বড় খবর

করোনায় ছত্রভঙ্গ শ্রীলঙ্কা, বন্ধই হয়ে গেল এশিয়া কাপ

বেশ কয়েক সপ্তাহ ধরেই শ্রীলঙ্কায় করোনার থাবা মারাত্মক হারে বেড়ে গিয়েছে। সংক্রমণে লাগাম টানতে ১০ দিনের জন্য আন্তর্জাতিক উড়ান পরিষেবাও বন্ধ রেখেছে দ্বীপরাষ্ট্রের সরকার।

শ্রীলঙ্কায় ক্রমবর্ধমান করোনা সঙ্কট। এমন অবস্থায় এশিয়া কাপ স্থগিত করে দেওয়া হল। গত বছরই করোনা পরিস্থিতির মুখে পিছিয়ে দেওয়া হয়েছিল এশিয়া কাপ। পাকিস্তান আয়োজক থাকলেও চলতি বছরে আয়োজনের দায়িত্ব ছিল শ্রীলঙ্কার।

২০১৮ সালে শেষবার এশিয়া কাপ আয়োজন করা হয়। চলতি বছরের জুনেই এশিয়া কাপের আয়োজনের দায়িত্ব শ্রীলঙ্কার থাকলেও, লঙ্কান বোর্ডের সিইও এসলে ডিসিলভা জানিয়ে দিয়েছেন, তাঁদের পক্ষে এশিয়া কাপ আয়োজন করা সম্ভব নয়।

আরো পড়ুন: পরের তিন জন্মে কী করতে চান, সোজাসাপ্টা জানিয়ে দিলেন সৌরভ

সাংবাদিকদের ডিসিলভা জানিয়ে দিয়েছেন, “বর্তমান পরিস্থিতিতে চলতি বছরের জুনে এই টুর্নামেন্ট খেলা কার্যত অসম্ভব।” এশিয়া কাপের মূল আয়োজক ছিল পাকিস্তান। তবে ভারত রাজনৈতিক বাধ্যবাধকতার জেরে যেহেতু পাকিস্তানে খেলতে নিমরাজি ছিল, সেই কারণে টুর্নামেন্ট নিয়ে যাওয়া হয় শ্রীলঙ্কায়।

আগামী দু-বছরের ক্রিকেট সূচি প্রত্যেক দেশের চূড়ান্ত। ২০২৩-এ আইসিসির ৫০ ওভারের ক্রিকেট টুর্নামেন্টের পরেই একমাত্র এই টুর্নামেন্ট খেলার স্লট রয়েছে। এর অর্থ টানা পাঁচ বছর এশিয়া কাপ আয়োজন করা সম্ভব হচ্ছে না। যদিও এশিয়া ক্রিকেট কাউন্সিলের প্রধান জয় শাহ এই বিষয়ে চূড়ান্ত করে কিছু ঘোষণা করেননি।

বেশ কয়েক সপ্তাহ ধরেই শ্রীলঙ্কায় করোনার থাবা মারাত্মক হারে বেড়ে গিয়েছে। সংক্রমণে লাগাম টানতে ১০ দিনের আন্তর্জাতিক উড়ান পরিষেবাও বন্ধ রেখেছে দ্বীপরাষ্ট্রের সরকার। এই কারণে ভারতের আসন্ন সীমিত ওভারের ক্রিকেট সিরিজ খেলাও সংশয়ের মুখে।

আপাতত শ্রীলঙ্কা দল বাংলাদেশে গিয়ে সীমিত ওভারের সিরিজ খেলবে। তারপরে জুলাইয়েই ভারতের বিরুদ্ধে নামার কথা। সেই সিরিজ নিয়েই এখন অনিশ্চয়তা তৈরি হয়েছে।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Asia cup this year called off due to rising number of covid cases in sri lanka

Next Story
নেতা হয়ে ছড়ি ঘোরাতে চাইত সৌরভ! বিস্ফোরক আক্রমণে আগুনে চ্যাপেল, ভিডিও দেখুন
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com