাঁর। তবুও তিনি সিনিয়র দলের দায়িত্বে আসতে চান।

নির্বাচক প্রধান হওয়ার জন্য যাঁরা আবেদন করেছেন, তাঁদের মধ্যে হাইপ্রোফাইল অজিত আগারকারই। ৪২ বছরের তারকা আন্তর্জাতিক পর্যায়ে ২৬টি টেস্ট ১৯১টি ওয়ানডে এবং ৩টে টি২০ ম্যাচ খেলেছেন জাতীয় দলের জার্সিতে। তিন ফর্ম্যাট মিলিয়ে ৩৪৯টি আন্তর্জাতিক উইকেটও রয়েছে তাঁর দখলে।

আরও পড়ুন ধোনির অবসরে ভূমিকা কোহলিরই! প্রকাশ্যে জানালেন মাহির আপনজন

ওয়ানডে-তে আগারকার দেশের হয়ে তৃতীয় সর্বোচ্চ উইকেট সংগ্রাহক। অনিল কুম্বলে (৩৩৪টি) ও জাভাগাল শ্রীনাথের (৩১৫টি) পর তাঁর দখলে ২৮৮টি উইকেট। নিজের সময়ে বিশ্বের অন্যতম দ্রুততম বোলার ছিলেন আগারকার। দ্রুততম ৫০টি উইকেটও (মাত্র ২৩ ম্যাচে) তিনি দখল করেছিলেন।

সংবাদসংস্থা পিটিআইকে দেওয়া সাক্ষাৎকারে বোর্ডের এক শীর্ষকর্তা বলেছেন, “অনেক ভাবনা চিন্তার পরেই আগারকার আবেদন করেছেন। যদি কেউ মনে করে লক্ষ্মণ শিবারামকৃষ্ণণ সহজেই এই দায়িত্ব পেয়ে যাবেন, তাঁরা আবার ভাবতে বাধ্য হবেন। এখন দেখার, স্বল্পবাছাইয়ে কাদের নাম তালিকায় থাকে।”

আরও পড়ুন পিঁয়াজ পাতা থেকে বাঁশির আওয়াজ! ধোনির কীর্তিতে চমকে গেলেন মুখ্যমন্ত্রী

ঘটনা হচ্ছে, পশ্চিমাঞ্চলের নির্বাচক যতীন পরাঞ্জপের এখনও একবছরের মেয়াদ বাকি। মুম্বইয়ের আরও একজনকে বোর্ডের নির্বাচক প্যানেলে জায়গা দেওয়া সম্ভব কিনা, তা খতিয়ে দেখা হবে। সেই বোর্ড কর্তা বলেছেন, “বোর্ড সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায় প্রথম দিনেই স্বচ্ছতার কথা বলেছিলেন। যদি আমাদের সদিচ্ছা এবং সততা থাকে, তাহলে অঞ্চলভিত্তিক এই পক্ষপাতিত্ব থেকে বেরিয়ে আসা সম্ভব হবে।”

আগারকার ও লক্ষ্মণ শিবরামকৃষ্ণণ ছাড়াও নির্বাচক প্রধানের পদের জন্য আবেদন করেছেন নয়ন মোঙ্গিয়া, চেতন শর্মা এবং রাজেশ চৌহ্বান।

Read the full article in ENGLISH

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Sports News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Ajit agarkar applies for national selector job

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
করোনা আপডেট
X