scorecardresearch

বড় খবর

IPL 2019 KKR vs DC Highlights: হেসেখেলে জিতল দিল্লি, শিখর একাই ‘প্রায়’ ১০০!

DC vs KKR 2019 Match Live Score Updates: আজ দুরন্ত ফর্মে ফিরে ৯৭ রান করে ম্যাচ ছিনিয়ে নিয়ে গেলেন শিখর ‘গব্বর’ ধাওয়ান, সঙ্গে রইলেন ঋষভ পন্ত।

IPL 2019 KKR vs DC Highlights: হেসেখেলে জিতল দিল্লি, শিখর একাই ‘প্রায়’ ১০০!

Kolkata Knight Riders vs Delhi Capitals Live Score in Bengali: সৌরভ গঙ্গোপাধ্যায় বনাম কেকেআর! সাত বছর আগে শহর কলকাতায় শেষবার যখন বঙ্গভঙ্গ হয়েছিল ক্রিকেট ম্যাচকে কেন্দ্র করে, সেই ম্যাচে সৌরভ ছিলেন পুণে-র ক্রিকেটার। আজ ফের ফিরে আসে সেই স্মৃতি। তবে এবার ঘরের ছেলে দিল্লি ক্যাপিটালসের মেন্টর। আগের ম্যাচে চেন্নাইয়ের কাছে হেরে যাওয়ার পরে ঘরের মাঠে তারকাখচিত দিল্লিকে হারাতে প্রস্তুত ছিল নাইট বাহিনী। কিন্তু শেষমেশ বড্ড কম রান উঠল বোর্ডে। অন্তত ২৫ রান আরও পেলে হয়তো কিছুটা লড়তে পারতেন বোলাররা। অবশ্য কারোর বোলিং দেখেই মনে হয় নি দিল্লির এতটুকুও ঘাম ঝরাতে পারেন।

Live IPL 2019: KKR vs DC Playing 11 Live Score

দিল্লি ক্যাপিটালস প্রথম রাউন্ডে কেকেআরকে সুপার ওভারে হারিয়েছিল। সেই ম্যাচ থেকেই আত্মবিশ্বাস সঞ্চয় করে রাখে রাজধানী শহরের ফ্র্যাঞ্চাইজি। টুর্নামেন্টের অন্যতম সেরা বোলিং আক্রমণ দিল্লির। কাগিসো রাবাদা, অমিত মিশ্র, ইশান্ত শর্মা প্রত্যেকেই ফর্মে রয়েছেন। তবে আজ দুরন্ত ফর্মে ফিরে ৯৭ রান করে ম্যাচ ছিনিয়ে নিয়ে গেলেন শিখর ‘গব্বর’ ধাওয়ান, সঙ্গে রইলেন ঋষভ পন্ত।

Live Blog














23:51 (IST)12 Apr 19





















খেল খতম

23:42 (IST)12 Apr 19





















হেলায় জিত দিল্লির

খেলা শেষ! বিশাল ছক্কা মেরে তাঁর সতীর্থের সেঞ্চুরিটা হতে দিলেন না কলিন ইনগ্রাম! শেষমেশ ৬৩ বল খেলে ৯৭ রানে অপরাজিত রইলেন গব্বর। সেঞ্চুরি না পাওয়ার যেটুকু ব্যক্তিগত দুঃখ রইল, তা নিশ্চিত কেটে যাবে এই অনায়াস জয়ে। রীতিমত হুঙ্কার দিয়ে ফর্মে ফিরলেন শিখর, এবং পন্তের ইনিংস সত্যিই তাঁর জাতীয় দলে ঢোকার রাস্তা কিছুটা হলেও আরেকটু চওড়া করে দিল।

