বড় খবর

হাবাসের টোটাল ফুটবলে ধ্বংস কেরালা! আইএসএলে স্বপ্নের শুরু মেরিনার্সদের

প্ৰথম ম্যাচেই হাবাসের ছেলেরা মুখোমুখি হয়েছিল কেরালা ব্লাস্টার্সের বিরুদ্ধে। হাবাস ম্যাচের আগে জানিয়ে দিয়েছিলেন, জয় ছাড়া তাঁরা অন্য কিছু ভাবছেন না।

এটিকে মোহনবাগান: ৪ (হুগো বৌমাস-২, রয় কৃষ্ণ, লিস্টন কোলাসো)
কেরালা ব্লাস্টার্স: ২ (সামাদ, দিয়াজ)

ইতিহাস সাক্ষী আইএসএলে প্ৰথম ম্যাচ কখনও হারেন না আন্তোনিও লোপেজ হাবাস। একবারই পা হড়কেছিল। কেরালা ব্লাস্টার্সের বিরুদ্ধে। সেই আক্ষেপ মিটিয়ে হাবাসের ছেলেরা শুক্রবার ধ্বংস করে দিল কেরালাকে। প্ৰথম ম্যাচেই স্বপ্নের সূচনায় এটিকে মোহনবাগানের জয় এল ৪-২ ব্যবধানে। আর সবুজ মেরুন জার্সিতে প্ৰথম ম্যাচেই জোড়া গোল করে নায়ক হুগো বৌমাস।

প্রথমার্ধেই হুগো বৌমাসের জোড়া গোল এবং রয় কৃষ্ণের পেনাল্টিতে সবুজ মেরুন ৩-১ এগিয়ে গিয়েছিল। তারপরে ম্যাচের কার্যত আর কিছুই পড়ে ছিল না। খেলা শেষের পরে ব্যবধান বেড়ে ৪-২।

আরও পড়ুন: একসঙ্গে তিনজনকে ক্যাপ্টেন করল সবুজ মেরুন! হাবাসের ঘোষণায় চমকের পরে চমক

ফতোরদা স্টেডিয়ামে এটিকে মোহনবাগানের হয়ে দুরন্ত পারফরম্যান্স মেলে ধরলেন হুগো বৌমাস। বিরতির আগেই মুম্বই সিটির প্রাক্তন তারকা জোড়া গোল করে যান। রয় কৃষ্ণ বিরতির আগে ব্যবধান বাড়ানোর পরে লিস্টন কোলাসো দ্বিতীয়ার্ধের ঠিক শুরুতেই দলের হয়ে চতুর্থ গোল করে যান।

বিরতির আগে কেরালা ব্লাস্টার্সের প্রথম গোল করে যান সামাদ। রাহুল কেপির সঙ্গে যুগলবন্দিতে অমরিন্দর কে পরাস্ত করেন তিনি। ৬৯ মিনিটে কেরালার জর্জে পেরেরা দিয়াজ দলের দ্বিতীয় গোল করে যান।

ম্যাচের একদম শুরুতেই বৌমাসের গোলে এগিয়ে যায় সবুজ মেরুন। বক্সের বাইরে থেকে দুরন্ত শটে গোল করে যান তারকা। সেই সময় মনে হয়েছিল রয় কৃষ্ণ অফসাইড পজিশনে রয়েছেন। তবে রেফারি অফসাইডের সিদ্ধান্ত নেওয়া থেকে বিরত থাকেন।

২৪ মিনিটে কেরালা সমতা ফেরায় রাহুলের কাট ব্যাক থেকে দুরন্ত ভলিতে সামাদ গোল করে যাওয়ায়। তবে সমতা ফেরানোর দু-মিনিটের মধ্যেই পেনাল্টি পায় এটিকে মোহনবাগান। বৌমাস এবং রয় কৃষ্ণ যুগলবন্দি হানা দিয়েছিল কেরালা বক্সে। সেই সময় কৃষ্ণকে ফাউল করে বসেন এলবিনো গোমস। স্পট কিক থেকে ব্যবধান বাড়ান রয় কৃষ্ণ। এরপরে কেরালার রাহুল কেপি চোট পেয়ে মাঠ ছাড়তে আরও বিপদে পড়ে ব্লাস্টার্সরা।

৩৮ মিনিটে সেরার সেরা গোল করে যান বৌমাস। ডানপ্রান্ত থেকে আক্রমণে উঠে এসে এলবিনোর দুই পায়ের ফাঁক দিয়ে দুরন্ত ফিনিশ করে স্কোর ৩-১ করে যান।

বিরতির পরে শুরুতেই এটিকে র হয়ে চতুর্থ গোল লিস্টনের। রয় কৃষ্ণের এসিস্ট থেকে বক্সের প্রান্ত থেকে জালে বল জড়ান তারকা। এরপরে ৬৯ মিনিটে পেরেরা দিয়াজ ব্যবধান কমালেও হাবাস বাহিনীর জয় আটকাতে পারেনি।

এটিকে মোহনবাগান:
অমরিন্দর সিং, প্রীতম কোটাল, দীপক টাংরি, কার্ল ম্যাকহিউ, শুভাশিস বোস, হুগো বৌমাস, লেনি রদ্রিগেজ, জনি কাউকো (বিদ্যানন্দ সিং), মনবীর সিং, রয় কৃষ্ণ (নাসিরি), লিস্টন কোলাসো (প্রবীর দাস)

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Atk mohun bagan starts off campaign with emphatic win against kerala blasters liston colaco hugo boumous roy krishna

Next Story
আন্ডারটেকারকে চ্যালেঞ্জ ছুঁড়লেন জন সিনা
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com