আর কোনও ক্লাবের কোচিং নয়, এবার ফিফার গুরুদায়িত্বে আর্সেন ওয়েঙ্গার

৭০ বছর বয়সে কেরিয়ারের নতুন ইনিংস শুরু করলেন আর্সেন চার্লস আর্নেস্ট ওয়েঙ্গার। এক-আধ বছর নয়, ২২টি বছর আর্সেনালের ম্য়ানেজার হিসাবে গৌরবের সঙ্গে দায়িত্ব সামলানোর পর এবার ফিফার গুরুদায়িত্ব পেলেন 'লে প্রফেসর'।

By:
Edited By: Subhapam Saha ZURICH  Published: November 14, 2019, 12:53:11 PM

৭০ বছর বয়সে কেরিয়ারের নতুন ইনিংস শুরু করলেন আর্সেন চার্লস আর্নেস্ট ওয়েঙ্গার। এক-আধ বছর নয়, ২২টি বছর আর্সেনালের ম্য়ানেজার হিসাবে গৌরবের সঙ্গে দায়িত্ব সামলানোর পর এবার ফিফার গুরুদায়িত্ব পেলেন ‘লে প্রফেসর’।

সপ্তাহখানেক আগে শোনা যাচ্ছিল যে গানার্স ছেড়ে ওয়েঙ্গার দায়িত্ব নিতে পারেন বায়ার্ন মিউনিখের। কিন্তু না ওয়েঙ্গার এখন থেকে ফুটবলের সর্বোচ্চ নিয়ামক সংস্থার চিফ অফ গ্লোবাল ফুটবল ডেভলপমেন্ট।

আরও পড়ুন-FIFA WCQ: মরণ বাঁচন ম্যাচে সুনীল ছেত্রীদের প্রতিপক্ষ আফগানিস্তান

প্রিমিয়র লিগের ইতিহাসে সর্বকালের সেরা ম্য়ানেজার হিসেবেই গণ্য করা হয় এই ফ্রান্সের বাসিন্দাকে। তরুণ ফুটবলারদের মানোন্নয়নের জন্য়ও ওয়েঙ্গারের নাম উঠে আসে আলোচনায়। ফিফা তাঁকে এবার বিশ্বব্য়পী পুরুষ ও মহিলা ফুটবলের “ড্রাইভিং গ্রোথ” হিসাবে ব্য়বহার করতে চাইছে। ফুটবলের প্রযুক্তিগত বিষয়গুলোর পুরোধা হিসাবে থাকবেন ওয়েঙ্গার।

নতুন দায়িত্ব পেয়ে ওয়েঙ্গার বলছেন, “আমি কাজ করার জন্য় মুখিয়ে রয়েছি। অত্য়ন্ত গুরুত্বপূর্ণ একটা চ্য়ালেঞ্জ নিয়েছি। শুধুমাত্র ফুটবল বিশ্লেষণেকে বৃহত্তর দৃষ্টিভঙ্গি থেকে দেখার আগ্রহ থেকেই এই দায়িত্বে আসিনি। ফিফার মিশন সত্য়িই বিশ্বব্য়পী। আমরা সাম্প্রতিক বছরে ফিফাকে অনেক উন্নতি করতে দেখেছি। খেলাটাকে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য় আমি সবরকম দিক থেকে সাহায্য় করতে চাই।”

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Sports News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Arsene wenger appointed fifas chief of global football development161117

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
MUST READ
X