23:37 (IST)12 Apr 19





















সেঞ্চুরির দোরগোড়ায় শিখর

পন্ত আউট! কিন্তু তাতে আর খুশি হওয়ার কিছু নেই নাইটদের। সোজা হিসেব, ১২ বল বাকি, দিল্লির জিততে চাই ১২ রান, কোনও ব্যাপারই নয়। দুর্দান্ত ইনিংস খেলেছেন শিখর ধাওয়ান, ৯৬ রানে রয়েছেন আপাতত। কেকেআর-এর সবচেয়ে বড় ফ্যানও বোধহয় স্বীকার করবেন, এই সেঞ্চুরি গব্বরের কতটা প্রাপ্য।

23:28 (IST)12 Apr 19





















অনায়াস জিতের মুখে দিল্লি

আর তিন ওভার বাকি, ধাওয়ান অ্যান্ড কোম্পানির জিততে দরকার ১৭ রান, হাতে আট উইকেট। দিল্লির স্বভাব, সহজ ম্যাচ কঠিন করে তোলার, কিন্তু তারাও বোধহয় আজ অবলীলায় জিত ছাড়া আর কিছু ভাবছে না এই মুহূর্তে। বলতে বলতেই রাসেলের বলে বেধড়ক চার এবং ছক্কা হাঁকালেন পন্ত! অনেক জন্মের বদলা যেন! ১৬ ওভার শেষ, স্কোর ১৬২-২

23:13 (IST)12 Apr 19





















উইকেটের খোঁজে মরিয়া কেকেআর

আর ছয় ওভার বাকি, কিন্তু ম্যাচ বের করে নিয়ে যাচ্ছে দিল্লি। স্কোর আপাতত ১৩০-২, লকি ফারগুসনের ওভারে এলো ১৩ রান, চাওলার ওভারে ১২। দ্রুত উইকেট ফেলতে না পারলে ‘বাপি বাড়ি যা’ ছাড়া আর বলার কিছু থাকবে না নাইটদেরকে। এই ভাষা যিনি সবচেয়ে ভালো বলতে পারেন, সেই সৌরভ গাঙ্গুলি আজ দিল্লির ডাগ আউটে বসে। দেখছেন ‘তাঁর’ টিমের অনায়াস অগ্রগতি।

23:02 (IST)12 Apr 19





















এই জুটি ভাঙবে কে?

এক ডজন ওভার হয়ে গেল, দিল্লির স্কোর ১০৫-২, এই জুটি ভাঙতে না পারলে দুঃখ আছে নাইটদের কপালে। কুলদীপের বলে বিশাল ছক্কা পন্তের, পরের ওভারে নীতিশ রাণা দুই ব্যাটসম্যানকে কিছুটা শান্ত রাখলেন বটে, কিন্তু এখনও প্রয়োজনীয় রান রেট ভালমতই দিল্লির আয়ত্তে। ৪৫ বলে ৭১ চলছে ধাওয়ানের।

22:58 (IST)12 Apr 19





















ছন্দে শিখর

22:55 (IST)12 Apr 19





















গব্বরের পঞ্চাশ!

ইনিংসের মাঝপথে চালকের আসনে দিল্লি, যদিও ধাওয়ান-পন্ত জুটির ওপর অনেক কিছুই নির্ভর করছে। ব্যক্তিগত ৪৬ রানের মাথায় দুরন্ত চার মেরে পঞ্চাশে পৌঁছলেন ধাওয়ান, যোগ্য সঙ্গত ঋষভের। ধাওয়ানের পরপর দুটি চারের কল্যাণে উঠল ১৩ রান, ১০ ওভারের শেষে স্কোর দাঁড়াল ৮৮-২

22:45 (IST)12 Apr 19





















পৃথ্বী শ’কে আউট করে উল্লাস প্রসিধের

22:42 (IST)12 Apr 19





















উইকেট চাই কেকেআর-এর

আট ওভার শেষ, স্কোর ৭২-২, দাপিয়ে বেড়াচ্ছিলেন শিখর ধাওয়ান, কিন্তু দুদিক থেকে কুলদীপ এবং চাওলার  স্পিন শুরু হওয়ায় কিছুটা কমেছে রানের গতি। অষ্টম ওভারে উঠল ১০ রান, প্রয়োজনীয় রান রেটের সঙ্গে কাঁধে কাঁধ মিলিয়েই চলছে দিল্লির রানের গতি। আরেকটা উইকেট পড়লেই ছবিটা দ্রুত পাল্টাতে পারে যদিও। 

22:34 (IST)12 Apr 19





















ক্যাপ্টেন আউট!

