scorecardresearch

লঙ্কানদের হোয়াইটওয়াশ করল অজিরা

অ্যাডিলেডে প্রথম ম্যাচে অস্ট্রেলিয়া ১৩৪ রানের বিশাল ব্যবধানে জয় পেয়েছিল। ব্রিসবেনে দ্বিতীয় টি২০তে ৯ উইকেটে লঙ্কানরা হার মানে। তারপরেই এদিন এল মেলবোর্নে হোয়াইটওয়াশ জয়।

লঙ্কানদের হোয়াইটওয়াশ করল অজিরা
ওয়ার্নারের লাফ মেলবোর্নে (টুইটার)

ঘরের মাঠে শ্রীলঙ্কাকে হোয়াইটওয়াশ করল অস্ট্রেলিয়া। শুক্রবার এমসিজি-তে সাত উইকেটে শ্রীলঙ্কাকে হারাল অজিরা। প্রথমে ব্য়াট করতে নেমে শ্রীলঙ্কা নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৪২ রান তুলেছিল স্কোরবোর্ডে। জবাবে ব্যাট করতে নেমে ১৪ বল বাকি থাকতেই মাত্র ৩ উইকেট হারিয়ে সেই রানে পৌঁছে যায় অস্ট্রেলিয়া।

অ্যাডিলেডে প্রথম ম্যাচে অস্ট্রেলিয়া ১৩৪ রানের বিশাল ব্যবধানে জয় পেয়েছিল। ব্রিসবেনে দ্বিতীয় টি২০তে ৯ উইকেটে লঙ্কানরা হার মানে। তারপরেই এদিন এল মেলবোর্নে হোয়াইটওয়াশ জয়। ডেভিড ওয়ার্নারকে গোটা সিরিজেই আউট করতে পারলেন না লঙ্কান বোলাররা। ৩ ম্যাচে ২১৭ রান করে সিরিজ সেরা ওয়ার্নারই।

আরও পড়ুন ওয়ার্নারের প্রথম আর্ন্তজাতিক টি-২০ শতরান, ১৩৪ রানে শ্রীলঙ্কা বধ অজিদের

শুক্রবারেও ওয়ার্নারের ব্যাট থেকে বেরোল অপরাজিত ৫৭ রান। প্রথম ও দ্বিতীয় টি২০তে ওয়ার্নার যথাক্রমে ১০০ ও ৬০ করেছিলেন। ম্যাচের মিডল ওভারে শ্রীলঙ্কা একসময়ে অস্ট্রেলিয়ার ৩ উইকেট দখল করে ফেলেছিল। তবে কখনই মনে হয়নি শ্রীলঙ্কা অঘটন ঘটাতে পারে।

১৫ রানের মাথায় জীবন পেয়েছিলেন অ্যারন ফিঞ্চ। নবম ওভারে তিনি প্যাভিলিয়নে ফেরেন ২৫ বলে ৩৭ রান করে। স্টিভ স্মিথ এদিন ১৩ রানের বেশি করতে পারেননি। গ্লেন ম্যাক্সওয়েলের পরিবর্ত হিসেবে খেলতে নেমে বেন ম্যাকডারমট মালিঙ্গার বলে ৫ রানে লেগ বিফোর হয়ে যান।

শ্রীলঙ্কার সফলতম ব্যাটসম্যান কুশল পেরেরা। তিনি ৪৫ বলে ৫৭ রান করেন। বাকি কোনও ব্যাটসম্যানই রান পাননি। অস্ট্রেলিয়ার বোলারদের মধ্যে সফল মিচেল স্টার্ক, কেন রিচার্ডসন এবং প্যাট কামিন্স। তিনজনেই ২টো করে উইকেট নেন।

Read the full article in ENGLISH

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Australia gives a perfect whitewash to sri lankan team