scorecardresearch

বড় খবর

১৫.৫ কোটির KKR-এর বিদেশি ক্যাপ্টেনের কঠিন সিদ্ধান্ত! খেলবেন না নাইটদের জার্সিতে

কেকেআর থেকে নাম তুললেন বিদেশি সুপারস্টার

১৫.৫ কোটির KKR-এর বিদেশি ক্যাপ্টেনের কঠিন সিদ্ধান্ত! খেলবেন না নাইটদের জার্সিতে

একদিন আগেই ইংল্যান্ডের তারকা উইকেট কিপার ব্যাটার স্যাম বিলিংস কেকেআর ছাড়ার কথা ঘোষণা করেছেন। জানিয়ে দিয়েছেন জাতীয় দলের লম্বা ফরম্যাটে খেলার উদ্দেশ্য নিয়েই কাউন্টি ক্রিকেটে মনোনিবেশ করতে চান। সেই একই পথে হাঁটলেন এবার প্যাট কামিন্সও।

সামনের বছরেই ওয়ানডে বিশ্বকাপ। জাতীয় দলের হয়ে ঠাসা ক্রীড়াসূচি রয়েছে। সেই কারণেই অস্ট্রেলিয়ার টেস্ট এবং ওয়ানডে অধিনায়ক প্যাট কামিন্স সরে দাঁড়াচ্ছেন আসন্ন আইপিএল সিজন থেকে। টুইটারে বড়সড় ঘোষণায় অজি সুপারস্টার জানিয়ে দিয়েছেন, “আইপিএল মিস করার মত কঠিন সিদ্ধান্ত নিলাম। আগামী ১২ মাস আন্তর্জাতিক ক্রিকেট সূচি টেস্ট এবং ওয়ানডেতে ঠাসা। তাই ওয়ার্ল্ড কাপ এবং এসেজ সিরিজের আগে কয়েকদিন বিশ্রাম নেব।”

আরও পড়ুন: ১০.৭৫ কোটির তারকা অলরাউন্ডার KKR-এ! দেশের সেরা তারকাকে নিয়ে বাজার মাতাল নাইটরা

কেকেআরকে ধন্যবাদ দিয়ে দ্বিতীয় টুইটে অজি তারকা লিখেছেন, “এই বিষয় বুঝতে পারার জন্য নাইট রাইডার্সকে ধন্যবাদ। দুর্ধর্ষ একটা ফ্র্যাঞ্চাইজি এবং মানুষজন। আশা করি দ্রুতই দলে ফিরব।”

কেকেআরের হয়ে শেষ তিন মরশুমই আইপিএলে অংশ নিয়েছেন প্যাট কামিন্স। গত বছর ব্যাট হাতে মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে ১৪ বলে হাফসেঞ্চুরি করে রেকর্ডও গড়েন তারকা। কেএল রাহুলের সঙ্গে আইপিএলে যৌথভাবে দ্রুততম ফিফটির মালিক তিনি।

কেকেআরে কামিন্স প্ৰথম যোগ দেন ২০১৪-এ। সেই সিজন এবং ২০১৫ মিলিয়ে মাত্র চারটে ম্যাচ খেলেছিলেন। ২০১৮, ২০১৯-এ আইপিএলে খেলেননি। ২০১৭-য় এক মরশুম খেলেন দিল্লি ক্যাপিটালসের হয়ে। ২০২০-তে প্যাট কামিন্সকে ১৫.৫ কোটি টাকায় সই করায় কেকেআর। আইপিএল নিলামের ইতিহাসে বিদেশি ক্রিকেটারের মধ্যে সবথেকে বেশি দাম পাওয়ার রেকর্ডও তাঁর। গত বছর নিলামের আগে কামিন্সকে রিলিজ করে দিলেও কম টাকায় ফের পুরোনো তারকাকে ফিরিয়ে নেয় নিলামের টেবিল থেকে।

আরও পড়ুন: KKR ছেড়ে দিলেন মারকুটে বিদেশি! বড় ঝটকায় নিলামের আগেই কেঁপে গেল নাইট শিবির

যাইহোক, কেকেআর ট্রেডিং উইন্ডোতে বেশ সক্রিয়। তিনটে ফ্র্যাঞ্চাইজি থেকে তিন তারকাকে সই করিয়েছে কেকেআর। ডিফেন্ডিং চ্যাম্পিয়ন গুজরাট টাইটান্স থেকে রহমানউল্লা গুরবাজ, লকি ফার্গুসনকে নেওয়ার পর দিল্লি ক্যাপিটালস থেকে শার্দূল ঠাকুরকেও তুলে নিয়েছে নাইট রাইডার্স। শার্দূলের বদলে মুম্বই পেসার আমান খানকে ছেড়ে দিতে হয়েছে দিল্লিকে। মঙ্গলবার ১৫ নভেম্বর প্রতিটি ফ্র্যাঞ্চাইজিকে রিটেনশনের তালিকা জমা দিতে হবে।

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Australian skipper pat cummins decides to skip ipl for kkr due to schedule