ধাওয়ানকে দেখে অনুপ্রাণিত হয়ে হাত খুলব খুলব করছিল শ্রেয়স আয়ারের, কিন্তু সব ঠাণ্ডা করে দিলেন রাসেল! ফের কার্তিকের ক্যাচ, পাওয়ার প্লে শেষ করলেন রাসেল, ছ’নম্বর ওভারে এলো দুই রান, এক উইকেট। দিল্লির স্কোর ৫৭-২, ক্রিজে ঋষভ পন্ত, যিনি আজ মাথা ঠাণ্ডা করে খেললে বিশ্বকাপ দল বাছাইয়ের সময় তাঁর দাবিটা আরেকটু জোরালো হবে।

22:28 (IST)12 Apr 19





















কার্তিকের কেরামতি!

তৃতীয় ওভারে এল ১৭ রান, কিন্তু তার কৃতিত্ব পৃথ্বীর নয়, মারমুখী শিখর ‘গব্বর’ ধাওয়ানের! এন্তার মার খেয়ে ওভারের শেষ বলে প্রতিশোধ নিলেন প্রসিধ কৃষ্ণ! পৃথ্বী শ আউট! অবিশ্বাস্য ক্যাচ দীনেশ কার্তিকের! চতুর্থ ওভারে রাসেলকে ঠেঙিয়ে ১৩ রান তুললেন ধাওয়ান, সৌজন্যে তিনটি চার, স্কোর ৪৫-১

22:22 (IST)12 Apr 19





















বিপদের আঁচ দিলেন পৃথ্বী

দু’ওভারে দিল্লি ১৫-০। পৃথ্বী দুটো বিশাল ছক্কা হাঁকালেন ফার্গুসনের প্রথম এবং ইনিংসের দ্বিতীয় ওভারে। মনে রাখুন, কোটলায় নাইটদের বিরুদ্ধে ম্যাচে এই পৃথ্বীর ব্যাট থেকেই এসেছিল দুর্ধর্ষ ৯৯।

21:43 (IST)12 Apr 19





















দুশো হলো না কলকাতার

আন্দ্রে রাসেলের যাওয়ার পর আর গুছিয়ে উঠতে পারল না কলকাতা। যদিও পীযূষ চাওলা যথাসাধ্য চেষ্টা করলেন। এর মাঝখানে আউট হয়ে গেলেন ব্রেইথওয়েইট, কাজেই ২০০ রানের স্বপ্ন, স্বপ্নই রয়ে গেল। কুড়ি ওভারের শেষে স্কোর ১৭৮-৭, ফিরছি দ্বিতীয় ইনিংসে।

21:38 (IST)12 Apr 19





















ঝড়ের ইঙ্গিত দিয়েও আউট রাসেল!

১৮ ওভারের শেষে ঘোর বিপর্যয়! কলকাতার আশা ভরসা, ‘ইউনিভার্স বস’ আন্দ্রে রাসেল আউট! ১৮ তম ওভারে দুটি ছক্কা মেরে দলের স্কোর ১৬০ করে ফেলেছিলেন, ব্যক্তিগত রান ২১ বলে ৪৫ রান, কিন্তু মরিসের বলে রাবাদার হাতে ক্যাচ দিয়ে ড্রেসিং রুমে ফেরত! আর এক ওভার বাকি, কলকাতা ১৬৮-৬ 

21:33 (IST)12 Apr 19





















ক্যাপ্টেন নট কুল!

