বিদেশে বন্দুক চালিয়ে বিশ্বরেকর্ড মনু-সৌরভের

মনু ভাকর এবং সৌরভ চৌধুরির সোনার দৌড় অব্যাহত। ঠিক এক মাস আগে ভারতের এই দুই শুটার দিল্লিতে অনুষ্ঠিত আইএসএসএফ বিশ্বকাপে সোনা ছিনিয়ে আনার পর বুধবার তাইপেইতেও সোনা জিতলেন।

By: Updated: March 27, 2019, 04:28:31 PM

মনু ভাকর এবং সৌরভ চৌধুরির সোনার দৌড় অব্যাহত। ঠিক এক মাস আগে ভারতের এই দুই শুটার দিল্লিতে অনুষ্ঠিত আইএসএসএফ বিশ্বকাপে সোনা ছিনিয়ে আনার পর বুধবার তাইপেইতেও সোনা জিতলেন। দ্বাদশ এশিয়ান এয়ারগান চ্যাম্পিয়নশিপের ১০ মিটার এয়ার পিস্তলের মিক্সড টিম ইভেন্টের কোয়ালিফাইং পর্যায় বিশ্বরেকর্ড করলেন তাঁরা।

মনু-সৌরভের জুটি কোয়ালিফিকেশন রাউন্ডে ৭৮৪ পয়েন্ট পয়েছে। ঠিক পাঁচদিন আগে রাশিয়ার ভিতালিনা বাতসারাশখিনা ও আর্তেম চেরেনোসভের জুটি ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপে বিশ্বরেকর্ড করেছিলেন। তাঁদেরকেই টপকে গেলেন মনু-সৌরভরা। পাঁচ দলীয় ফাইনালে ৪৮৪.৮ পয়েন্টের সৌজন্যে সিনিয়র বিভাগে সোনা জিতলেন। এদিন তাইপেইতে ভারতেরই জয়জয়কার। জুনিয়র বিভাগেও সোনা জিতেছে ভারতের জাতীয় চ্যাম্পিয়ন এশা সিং ও বিজয়বীর সিধু।

আরও পড়ুন: বকেয়া প্রায় ৪০ কোটি, সুপ্রিম কোর্টের দরজায় ধোনি


সিনিয়র বিভাগে রুপো জিতেছেন কোরিয়ান জুটি হোয়াং সিয়নগিউন ও কিম মোস। তাঁদের স্কোর ৪৮১.১ পয়েন্ট। আয়োজক দেশের হয়ে ব্রোঞ্জ জিতেছেন উ চিয়া ইং ও কউ কুয়ান-টিং। তাঁদের সংগ্রহে ৪১৩.৩ পয়েন্ট। ভারতের আরেক জুটি অনুরাধা ও অভিষেক বর্মা ৩৭২.১ পয়েন্ট নিয়ে চার নম্বরে শেষ করে ফাইনালে উঠেছে।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Sports News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Asian airgun cship manu bhaker saurabh chaudhary shine as india win junior and senior gold87438

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
UNLOCK 5 GUIDELINE
X