বড় খবর

একসঙ্গে তিনজনকে ক্যাপ্টেন করল সবুজ মেরুন! হাবাসের ঘোষণায় চমকের পরে চমক

আইএসএল শুরুর আগে তিন জন ক্যাপ্টেন বাছলেন কোচ আন্তোনিও লোপেজ হাবাস। এদের মধ্যে দুজনই বঙ্গসন্তান।

দলগত সংহতি অটুট রাখতে যৌথ নেতৃত্বের ওপর জোর দিচ্ছেন কোচ আন্তোনিও লোপেজ হাবাস। আইএসএলে খেলতে নামার ৪৮ ঘন্টা আগে অধিনায়ক বেছে নিলেন সবুজ মেরুনের স্প্যানিশ কোচ। এঁদের মধ্যে দুজনেই বঙ্গসন্তান। এবং এটিকে মোহনবাগানের জার্সিতে সাফল্য পেয়েছেন। নতুন মরশুমে যে তিনজনের ওপর ক্যাপ্টেনের আর্ম ব্যান্ড থাকবে তাঁরা প্রত্যেকেই সিনিয়র। এঁরা হলেন রয় কৃষ্ণ, প্রীতম কোটাল এবং শুভাশিস বসু।

রয় কৃষ্ণ, প্রীতম কোটাল গত মরশুমেও সবুজ মেরুনের অধিনায়কত্ব করেছিলেন। এবারেও নেতৃত্বের বিষয়ে টুর্নামেন্টের অন্যতম সফলতম কোচের ভরসা এই দুজন। এই দুজনের সঙ্গেই নেতৃত্বে জুড়ে দেওয়া হয়েছে অন্যতম নির্ভরযোগ্য ডিফেন্ডার শুভাশিস বসুকে।

আরও পড়ুন: ডার্বি নিয়ে এখনই ভাবছে না সবুজ মেরুন, পাখির চোখ কেরালা ম্যাচেই

ঐতিহ্যের সবুজ মেরুন জার্সিতে অধিনায়কত্ব করার সুযোগ পেয়ে আবেগাপ্লুত দুই বঙ্গসন্তান। ফের দলের নেতা হওয়ার সুযোগ পেয়ে প্রীতম কোটাল বলে দিয়েছেন, “কোচ আমার ওপর আস্থা রেখেছেন, এটা আমার কাছে বড় পাওনা। সবুজ মেরুন জার্সির ক্যাপ্টেন হওয়া বিশাল সম্মানের। তবে আমাদের দলের দর্শন আলাদা। নিয়মের জন্য হয়ত কারোর হাতে ক্যাপ্টেনের ব্যান্ড থাকবে। তবে দলের সকলেই অধিনায়ক। সবাই দায়িত্ব নিয়ে সেরাটা দেওয়ার চেষ্টা করে।”

একই সুর এটিকেএমবি জার্সিতে দু বছর খেলে ফেলা শুভাশিস বসুর-ও। তিনি বলে দিয়েছেন, “আমরা বাংলার ছেলে। সবুজ মেরুন জার্সি পরে অধিনায়কত্বের সুযোগ পাওয়া আমাদের কাছে অন্য আবেগের বিষয়। কোচ আমাকে বেছেছেন এটা সম্মানের। দায়িত্ব আরও বেড়ে গেল।”

অধিনায়ক বেছে নেওয়ার পাশাপাশি কেরালা ব্লাস্টার্সের বিরুদ্ধে দলের প্রস্তুতিও শেষ পর্যায়ে। মূলত দল সংগঠন এবং রণনীতি তৈরিতে জোর দেওয়া হচ্ছে অনুশীলনে। সেই সঙ্গে সেট পিস এবং উইং প্লে-তেও আলাদা করে নজর দেওয়া হচ্ছে। প্ৰথম ম্যাচে জয় ছাড়া অন্য কিছুই ভাবছে না সবুজ মেরুন ব্রিগেড। গতবারের মতই কেরালাকে হারিয়ে টুর্নামেন্টের শুভ সূচনা করতে মুখিয়ে দল।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Isl 2021 atk mohun bagan coach antonio lopez habas chooses three captain roy krishna pritam kotal subhasis bose

Next Story
আন্ডারটেকারকে চ্যালেঞ্জ ছুঁড়লেন জন সিনা
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com