ঘটনাবহুল ১৬ এবং ১৭ নম্বর ওভার। একদিকে ক্যাপ্টেন দীনেশ কার্তিক এলেন, দেখলেন, দু’রান করে চলে গেলেন। কুছ পরোয়া নেই, রাসেল চার-ছয়ে কথা বলতে শুরু করলেন, ফলত ১৬ ওভারের শেষে স্কোর ১৩৪-৫। এর পরের ওভারে সঙ্গী ব্রেইথওয়েইট, একই মেজাজে বিশাল ছক্কা হাঁকালেন রাস! এই ওভারে ১০ রান, কিন্তু দুশো এখনও দূর অস্ত, স্কোর ১৪৪-৫। 

21:17 (IST)12 Apr 19






















দিল্লির ডাগ আউটে দাদা। ছবি: টুইটার থেকে

21:15 (IST)12 Apr 19





















গিল আউট!

একেবারেই আনলাকি! ফ্লিক করতে গিয়ে পলের বলে শর্ট ফাইন লেগে ক্যাচ দিয়ে ফিরে গেলেন শুভমান গিল, ওভারের শুরুতেই খাসা চার মেরেছিলেন একটি।  অনবদ্য ইনিংস, ৩৯ বলে ৬৫, কেকেআর ১৫ ওভারের শেষে ১২২-৪, শেষ পাঁচ ওভারে কী খেল দেখাবেন ড্রে রাস? ইতিমধ্যেই ঝুলিতে পুরেছেন দুটো চার। 

21:12 (IST)12 Apr 19





















কেকেআর-এর তিন নম্বর উইকেট, এবং রানের বন্যা

চমৎকার ছক্কাটা মেরেছিলেন রাণা, কিন্তু তারপরেই মরিসের ইয়র্কারে তাঁর উইকেট যাকে বলে সমূলে উৎপাটিত! কিছু বুঝে ওঠার আগেই রেরে করে ড্যামেজ কন্ট্রোলে নেমে পড়লেন গিল, প্যাটেলকে ছয় এবং চার মেরে ১৪ ওভারের শেষে এক টানে স্কোর নিয়ে চলে এলেন ১১১-৩ এ। অন্যদিকে নেমেছেন বোলারদের যম আন্দ্রে রাসেল, নেমেই সপাটে একখানা চার।

21:03 (IST)12 Apr 19





















শুভমানের পঞ্চাশ!

পঞ্চাশের দোরগোড়ায় দাঁড়িয়ে শুভমান গিল, ৩৩ বলে ৪৯ তাঁর ব্যক্তিগত স্কোর। এদিকে ১২ ওভারের পর দলের স্কোর ৮৬-২। অক্ষর প্যাটেলকে ছক্কা হাঁকিয়ে চাপমুক্ত হলেন গিল। লিখতে লিখতেই গিলের পঞ্চাশ রান পূর্ণ হলো! আজ তাঁকেই লম্বা খেলতে হবে।

20:53 (IST)12 Apr 19





















উইথ লাভ ফ্রম নেপাল

20:52 (IST)12 Apr 19





















শিশিরের রেখা ধরে…

ইনিংসের মাঝপথ, ১০ ওভার শেষ, কলকাতা দুই উইকেট হারিয়ে ৭২ রান তুলেছে। এই পিচে ২০০-র কাছাকাছি না যেতে পারলে লড়ার মতন স্কোর পাবেন না বোলাররা। আপাতত ঝুঁকি নিচ্ছে না কেকেআর, কিন্তু এই দুই ব্যাটসম্যানের মধ্যে কোনও একজনকে এবার হাত খুলতে হবে একটু আধটু। মাঠে ইতিমধ্যেই শিশিরের উপস্থিতি টের পাওয়া যাচ্ছে ঘাসে, কাজেই দ্বিতীয় ইনিংসে বোলারদের কাজ এমনিতেই কঠিন হয়ে উঠবে। 

