শামির বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা, ‘আসল শাস্তি’র জন্য অপেক্ষা করছেন হাসিন

ভারতীয় দণ্ডবিধির ৪৯৮এ ধারা অনুযায়ী, মহম্মদ শামি ও তাঁর ভাইয়ের বিরুদ্ধে হিংসার অভিযোগ আনেন হাসিন। আদালতের শুনানিতে গড়হাজির ছিলেন সামি। তারপরেই এসিজেএম-এর তরফে গ্রেফতারির পরোয়ানা জারি করা হল সপ্তাহের শুরুতেই।

By: Kolkata  Updated: September 2, 2019, 08:11:37 PM

মহম্মদ শামি ও তাঁর ভাই হাসিদ আহমেদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করল আলিপুরে এসেজিএম আদালত। হাসিন জাহানের দায়ের করা মামলার প্রেক্ষিতেই আলিপুর আদালত আদালত এদিনের এই নির্দেশ দিয়েছে। ১৫ দিনের মধ্যে আদালতে আত্মসমর্পণ না করলে কিংবা জামিনের জন্য আবেদন না করলে গ্রেফতার করা হবে এই তারকা ক্রিকেটার ও তাঁর ভাইকে। উল্লেখ্য,   ২০১৮ সালে স্ত্রী হাসিন জাহান গার্হস্থ্য হিংসার অভিযোগ এনে আদালতের দ্বারস্থ হয়েছিলেন।

জানা গিয়েছে, ভারতীয় দণ্ডবিধির ৪৯৮এ ও ৩৫৪এ ধারা অনুযায়ী, মহম্মদ শামি ও তাঁর ভাইয়ের বিরুদ্ধে হিংসার অভিযোগ আনেন হাসিন। এছাড়া একাধিকবার শুনানিতে গড়হাজির ছিলেন সামি। তারপরেই এসিজেএম-এর তরফে গ্রেফতারি পরোয়ানা জারি করা হল সপ্তাহের শুরুতেই। কয়েকমাস আগে শামির উত্তরপ্রদেশের বাড়িতে গিয়ে হাসিন জাহানকে একপ্রস্থ পুলিশি হয়রানির সামনে পড়তে হয়েছিল। সেই সময়, উত্তরপ্রদেশের পুলিশের বিরুদ্ধে বিষোদগার করেছিলেন হাসিন।

আরও পড়ুন গ্রেফতার হাসিন জাহান, পুলিশের হেফাজতে তারকা ক্রিকেটারের স্ত্রী

এই মুহূর্তে জাতীয় দলের সঙ্গে ওয়েস্ট ইন্ডিজ সফরে রয়েছেন মহম্মদ শামি। সফর সরকারিভাবে এখনও শেষ হতে ২৪ ঘণ্টা বাকি। এর মধ্যেই ‘দুঃসংবাদ’ আছড়ে পড়ল ভারতীয় ক্রিকেটে। ঘটনাচক্রে, বল হাতে বেশ ফর্মে রয়েছেন হাসিন। জামাইকাতে দ্বিতীয় টেস্টেই কেরিয়ারে দেড়শো শিকার করে ফেলেছিলেন। তার আগে বিশ্বকাপেও বেশ ছন্দে ছিলেন তারকা। মাত্র ৪ ম্যাচ খেলেই ১৪টি উইকেট দখল করে নিয়েছিলেন। ফলে, শামি এই আইনি বিপত্তির মুখে পড়ায় অস্বস্তি পড়তে হবে বিসিসিআইকেও।

সোমবার এই গ্রেফতারি পরোয়ানার বিষয়ে ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা-কে হাসিন জাহানকে বলেন, “এটা আইনি প্রক্রিয়ার অংশ। শামি নির্বিঘ্নে এসে জামিন নিয়ে বেরিয়ে যাবে। অনেক সময় রয়েছে ওর কাছে। আসল শাস্তির জন্য অপেক্ষা করছি।” তিনি আরও জানান, “শামি ছাড়াও অনেকের সঙ্গে লড়তে হচ্ছে আমাকে। এই সমাজ আমার লড়াইকে সঙ্গ দিচ্ছে না। তবে ছোট্ট মেয়ে আইরাকে নিয়ে শামির শাস্তির জন্য লড়াই চালিয়ে যাব। প্রচণ্ড আর্থিক সমস্যায় রয়েছি।”

উল্লেখ্য, গত বছরেই শামির বিরুদ্ধে অবৈধ পরকীয়া এবং যৌন হেনস্থার অভিযোগ এনেছিলেন হাসিন জাহান। সেই সময় নিজের সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্ট থেকে একাধিক স্ক্রিনশটও শেয়ার করেছিলেন তিনি। এরপরেই মহম্মদ শামিকে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের বার্ষিক চুক্তি থেকে বাদ দেওয়া হয়েছিল। সাময়িকভাবে খেলার উপরেও নিষেধাজ্ঞা জারি করা হয়েছিল।

পরে প্রমাণের অভাবে অবশ্য ক্রিকেটারকে বাইশ গজে ফেরেন এই পেসার।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Sports News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Arrest warrent issued against mohammed shami

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং