বড় খবর

সৌরভকে গালি দিতেই টয়লেট থেকে দৌড়ে মাঠে ফ্লিন্টফ! সামনে এল বিতর্কিত ঘটনা

২০০২-এ ভারতে এসে ইংল্যান্ড ছয় ম্যাচের ওয়ানডে সিরিজে ৩-৩ ড্র করে। ওয়াংখেড়েতে শেষ ম্যাচে নামার আগে ভারত ৩-২ এগিয়ে ছিল সিরিজে।

খেলোয়াড়ি জীবনে সৌরভের সঙ্গে এন্ড্রু ফ্লিন্টফের যে একদমই বনিবনা হত না, তা একপ্রকার স্পষ্ট। মাঠের মধ্যে একাধিকবার দুই তারকা ঝামেলায় জড়িয়েছেন একে অন্যের বিপক্ষে। ওয়াংখেড়েতে ভারতের বিরুদ্ধে সিরিজে সমতা ফেরানোর পরেই জামা খুলে মাঠে উদ্দাম সেলিব্রেশনে মেতে উঠেছিলেন ফ্লিন্টফ। তারই প্রত্যুত্তরে ন্যাটওয়েস্ট জিতে লর্ডসে সৌরভের জামা ঘোরানো।

মাঠে একে অন্যের বিপক্ষে নামতে মুখিয়ে থাকতেন সৌরভ, ফ্লিন্টফ দুজনেই। আর প্রবল প্রতিদ্বন্দ্বিতায় পরস্পরকে ছাপিয়ে যেতে চাইতেন পারফর্ম করে। দুজনের সম্পর্কের বৈরিতা কোন পর্যায়ে পৌঁছেছিল তা সম্প্রতি খোলসা করেছেন ফ্লিন্টফের সতীর্থ স্টিভ হার্মিসন। অজি তারকা ব্র্যাড হগের ইউটিউব শো ‘টেস্ট অফ টাইম’-এ এসে হার্মিসন পুরোনো দিনের কথা জানিয়ে বলেছেন, ২০০২-এ নটিংহ্যাম টেস্টে হার্মিসন সৌরভকে ৯৯ রানে আউট করে নিশ্চিত শতরান থেকে বঞ্চিত করেন।

আরো পড়ুন: ৩০০ কোটিতে এবার রুপোলি পর্দায় সৌরভ! মহারাজ নিজেই জানালেন পর্দার ‘দাদা’ কে

আর সৌরভের ৯৯ রানের আউট সেলিব্রেট করার জন্য টয়লেটে গেলেও সেখান থেকে ফিরে মাঠে নেমে পড়েছিলেন ফ্লিন্টফ। সৌরভ মাঠ ছাড়ার সময় ফ্লিন্টফ ড্রিংক্স নিয়ে মাঠে ঢুকেছিলেন। আর মাঠে প্রবেশ করেই ফ্লিন্টফ দু-চার কথা শুনিয়ে দেন সৌরভকে। আর সৌরভও ছেড়ে কথা বলেননি।

“সৌরভ ক্রিকেটারদের ভুলভাবে উত্যক্ত করে তুলতে। ওঁকে সেই কারণে অনেকেই সহ্য করতে পারত না। আমার মনে আছে নটিংহ্যামে অভিষেক টেস্টে খেলতে নেমেই ওঁকে ৯৯ রানে আউট করেছিলাম। কিছুক্ষণ আগেই ফ্লিন্টফ টয়লেটে যাওয়ার জন্য মাঠ ছেড়েছিল। তবে সৌরভ আউট হতেই শুধুমাত্র ওঁকে গালাগালি দেওয়ার জন্যই ড্রিংক্স নিয়ে মাঠে দৌড়ে চলে এসেছিল। সৌরভ এমনিতে খুব ভালো। তবে ওঁর মধ্যে কিছু একটা বিষয় ছিল, হে কারণে অনেকেই ওঁকে দেখতে পারত না।”

আরো পড়ুন: ৩৫ কোটির ক্ষতিপূরণ চেয়ে এবার আদালতে সৌরভ! তোলপাড় কলকাতা থেকে মুম্বই

২০০২-এ ভারতে এসে ইংল্যান্ড ছয় ম্যাচের ওয়ানডে সিরিজে ৩-৩ ড্র করে। ওয়াংখেড়েতে শেষ ম্যাচে নামার আগে ভারত ৩-২ এগিয়ে ছিল সিরিজে। তবে ফ্লিন্টফ ইংল্যান্ডকে জিতিয়ে মাঠেই জামা খুলে উদ্দাম সেলিব্রেশনে মেতেছিল। এর জবাব সৌরভ সেই বছরেই দেন। লর্ডসে ন্যাটওয়েস্ট ট্রফির ফাইনালে রোমাঞ্চকর জয়ের পর ব্যালকনি থেকে সৌরভ জামা খুলে ফ্লিন্টফকে জবাব দেন। সৌরভের নেতৃত্বে ভারতীয় দল যে বিদেশের মাটিতেও জয় ছিনিয়ে নিতে পারে, সেই বিশ্বাসই যেন দিয়ে যায় লর্ডসের ঐতিহাসিক সেই জয়।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Andrew flintoff came back from toilet just to abuse sourav ganguly recalls steve harmison

Next Story
করোনা আতঙ্কে হোটেলবন্দি বাংলার ঋদ্ধিমান-অভিমন্যু, লন্ডনে দিশেহারা টিম ইন্ডিয়া
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com