20:48 (IST)12 Apr 19





















দিল্লির জোরালো শুরু

এর আগে টসে জিতে বোলিং করার সিদ্ধান্ত নেয় দিল্লি ক্যাপিটালস। আজ দলে নেই তরুণ নেপালি স্পিনার সন্দীপ লামিচানে। তাঁর জায়গায় খেলছেন কিমো পল। আজ উইকেট মেডেন দিয়ে দিল্লির হয়ে ম্যাচ শুরু করেন ইশান্ত শর্মা। এছাড়াও অবশ্যই রয়েছেন রাবাদা, যিনি সম্ভবত এই টুর্নামেন্টের একমাত্র বোলার যিনি কিছুটা হলেও আন্দ্রে রাসেলকে বাগে আনতে পেরেছেন।

20:47 (IST)12 Apr 19





















লিন ছাড়াই কেকেআর

ক্রিস লিন আজ খেলছেন না। তবে কেকেআরের জার্সিতে আর মাত্র ১ রান করলেই ১০০০ রান করে ফেলবেন ক্রিস লিন। আর নাইট রাইডার্স আর একটি ম্যাচ জিতলেই আইপিএলে জয়ের সেঞ্চুরি করে ফেলবে। এর আগে মাত্র পাঁচ ফ্র্যাঞ্চাইজি এই কীর্তির অধিকারী।

20:45 (IST)12 Apr 19





















পৃথ্বী শকে দ্রুত ফেরত পাঠাতে হবে

পৃথ্বী শ চলতি টুর্নামেন্টে তিনবারই আউট হয়েছেন পাওয়ার প্লে-তে লেংথ ও ব্য়াক লেংথ বলের মোকাবিলা করতে গিয়ে। উঠতি তারকাকে আউট করার ক্ষেত্রে কেকেআরের সেরা বাজি হতে পারেন প্রসিধ কৃষ্ণ।

20:43 (IST)12 Apr 19





















কার্তিকের অফ ফর্ম

চলতি টুর্নামেন্টে জঘন্য ফর্মে রয়েছেন দীনেশ কার্তিক। পাঁচ ম্য়াচে কার্তিক করেছেন মাত্র ৯১ রান। স্ট্রাইক রেট মাত্র ১১৮.১৮। ২০১৫ সালের পরে এত খারাপ পারফরম্যান্স এই বারেই। আজকের ম্য়াচে কার্তিক কেমন খেলেন সেটাই দেখার

20:41 (IST)12 Apr 19





















উথাপ্পা আউট!

আউট রবিন উথাপ্পা! হুক করতে গিয়ে কাগিসো রাবাদার বলে গ্লাভ লেগে গেল তাঁর, এবং বল শূন্যে উঠে সোজা ঋষভ পন্তের হাতে! ৩০ বলে ২৮ রান করে ফিরে গেলেন রবিন, ক্রিজে রাণা এবং গিল, নয় ওভারের শেষে কেকেআর-এর স্কোর ৬৪-২ 

20:39 (IST)12 Apr 19





















আমরা ক্ষমাপ্রার্থী

টেকনিক্যাল কারণে দেরিতে লাইভ শুরু করার জন্য মার্জনা চেয়ে নিচ্ছি। ম্যাচের নবম ওভার শুরু হলো, এবং এতক্ষণের উল্লেখযোগ্য ঘটনা বলতে সুনীল নারিনের অকালে আউট হওয়া, এবং তারপর থেকে শুভমান গিলের মন ভালো করে দেওয়া ব্যাটিং। ৮ ওভারের শেষে কেকেআর-এর স্কোর ছিল ৬২-১

বৃহস্পতিবার রাজস্থান রয়্যালসকে রূদ্ধশ্বাস ম্যাচে হারায় ধোনির চেন্নাই সুপার কিংস। ১৫২ রানের টার্গেট তাড়া করতে নেমে খুব দ্রুত ৪ উইকেট হারিয়ে ফেলেছিল চেন্নাই। সেখান থেকে অম্বাতি রায়াড়ু ও ক্যাপ্টেন ধোনি দলের প্রাথমিক উদ্ধারকার্য চালান।

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Ipl 2019 kkr vs dc live score in bengali