বিদায়লগ্নে কী বললেন ওয়েঙ্গার? ভিডিও-তে ফিরে দেখা ২২ বছর

আর্সেনালকে আলবিদা বললেন আর্সেন ওয়েঙ্গার। ইতি টানলেন দীর্ঘ ২২ বছরের সম্পর্কে। রবিবার চলতি মরশুমে প্রিমিয়র লিগের শেষ ম্যাচ খেলল আর্সেনাল।

By: London  May 14, 2018, 14:11:49 PM

আর্সেনালকে আলবিদা বললেন আর্সেন ওয়েঙ্গার। ইতি টানলেন দীর্ঘ ২২ বছরের সম্পর্কে। রবিবার চলতি মরশুমে প্রিমিয়র লিগের শেষ ম্যাচ খেলল আর্সেনাল। ইয়র্কশায়ারে হাডার্সফিল্ড টাউনের বিরুদ্ধে খেলতে নেমেছিল তারা। জয় দিয়েই অবসান ঘটল এমিরেটস স্টেডিয়ামে ওয়েঙ্গার যুগের। পিয়ের এমরিক অবামেয়ংয়ের গোলে ১-০ জয় পেল আর্সেনাল।

সেই ১৯৯৬ থেকে এমিরেটস স্টেডিয়াম একজনকেই কোচের ভূমিকায় দেখে এসেছে। আর্সেনাল আর ওয়েঙ্গার প্রায় সমার্থক হয়ে গিয়েছিলেন বললেই চলে। ৬৮ বছরের এই ফরাসি নাগরিকের অধীনে ৮০০টি প্রিমিয়র লিগ ম্যাচ খেলেছে গানার্স। ক্লাবকে দিয়েছেন ১০টি মেজর খেতাব (তিনটি প্রিমিয়র লিগ ও সাতটি এফএ কাপ)।

বলা যেতে পারে ওয়েঙ্গারের চলে যাওয়ার সঙ্গে শেষ হয়ে গেল একটা অধ্য়ায়। ৭,৮৯৫ দিন আর ১২৩৫টি ম্যাচ। এমনভাবেই ফিরে দেখা হচ্ছে ওয়েঙ্গারকে। প্রিমিয়র লিগের কোনও ক্লাবে সবচেয়ে বেশি দিন কোচিং করানোর নজিরও নিজের নামের সঙ্গে লিখিয়ে নিলেন ওয়েঙ্গার। ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের  কিংবদন্তি ম্যানেজার স্যার অ্যালেক্স ফার্গুসনকেও ছাপিয়ে গেলেন তিনি।

আরও পড়ুন,আর্সেনালকে আলবিদা বলছেন ওয়েঙ্গার

 

বিদায়লগ্নে একেবারেই মন ভাল নেই ওয়েঙ্গারের। ২২ বছরের সম্পর্ক শেষে ওয়েঙ্গার বলেছেন, “নিজেকে একেবারেই মুক্ত বলে মনে হচ্ছে না। খুব কষ্ট হচ্ছে। কিন্তু একটা সময়ে তো থামতেই হয়। ক্লাবের জন্য শুভেচ্ছা রইল।”  ওয়েঙ্গারের বিদায়কালে ক্লাবকর্তা থেকে সমর্থক সকলেই বলছেন যে, তাঁরা এই মানুষটার অভাব বোধ করবেন। তবে ভুললে চলবে না, শেষ একটা বছর ‘গো ব্যাক ওয়েঙ্গার’ স্লোগানেই অভ্যস্ত ছিলেন তিনি। প্রিমিয়র লিগের শতাব্দী প্রাচীন এই ক্লাবের সাম্প্রতিক সাফল্য বলতে ছিল শুধুই এফএ কাপ। ২০০৩-০৪-এ শেষবার প্রিমিয়র লিগ দেখেছিলেন ওয়েঙ্গার। ফলে সমর্থকদের মনে ওয়েঙ্গারকে নিয়ে মারাত্মক ক্ষোভ জন্মেছিল।

Indian Express Bangla provides latest bangla news headlines from around the world. Get updates with today's latest Sports News in Bengali.


Title: বিদায়লগ্নে কী বললেন ওয়েঙ্গার? ভিডিও-তে ফিরে দেখা ২২ বছর

Advertisement

Advertisement

Advertisement