scorecardresearch

বড় খবর

IPL 2019: কলকাতার হারের রাতেও অনন্য রেকর্ড রাসেলের

কলকাতার হারের রাতেও আইপিএলে এক মাইলস্টোন স্পর্শ করে ফেললেন আন্দ্রে রাসেল। ১০০০ রান ও ৫০ উইকেটের জোড়া রেকর্ডে শুধুই রাসেল, পোলার্ড ও ওয়াটসন নাম লেখাননি। ডোয়েন ব্র্যাভো ও জ্য়াক কালিসও রয়েছেন তালিকায়।

IPL 2019: কলকাতার হারের রাতেও অনন্য রেকর্ড রাসেলের
IPL 2019: কলকাতার হারের রাতেও অনন্য রেকর্ড রাসেলের (ছবি-টুইটার)

২০০ প্লাস পিচে ১৭৮ রান করে ডিফেন্ড করতে পারেনি কলকাতা নাইট রাইডার্স। শুক্রবার ঘরের মাঠ ইডেন গার্ডেন্সে কেকেআরকে হেলায় হারিয়ে দিয়েছে দিল্লি ক্য়াপিটালস। শিখর ধাওয়ান হাসতে হাসতে একাই ম্য়াচ জিতিয়ে দেন ৩৩ বলে ৯৭ রানের অপরাজিত ইনিংস খেলে। এক ওভার বাকি থাকতেই সাত উইকেটে ম্যাচ পকেটে পুরে ফেলে দিল্লি। কলকাতার হারের রাতেও আইপিএলে এক মাইলস্টোন স্পর্শ করে ফেললেন আন্দ্রে রাসেল।

রাসেল ২১ বলে ৪৫ রানের ইনিংস খেলার পাশাপাশি তিন ওভার বল করে এক উইকেট তুলে নেন। রাসেল এই টুর্নামেন্টের দ্রুততম ক্রিকেটার হিসেবে অনন্য ডাবল করলেন। ১০০০ রান করার পাশাপাশি ৫০টি উইকেট নেওয়া হয়ে গেল তাঁর। অতীতে এই রেকর্ড যুগ্মভাবে ছিল কায়রন পোলার্ড ও শেন ওয়াটসনের। দু’জনেই ৬২টি ম্য়াচে এই নজির গড়েছিলেন। রাসেল নিলেন ৫৭টি ম্য়াচ। ১০০০ রান ও ৫০ উইকেটের জোড়া রেকর্ডে শুধুই রাসেল, পোলার্ড ও ওয়াটসন নাম লেখাননি। ডোয়েন ব্র্যাভো ও জ্য়াক কালিসও রয়েছেন তালিকায়। ব্র্যাভোর লেগেছিল ৭৮টি ম্য়াচ, কালিস নেন ৭৯টি ম্য়াচ।

আরও পড়ুন: হেসেখেলে জিতল দিল্লি, শিখর একাই ‘প্রায়’ ১০০!

ড্রে রাস এই টুর্নামেন্টে ব্য়াট হাতে তাণ্ডব দেখিয়েছেন ঠিকই। কিন্তু সেভাবে বল করতে পারেননি। ফিরোজ শাহ কোটলায় দিল্লির বিরুদ্ধে কাঁধের চোট তাঁকে বেগ দিয়েছে। এখনও পর্যন্ত এই মরসুমে রাসেল তিনবার ম্য়ান অফ দ্য় ম্য়াচ হয়েছেন। ৩০ বছরের ক্য়ারিবিয়ান অলরাউন্ডার সাত ম্য়াচে করে ফেলেছেন ৩০২ রান। দু’বারের আইপিএল জয়ীর ব্য়াট থেকে এসেছে ২৯টি ছয় ও ২০টি চার। সাত ম্য়াচে রাসেল মাত্র ১২ ওভার বল করে পেয়েছেন ছ’টি উইকেট।

 

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Andre russell surpasses kieron pollard shane watson to script unique record in ipl92783