বড় খবর

ফের দুঃসংবাদ! বন্ধ হয়ে গেল অস্ট্রেলিয়া বনাম দক্ষিণ আফ্রিকা সিরিজ

অতিমারীর পরিস্থিতির কারণে আফ্রিকা বেশ খারাপ জায়গায়। সেই কারণেই এবার আসন্ন অস্ট্রেলিয়া বনাম দক্ষিণ আফ্রিকা সিরিজ স্থগিত হয়ে গেল। জানিয়ে দিল ক্রিকেট অস্ট্রেলিয়া।

আফ্রিকায় স্বাস্থ্য পরিস্থিতি মোটেই সুবিধের নয়। স্বাস্থ্য নিরাপত্তার কারণেই এবার অস্ট্রেলিয়ার আসন্ন দক্ষিণ আফ্রিকান সফর স্থগিত হয়ে গেল। ভারতের কাছে ঘরের মাটিতে হারের পর দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধেই সাফল্যের রাস্তায় ফিরতে মরিয়া ছিল অজিরা। তবে দক্ষিণ আফ্রিকা সফর বন্ধ হয়ে যাওয়ায় ফের বিপদে তাঁরা।

ক্রিকেট অস্ট্রেলিয়ার তরফে এদিন প্রেস বিবৃতিতে বলা হয়, “করোনা ভাইরাসের নতুন স্ট্রেনের কারণে দক্ষিণ আফ্রিকায় দ্বিতীয় দফায় সংক্রমণ শুরু হয়েছে। চিকিৎসকদের সঙ্গে বিস্তারিত আলোচনা করার পর এটা স্পষ্ট হয়ে গিয়েছে যে এই মুহূর্তে অস্ট্রেলিয়া থেকে দক্ষিণ আফ্রিকায় যাওয়া হলে তা ক্রিকেটার, সাপোর্ট স্টাফদের স্বাস্থ্য-নিরাপত্তা হানি করতে পারে। এটা কমিউনিটির পক্ষেও বিপজ্জনক।”

আরো পড়ুন: দুরন্ত পারফরম্যান্স করেও ইংল্যান্ড সিরিজে বাদ! অবশেষে মুখ খুললেন নটরাজন

এর সঙ্গেই দক্ষিণ আফ্রিকা ক্রিকেট বোর্ডকে ধন্যবাদ দিয়ে জানানো হয়েছে, “গোটা সফরের পরিকল্পনা দীর্ঘদিন ধরে নিপুণভাবে করেছে দক্ষিণ আফ্রিকার ক্রিকেট বোর্ড। আমরা এটাও জানি প্রয়োজনে সফর সফল করতে অতিরিক্ত খরচ করতেও রাজি ওঁরা। তবে এই সিদ্ধান্ত অনেক ভাবনা চিন্তা করে আমরা নিতে বাধ্য হয়েছি। আমরা হতাশ। কারণ আন্তর্জাতিক ক্ষেত্রে ক্রিকেট পুনরায় চালু হয়েছে। দক্ষিণ আফ্রিকা বোর্ডের সঙ্গে আমাদের সুসম্পর্ক এবং টেস্ট চ্যাম্পিয়নশিপেও আমরা বিপাকে পড়তে পারি।”

অজি-প্রোটিয়াজ ক্রিকেট বন্ধে আপাতত এটা নিশ্চিত হয়ে গেল যে অস্ট্রেলিয়া কোনোভাবেই টেস্ট চ্যাম্পিয়নশিপের শীর্ষে ফিনিশ করতে পারবে না। ব্রিসবেনে ভারতের কাছে হারের পর প্রতিদ্বন্দ্বিতা করা পয়েন্ট তালিকায় তৃতীয় স্থানে থাকা অস্ট্রেলিয়ার অর্জন ৬৯.২ শতাংশ। নিউজিল্যান্ড ৭০ শতাংশ পেয়ে দ্বিতীয় এবং ভারত ৭১.৭ শতাংশ পেয়ে প্রথম স্থানে।

নিউজিল্যান্ডের ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপ শেষ হয়ে গিয়েছে। তাই ৭০ শতাংশ নম্বর নিয়েই ফিনিশ করছে তারা। অন্যদিকে, ভারত যদি ইংরেজদের কাছে হেরে বসে তাহলে ৭০ শতাংশ থেকে নেমে আসতে পারে।

Read the full article in ENGLISH

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Web Title: Australia vs south africa series postponed due to pandemic situation

Next Story
অজি বধের নায়ক পন্থকে এবার বাছল আইসিসি, নয়া পুরস্কারের হাতছানি
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com