বড় খবর

ভারতের কাছে কুৎসিত হারের জের, কোচের সঙ্গে তীব্র ঝামেলায় অজি ক্রিকেটাররা

বল বিকৃতি কাণ্ডের পরে অস্ট্রেলীয় ক্রিকেট দলের কোচ হন জাস্টিন ল্যাঙ্গার। ল্যাঙ্গারের কোচিংয়েই অজিরা দেশের মাটিতে শ্রীলঙ্কা, পাকিস্তান, নিউজিল্যান্ডের বিরুদ্ধে জয় পেয়েছে।

ভারতের কাছে হারের পর অস্ট্রেলীয় টিম ম্যানেজমেন্টের ওপর ক্রমশ চাপ বাড়ছে। ভারতের কাছে দেশের মাটিতেই টানা দুটো সিরিজে পর্যুদস্ত হয়েছে অজিরা। তার ওপর কিছুদিন আগে শেষ হওয়া সিরিজে ভারতের প্রথম সারির ক্রিকেটাররাই ছিল না। এমন অবস্থায় অস্ট্রেলীয় ড্রেসিংরুমেই নাকি ক্রিকেটারদের সঙ্গে কোচ ল্যাঙ্গারের সংঘাতের পরিস্থিতি তৈরি হয়েছে।

সামনেই নিউজিল্যান্ডের বিরুদ্ধে তিন ম্যাচের টি২০ সিরিজ। তারপরেই দক্ষিণ আফ্রিকায় গিয়ে টেস্ট সিরিজ খেলবে টিম অস্ট্রেলিয়া। তবে তার আগেই অস্ট্রেলীয় মিডিয়ায় প্রকাশ পেয়েছে ক্রিকেটারদের সঙ্গে কোচ ল্যাঙ্গারের খটাখটি লাগার বিষয়টি। বলা হয়েছে, কড়া বায়ো বাবলের মত পরিবেশে ল্যাঙ্গারের গভীর মাইক্রো ম্যানেজমেন্ট স্টাইলের কোচিংয়ে তিতিবিরক্ত জাতীয় দলের একাধিক তারকা।

আরো পড়ুন: নিলামে রাসেলের জন্য এই জিনিস না করলে ভুগবে কেকেআর, জানালেন চোপড়া

সিডনি মর্নিং হেরাল্ড-এর এক প্রতিবেদনে লেখা হয়েছে, “ড্রেসিংরুম সূত্রে খবর, গ্রীষ্মের এই কঠিন ক্রিকেট সিজনের পর ক্রিকেটারদের সঙ্গে কোচের ম্যানেজমেন্ট স্টাইল খাপ খাচ্ছে না। বায়ো বাবলে মাসের পর মাস থাকতে থাকতে ক্রিকেটাররা ক্লান্ত হয়ে পড়ছেন। মুড সুইং হচ্ছে তাঁদের। ড্রেসিংরুমের পরিবেশ কোচের মুডের উপর নির্ভর করে বারবার পরিবর্তন হচ্ছে। বোলারদের ওপর মারাত্মক প্রভাব পড়ছে বারবার কোচের কাছ থেকে পরিসংখ্যানের বাহুল্যে। এমনকি লাঞ্চ ব্রেকে কোচ নির্দেশ দিচ্ছেন কোথায় বল রাখতে হবে। গাব্বাতে শেষ দিনেও এমন কাণ্ড ঘটেছে।”

যদিও এই বিষয়ে স্বভাবতই অস্ট্রেলীয় ক্রিকেট বোর্ডের তরফে সরকারিভাবে কিছু জানানো হয়নি। ২০১৮ সালে কুখ্যাত বল বিকৃতি কাণ্ডের পরে অস্ট্রেলীয় ক্রিকেট দলের কোচ হন জাস্টিন ল্যাঙ্গার। ল্যাঙ্গারের কোচিংয়েই অজিরা দেশের মাটিতে শ্রীলঙ্কা, পাকিস্তান, নিউজিল্যান্ডের বিরুদ্ধে জয় পেয়েছে। ২০১৯ বিশ্বকাপের সেমিতেও পৌঁছেছিল। তবে তাঁর কোচিং জীবনে কালো দাগ ফেলে দিয়েছে ভারত। টানা দুবার অস্ট্রেলিয়ার মাটিতে অস্ট্রেলিয়াকে হারিয়ে।

Read the full article in ENGLISH

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Web Title: Aussie cricketers are tired of head coach justin langers micro level management says report

Next Story
নিলামে রাসেলের জন্য এই জিনিস না করলে ভুগবে কেকেআর, জানালেন চোপড়া
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com