scorecardresearch

বড় খবর

অবসরের পরেও ক্রিকেটে ফিরে আসার বার্তা রায়ডুর

আন্তর্জাতিক ক্রিকেটের পাশাপাশি আইপিএলে খেলার কথাও বলেছেন তিনি। এরজন্য চেন্নাই সুপার কিংস-কে কৃতিত্ব দিয়েছেন রায়ডু। এই প্রসঙ্গে তাঁর বক্তব্য, সিএসকে বরাবরের মতো আমাকে সমর্থন করে গিয়েছে।

AMBATI RAYADU
অবসরের পরেও অম্বাতি রায়াডুর ক্রিকেটে ফেরার ইচ্ছাপ্রকাশ (ফেসবুক)

জুলাই মাসেই ব্যাট-প্যাড তুলে রাখার সিদ্ধান্ত নিয়েছিলেন। তবে ফের একবার জাতীয় দলের জার্সিতে দেখা যেতেই পারে আম্বাতি রায়ডুকে। এমনই ইঙ্গিত দিয়ে রাখলেন তারকা ব্যাটসম্যান। জাতীয় দল এবং আইপিএলে কি তাঁকে দেখা যেতে পারে? আম্বাতি রায়ডু স্পোর্টসস্টার-কে দেওয়া সাক্ষাৎকারে জানিয়ে রাখছেন, “অবশ্যই, কে ভারতীয় দলকে না বলতে পারে!”

বিশ্বকাপের অফিসিয়াল স্ট্যান্ডবাইয়ের তালিকায় রাখা হয়েছিল রায়ডুকে। তবে বিজয়শঙ্কর চোট পেয়ে ছিটকে যাওয়ার পরে রায়ডুকে ডাকা হয়নি। সুযোগ দেওয়া হয়েছিল মায়াঙ্ক আগারওয়ালকে। এতেই অভিমানে বিদায় জানিয়েছিলেন ক্রিকেটকে। তারপরে ফের একবার ফিরে আসার বার্তা দিলেন তিনি। স্পোর্টসস্টার-এর সঙ্গে সাক্ষাৎকারে রায়ডু জানালেন, “আবেগের বশবর্তী হয়ে সিদ্ধান্ত নিই-নি তখন। তবে পাঁচ বছর ধরে বিশ্বকাপের জন্য কঠোর প্রস্তুতি নিয়েছিলাম। তবে সুযোগ না পাওয়ায় অবশ্যই হতাশ হই।”

আরও পড়ুন বিশ্বকাপে সুযোগ মিলল না, অভিমানে অবসরই নিয়ে ফেললেন রায়াডু

রায়ডুর খোলা চিঠিতে বিশেষ বার্তা কোহলিকে

পাশাপাশি তিনি আরও জানালেন, “সেই সময় ভেবেছিলাম, অবসর নেওয়ার এটাই হয়তো সময়। প্রত্যাখ্যাত হয়ে কিংবা আবেগের কারণে অবসর নিইনি। তবে কোনও কিছুর জন্য পরিশ্রম করার পরে অন্য কিছু জীবনে অপেক্ষা করে। তারপরে বেশ কিছু সময় এই বিষয় নিয়ে ভেবেছিলাম। মনে হয়েছিল, আরও কিছু ক্রিকেট খেলা যাক।” ওয়ান ডে-তে তিনটে শতরান সহ ১৬৯৪ রান রয়েছে রায়ডুর ঝুলিতে। ৪৭.০৫ গড়ে ১০টা অর্ধশতরানও করেছেন।

আন্তর্জাতিক ক্রিকেটের পাশাপাশি আইপিএলে খেলার কথাও বলেছেন তিনি। এরজন্য চেন্নাই সুপার কিংস-কে কৃতিত্ব দিয়েছেন রায়ডু। এই প্রসঙ্গে তাঁর বক্তব্য, “সিএসকে বরাবরের মতো আমাকে সমর্থন করে গিয়েছে। এর জন্য আমি দারুণ খুশি। সিএসকে জার্সিতে ফের একবার খেলার জন্য প্রস্তুতি নিতে পেরে খুশি। অবশ্যই আইপিএলে খেলব আমি।”

আম্বাতি রায়ডু আবার টেস্টেও প্রত্যাবর্তনেও পাখির চোখ করছেন। জাতীয় দলের তারকা জানিয়েছেন, “প্রত্যাবর্তনের বিষয়ে খুব বেশি চিন্তা করিনি। তবে সাদা বলে ক্রিকেটে খেলার জন্য প্রস্তুতি নিচ্ছি। এই খেলাটাকে আমি ভালবাসি। উচ্চাকাঙ্খা এবং লক্ষ্য এক বিষয়। তবে এটা ভালবাসার বিষয়। এটা ফের একবার ক্রিকেট খেলার প্রশ্ন।”

প্রত্যাবর্তনের লক্ষ্য়ে আপাতত ফিটনেসের লক্ষ্যে খাটছেন। “আপাতত কোনও টার্গেট ঠিক করিনি। তবে এই মুহূর্তে আমার প্রাথমিক লক্ষ্য থাকছে পুরোপুরি ফিট হয়ে ওঠা। বেশ কিছুদিন ক্রিকেটের বাইরে রয়েছি। ফিটনেসে পৌঁছতে আপাতত মাস দেড়েক মতো সময় লাগবে।” বলছেন তিনি।

Read the full article in ENGLISH

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Ambati rayadu eyes for cricket comeback just months after announcing retirement