scorecardresearch

বড় খবর

বিরুষ্কাদের নিয়ে টিমের ‘মাথা ব্যথা’, বিশ্বকাপের কথা ভেবে আতঙ্কে বিসিসিআই

বিশ্বকাপে বিরাটদের চাহিদার লম্বা তালিকা পৌঁছে দিয়েছিলেন বোর্ডের কমিটি অফ অ্যাডমিনিস্ট্রেটর্সকে। সেখানে তাঁরা সাফ জানিয়ে দিয়েছিলেন, বিশ্বকাপে স্ত্রীদের সঙ্গে নিয়ে যেতে চান।

বিরুষ্কাদের নিয়ে টিমের ‘মাথা ব্যথা’, বিশ্বকাপের কথা ভেবে আতঙ্কে বিসিসিআই
বিরুষ্কাদের নিয়ে টিমের 'মাথা ব্যথা', বিশ্বকাপের কথা ভেবে আতঙ্কে বিসিসিআই (ছবি-টুইটার)

সেই ইংল্যান্ড সফর থেকে শুরু। এরপর অস্ট্রেলিয়া ও এখন নিউজিল্যান্ড। ভারতীয় দলের সঙ্গে অনেক ক্রিকেটারের স্ত্রীরাও সফর করছেন। টিম ইন্ডিয়ার ক্যাপ্টেন বিরাট কোহলির সঙ্গে প্রায় সবসময় দেখা যায় অনুষ্কা শর্মাকেও। শুধু বিরাটই নন, শিখর ধাওয়ান, ভুবনেশ্বর কুমার ও ইশান্ত শর্মাও তাঁদের পরিবারের সঙ্গে এক দেশ থেকে অন্য় দেশে ঘুরে বেরাচ্ছেন। আর এতেই বেজায় বিপাকে পড়েছে বিসিসিআই। তাদের কাছে বিষয়টা রীতিমতো ‘মাথা ব্যথা’র। আসন্ন বিশ্বকাপেও এমনটা হলে বোর্ডের কাছে তা রীতিমতো আতঙ্কের বিষয় হয়ে দাঁড়াবে। এমনটাই মত বোর্ডের এক আধিকারিকের।

বিরাটদের পরিবার প্রীতি বোর্ডের কাছে লজিস্টিক্যাল সমস্যার কারণ হয়ে দাঁড়িয়েছে। টাইমস অফ ইন্ডিয়াকে দেওয়া এক  সাক্ষাৎকারে বোর্ডের এক আধিকারিক বলছেন, “ভারতীয় দল যদি কম সদস্যদের নিয়ে ভ্রমণ করে, তাহলে বিষয়টা সামলানো সহজ হয়। হোটেলের রুম বুকিং থেকে টিকিট বুকিং। পুরোটাই বিসিসিআই-এর ব্যবস্থাপনায় হয়। আসন্ন বিশ্বকাপেও যদি এটা চলে তাহলে লজিস্টিক্যালি আমাদের পক্ষে তা আতঙ্কের হয়ে উঠবে। সবার জন্য় পুরোটা আয়োজন করাটা রীতিমতো সমস্যার। এখানেই শেষ নয়, ম্যাচ টিকিটের বন্দোবস্তও করতে হয়। এখানে প্রশ্নটা টাকার নয়।” ক্রিকেটাররা তাঁদের পরিবারের সঙ্গে বিদেশ সফরে যাবেন কি না তা নিয়ে বিভিন্ন সময় প্রচুর প্রশ্ন উঠেছে। শুধু ভারতেই নয়, বিদেশেও এই সমস্যা দেখা যায়।

আরও পড়ুন: বিশ্বকাপে বিরাটদের দাবি: স্ত্রীর সঙ্গ, সংরক্ষিত রেলের কামরা ও কলা

বোর্ড যতই বিরাটদের পরিবারের সঙ্গে বিদেশ সফর নিয়ে প্রশ্ন তুলুক না কেন, ভারতীয় দল কিন্তু গত অক্টোবরেই জানিয়ে দিয়েছিল যে, বিশ্বকাপে তাঁরা স্ত্রী সঙ্গই চান। ইংল্যান্ডের মাটিতে ভরাডুবির পর পারফরম্যান্স পর্যালোচনায় একটি রিভিউ বৈঠক হয়েছিল ঘরের মাটিতে ওয়েস্ট ইন্ডিজ সফরের ঠিক  আগে আগেই। জাতীয় দলের প্রধান নির্বাচক এমএসকে প্রসাদের সঙ্গে সেই বৈঠকে ছিলেন কোহলি, রোহিত শর্মা, অজিঙ্ক রাহানে ও টিমের হেডস্যার রবি শাস্ত্রী। ওখানেই বিরাটরা বিশ্বকাপে তাঁদের চাহিদার লম্বা তালিকা পৌঁছে দিয়েছিলেন বোর্ডের কমিটি অফ অ্যাডমিনিস্ট্রেটর্সকে। সেখানে তাঁরা সাফ জানিয়ে দিয়েছিলেন, বিশ্বকাপে স্ত্রীদের সঙ্গে নিয়ে যেতে চান

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: As anushka travels with virat bcci admits to touring headache