বিরাটদের পরীক্ষায় বিরক্ত কুম্বলে, চারের ধাঁধার উত্তর দিলেন তিনি

বিশ্বকাপে ভারতের দল মোটামুটি ঠিক হয়ে গিয়েছে। শুধু একটা জায়গা নিয়েই ভাবনা রয়ে যাচ্ছে দলের। এমনটাই জানিয়েছিলেন টিম ইন্ডিয়ার ক্যাপ্টেন বিরাট কোহলি। বাইশ গজের কিং দলের যে সমস্যাটার কথা বলেছেন, সেটা আজকের নয়।

By: Mumbai  March 15, 2019, 3:08:48 PM

বিশ্বকাপে ভারতের দল মোটামুটি ঠিক হয়ে গিয়েছে। শুধু একটা জায়গা নিয়েই ভাবনা রয়ে যাচ্ছে দলের। এমনটাই জানিয়েছিলেন টিম ইন্ডিয়ার ক্যাপ্টেন বিরাট কোহলি। বাইশ গজের কিং দলের যে সমস্যাটার কথা বলেছেন, সেটা আজকের নয়।

দীর্ঘদিন ধরেই ব্যাটিঁং অর্ডারের চার নম্বর জায়গাটা ভোগাচ্ছে রবি শাস্ত্রীদের। পরীক্ষা নিরীক্ষাও কম হয়নি। কখনও আম্বাতি রায়ডু তো কখনও লোকেশ রাহুল। কখনও ক্যাপ্টেন কোহলি নিজে নেমেছেন সেই জায়গায়। কিন্তু সমস্যার কোনও সুরাহা হয়নি। বিশ্বকাপের আগেও চারের ধাঁধার উত্তর পায়নি ভারত। নীল জার্সিধারীদের এই সমস্যার সমাধান বাতলে দিয়েছেন ভারতের প্রাক্তন কোচ অনিল কুম্বলে। ভারতের প্রাক্তন অধিনায়ক ও কিংবদন্তি স্পিনার বলছেন, চারে নামুক এমএস ধোনি।

আরও পড়ুন: ফ্যানের সঙ্গে বিমানে দেখা কুম্বলের, বাকিটা ইতিহাস

ক্রিকেটনেক্সটকে  সাক্ষাৎকার দিয়েছেন ধোনি-কোহলিদের প্রাক্তন কোচ। তিনি বললেন, ” গত কয়েক বছর ভারতীয় দলের সাফল্যের দিকে দেখলে বোঝা যাবে, টপ অর্ডারের প্রথম তিন ব্যাটসম্যান ধারবাহিক ভাবে ভাল পারর্ফম করেছে। এখনও সেটাই চলছে। এটা পঞ্চাশ ওভারের খেলা। এখানে টপ থ্রি ব্যাটসম্যানের অবদান মাথায় রাখতে হবে। আমি এখনও মনে করি চারে ব্যাট করুক ধোনি। ৫, ৬ এবং ৭ নম্বর নিয়ে ভাবনা চিন্তা করা যেতে পারে। বাইরে থেকে দেখে আমার মনে হচ্ছে ধোনিকে চারে না-খেলিয়ে বড্ড বেশি পরীক্ষা নিরীক্ষা হচ্ছে।”


কুম্বলে বিষয়টা ব্যাখ্যা দিয়ে বুঝিয়েছেন। তিনি জানালেন, “ধরুন, বিশ্বকাপের সেমিফাইনাল বা ফাইনালের মতো ম্যাচ চলছে। এরকম একটা গুরুত্বপূর্ণ ম্যাচে যদি ভারতের প্রথম তিন ব্যাটসম্যান ব্যর্থ হয়, তখন বাকিরা খেলে দিতে পারবে। আমার মনে হয় মিডল অর্ডার সেভাবে সুযোগ পায়নি। আমার কাছে প্রথম চার ব্যাটসম্যানই ৭০-৮০ শতাংশ ম্যাচ জেতায়। ধোনি চারে ব্যাট করলে মিডল অর্ডারটা সামলে দিতে পারবে। তার সঙ্গে রান তাড়াও করতে পারবে। এটাই আমি দেখতে চাই বিশ্বকাপে।”

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Sports News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Anil kumble unhappy with virat kohli led team indias experiments remains firm on ms dhoni to bat at no

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
UNLOCK 5 GUIDELINE
X